কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২৩, ০৬:৩৩ পিএম
অনলাইন সংস্করণ

ঢাকা-চেন্নাই রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু শনিবার

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

আগামীকাল ১৬ ডিসেম্বর শনিবার মহান বিজয় দিবসে ঢাকা-চেন্নাই রুটে সরাসরি ফ্লাইট উদ্বোধন করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এই রুটে সপ্তাহে শনি, সোম ও বৃহস্পতিবার যাত্রী পরিবহন করবে রাষ্ট্রীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থাটি। একমুখী সর্বনিম্ন ভাড়া জনপ্রতি ১৫ হাজার ৫২০ টাকা।

উদ্বোধনী ফ্লাইট চালু উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শনিবার সকালে অনুষ্ঠানের আয়োজন করেছে বিমান। এতে প্রধান অতিথি হিসেবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ফ্লাইটের উদ্বোধন করবেন। অনুষ্ঠানে সিভিল এভিয়েশন অথরিটি চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান ও বাংলাদেশে ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা উপস্থিত থাকবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, এরই মধ্যে ঢাকা-চেন্নাই-ঢাকা রুটের উদ্বোধনী ফ্লাইটের সব টিকিট বিক্রি শেষ হয়েছে। যাত্রীরা বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com, মোবাইল অ্যাপ, বিমানের যে কোনো সেলস সেন্টার, বিমান কল সেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে টিকিট কিনতে পারবেন। বিমান ককর্মকর্তারা জানান, ঢাকা-চেন্নাই রুটে সব ধরনের ট্যাক্সসহ ইকোনমি ক্লাসে একমুখী সর্বনিম্ন ভাড়া জনপ্রতি ১৫ হাজার ৫২০ টাকা। রিটার্ন টিকিটের ভাড়া শুরু ২৬ হাজার ৬৩৫ টাকা থেকে। ট্যাক্সসহ বিজনেস ক্লাসে ঢাকা-চেন্নাই রুটে একমুখী সর্বনিম্ন ভাড়া ৩৭ হাজার ৬২৪ টাকা। বিজনেস ক্লাসে রিটার্ন টিকিটের ভাড়া শুরু ৬১ হাজার ৯৯৫ টাকা থেকে। তবে সময় ও চাহিদা বিবেচনায় ভাড়ার পরিমাণ কম-বেশি হতে পারে।

ঢাকা থেকে ফ্লাইট বিজি৩৬৩ সপ্তাহে প্রতি শনি, সোম ও বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০ মিনিট চেন্নাইয়ের উদ্দেশ্যে উড্ডয়ন করবে। চেন্নাই পৌঁছাবে স্থানীয় সময় বিকেল ৩টা ২০ মিনিটে। চেন্নাই থেকে ওইদিনে ফ্লাইট বিজি৩৬৪ স্থানীয় সময় বিকেল ৪টা ১৫ মিনিটে উড্ডয়ন করে ঢাকায় পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৭টায়। বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজের মাধ্যমে চেন্নাই ফ্লাইট পরিচালনা করা হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজিম জানান, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে চালু হচ্ছে বিমানের সরাসরি ঢাকা-চেন্নাই ফ্লাইট। যাত্রীদের চাহিদা বিবেচনায় ফ্লাইট সংখ্যা বাড়ানো হবে।

এভিয়েশন বিশেষজ্ঞরা বলছেন, চিকিৎসা ও ব্যবসা সংক্রান্ত কারণে ভারতের চেন্নাই বাংলাদেশিদের অন্যতম জনপ্রিয় গন্তব্য। মানসম্পন্ন সেবা নিশ্চিত করতে পারলে ব্যবসা সফল হয়ে উঠতে পারে ঢাকা-চেন্নাই রুট।

আকাশ পথে যাত্রী চাহিদা বিবেচনায় রুট বাড়াচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সম্প্রতি জাপানের নারিতা, চায়নার গুয়াংজুর ফ্লাইট চালুর পর এবার গন্তব্য ভারতের চেন্নাই। গত ২ সেপ্টেম্বর ১৭ বছর পর জাপানের নারিতায় সরাসরি ফ্লাইট চালু করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দেশে বন্যার পাঁচ কারণ জানালেন পরিবেশ উপদেষ্টা

‘সেনাসদর নির্বাচনী পর্ষদ ২০২৪’ উদ্বোধন করলেন প্রধান উপদেষ্টা

বরিস জনসনের টয়লেটে গিয়ে যে কাণ্ড ঘটালেন নেতানিয়াহু

যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ বেতনের ১০ চাকরি, পেতে পারেন আপনিও

বনী ইসরায়েলের পতন নিয়ে কী বলা আছে কোরআনে?

আন্তর্জাতিক ফেরি ডিজাইন প্রতিযোগিতায় দ্বিতীয় বুয়েট

১০০০ গোলের কাছে রোনালদো

এআই কী বিপদে ফেলবে?

চীনে রহস্যময় পিরামিড পাহাড় এলো কোথা থেকে?

দুর্গাপূজা নিরাপদ রাখতে যেসব পরামর্শ দিলেন পুলিশ দপ্তর

১০

বিদ্যুৎ বিভাগের সচিব হলেন ফারজানা মমতাজ

১১

রূপগঞ্জে শ্রমিকলীগ ও ছাত্রলীগের দুই নেতা গ্রেপ্তার

১২

সাকিবের ব্যর্থতায় হেরেছে দল

১৩

মন্তব্য পরিবেশ উপদেষ্টার / উন্নত দেশগুলো বড় বড় কথা বলে, টাকা দেয় না

১৪

বিবিসির বিশ্লেষণ / সর্বাত্মক যুদ্ধের কিনারায় মধ্যপ্রাচ্য

১৫

মেসির প্রসঙ্গ টেনে রোনালদোকে নির্লজ্জ বললেন ভক্তরা

১৬

শ্বশুরবাড়িতেও ঠাঁই হলো না শহীদ নূর আলমের স্ত্রী খাদিজার

১৭

স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা এনএসআই’র সাবেক মহাপরিচালকের

১৮

ধর্ম বোন বানিয়ে তারই ছেলেকে অপহরণ

১৯

এবার কলকাতায় দেখা গেল মোহাম্মদপুরের আলোচিত কাউন্সিলর আসিফকে

২০
X