ওয়াশিংটন থেকে শফিকুল ইসলাম
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৪, ১১:৫৯ এএম
অনলাইন সংস্করণ

রাষ্ট্রদূত নিয়োগ পাওয়ার পর মুশফিকুল ফজল আনসারীর অনুভূতি

রাষ্ট্রদূত নিয়োগ পাওয়ার পর মুশফিকুল ফজল আনসারীর অনুভূতি। ছবি : কালবেলা
রাষ্ট্রদূত নিয়োগ পাওয়ার পর মুশফিকুল ফজল আনসারীর অনুভূতি। ছবি : কালবেলা

সিনিয়র সচিব পদমর্যাদায় সদ্য নিয়োগ পাওয়া রাষ্ট্রদূত ও প্রবাসী সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী তার অনুভূতি ব্যক্ত করেছেন। তিনি বলেন, প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের টিমে কাজ করতে পারা গ্রেট প্রিভিলেজ এবং গ্রেট অনার। এটি তার জন্য অত্যন্ত মর্যাদাকর।

স্থানীয় সময় মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির জাতীয় প্রেস ক্লাবে কালবেলার সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। এ সময় বিশ্বব্যাংক ও ইন্টারন্যাশনাল মনিটারি ফান্ড-আইএমএফের বার্ষিক সভার সংবাদ কাভার করতে আসা কয়েকজন বাংলাদেশি সাংবাদিক উপস্থিত ছিলেন।

মুশফিকুল ফজল আনসারী বলেন, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা আমার প্রতি যে আস্থা এনেছেন, বিশ্বাস স্থাপন করেছেন আমি সর্বতোভাবে সে আস্থা-বিশ্বাসের প্রতি যথোপযুক্ত সম্মান প্রদর্শন করতে চেষ্টা করব।

সরকারের উপদেষ্টা পরিষদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূসের থেকে বিভিন্ন সময়ে অভিভাবকসুলভ ভয়েস পেয়েছি। তিনি ব্যক্তিগতভাবে আমাকে চেনেন এটা আমার বড় অর্জন। এর আগে মুশফিকুল ফজল আনসারী রাষ্ট্রদূত নিয়োগ পাওয়ার খবরে মঙ্গলবার (২২ অক্টোবর) যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সন্ধ্যায় তার শুভানুধ্যায়ীরা মুশফিকুল ফজল আনসারীকে ঘিরে অনুষ্ঠানের আয়োজন করে। ওই অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির পাশাপাশি, যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয় ও বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্র বাংলাদেশের রেজিম (শাসনব্যবস্থা) চেঞ্জ করেনি মন্তব্য করে সদ্য নিয়োগপ্রাপ্ত রাষ্ট্রদূত মুশফিক বলেন, বাংলাদেশের মানুষ বুকের তাজা রক্ত দিয়ে রেজিম চেঞ্জ করেছে। হাসিনা এবং তার প্রেতাত্মারা যেন আর না ফিরতে পারে সেজন্য তিনি সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

প্রধান উপদেষ্টা সম্পর্কে তিনি বলেন, ‌আমি খুব সৌভাগ্যবান, আমি সবসময় বলেছি, যাকে নিয়ে সারা বিশ্বে গর্ব করে, যার পরিচয়ে আমরা পরিচিত হই, আমি যখন তার ব্যক্তিগত স্নেহ এনজয় করি, আমি মনে করি তিনি আমাকে ব্যক্তিগতভাবে চেনেন-জানেন এটা আমার কাছে সবচেয়ে বড় অর্জন। আজকে আমার বলতে দ্বিধা নেই, বিভিন্ন সময়ে তার অভিভাবক সুলভ ভয়েস উনার থেকে পেয়েছি।

মুশফিক আরও বলেন, অধ্যাপক ইউনূসকে বাংলাদেশের মানুষ পেল কিন্তু কাজে লাগাতে পারল না- এর চেয়ে দুর্ভাগ্যের আর কিছু হতে পারে না। যেখানে তাকে দায়িত্ব দেওয়া হোক না কেন বাংলাদেশকে বহির্বিশ্বে আরও গুরত্ব ও মর্যাদার সঙ্গে তুলে ধরতে কাজ করবেন বলে প্রত্যাশা পুনর্ব্যক্ত করেন মুশফিকুল ফজল আনসারী।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সাতক্ষীরায় ‘ডানা’র প্রভাবে বৃষ্টি শুরু, উপকূলে বাড়ছে উৎকণ্ঠা

মিরপুরে বৃষ্টিতে বন্ধ খেলা, বাংলাদেশের ছোট্ট লিড

আলটিমেটামের পর আবারও রাজপথে সাত কলেজের শিক্ষার্থীরা

আমেরিকা থেকে কানাডায় পৌঁছেছেন সেনাপ্রধান

যে পথে এগোতে পারে ঘূর্ণিঝড় ‘ডানা’

৮ বছরের সাজা থেকে খালাস পেলেন বাবর

বঙ্গভবনের নিরাপত্তা জোরদার

কোথায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘ডানা’ 

তত্ত্বাবধায়ক সরকার ফেরাতে এবার রিভিউ করল জামায়াত

নেতানিয়াহুর বাড়িতে ড্রোন হামলার দায় নিল প্রতিরোধ যোদ্ধারা

১০

কেজিএফ থ্রি নিয়ে যা জানা গেল  

১১

মাদক মামলা দিয়ে নিতেন টাকা / সাংবাদিককে টাকা অফার করে বললেন, ‘মানুষ ভুলের ঊর্ধ্বে না’

১২

১০ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

১৩

ঢাবিতে কালো মুখোশে ১০ জনের ঝটিকা মিছিল

১৪

দেশে নতুন সংকট তৈরি হোক চাই না : নজরুল ইসলাম খান

১৫

সেই ড্রোন আঘাত হেনেছিল নেতানিয়াহুর বেডরুমে

১৬

রাষ্ট্রপতি ইস্যুতে সরকারের অবস্থান জানালেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব

১৭

গৃহকর্মী কল্পনা নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

১৮

সাবেক মেয়র কাইয়ুম খোকন গ্রেপ্তার

১৯

হাইকোর্টে বাতিল তারেক রহমানের ৪ মামলা

২০
X