কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৫ পিএম
অনলাইন সংস্করণ
কালবেলার সাংবাদিক লিটনকে

জনপ্রশাসন মন্ত্রণালয় তলব করায় প্রতিবাদ ও মানববন্ধন 

রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে রিপোর্টার্স ইউনিটির সদস্যরা প্রতিবাদ ও মানববন্ধন করে। ছবি : কালবেলা
রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে রিপোর্টার্স ইউনিটির সদস্যরা প্রতিবাদ ও মানববন্ধন করে। ছবি : কালবেলা

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় তদন্ত কমিটি করে মন্ত্রণালয়টি। এ তদন্ত কমিটি দৈনিক কালবেলার সিনিয়র সাংবাদিক জাকির হোসেন লিটনকে তলব করার প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকা রিপোর্টার্স।

রোববার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে রিপোর্টার্স ইউনিটির সদস্যরা প্রতিবাদ ও মানববন্ধন করে।

এ ছাড়া দেশ টিভির সাংবাদিক ফারুক হোসেন ও ইন্ডিপেন্ডেন্ট টিভির মাহমুদ শরীফের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন করে রিপোর্টার্স ইউনিটির সদস্যরা।

গত ২৪ সেপ্টেম্বর ‘তিন কোটির ক্যাশ চেক দিয়ে ডিসির পদায়ন’ এ শিরোনাম দৈনিক কালবেলা সংবাদ প্রকাশ হয়। এরপর নড়েচড়ে বসে জনপ্রশাসন মন্ত্রণালয়সহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়। এরপর জনপ্রশাসন মন্ত্রণালয় এ অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে তদন্ত করতে এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করে এবং দৈনিক কালবেলার সিনিয়র সাংবাদিক জাকির হোসেন লিটনকে জনপ্রশাসন মন্ত্রণালয় তলব করে।

মানববন্ধনে আসা সাংবাদিক নেতারা বলেন, আগের সরকারের আমলে সাংবাদিকদের যেভাবে হামলা-মামলা দিয়ে হয়রানি করা হতো। এখন আবার তাই করা হচ্ছে। নতুন সরকার আসার পর আমরা নতুন কিছু আসা করেছিলাম কিন্তু তা হচ্ছে না। এখনো কিছু দুষ্কৃতকারী রয়ে গেছে। যারা অনিয়ম-দুর্নীতি করেছে। তাদের দুর্নীতি বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় আগের সরকারের মতোই সাংবাদিকদের মামলা দিয়ে টুটি চেপে ধরা হচ্ছে। এবং ৫শ কোটি টাকা মানহানি মামলা করা হয়েছে। একজন সাংবাদিক স্বাভাবিক জীবনযাপন করে, দুর্নীতিবাজদের মতো হাজার হাজার, শতশত কোটি দুর্নীতি করে বিলাসী জীবনযাপন করে না।

মানববন্ধনে আসা সাংবাদিকরা আরও বলেন, অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সাংবাদিকরা যে সঠিক তথ্য তুলে সংবাদ প্রকাশ করে, দুর্নীতি বিরুদ্ধে কলম ধরে তা বন্ধ করতেই মামলা দেওয়া হচ্ছে। সাংবাদিককে সচিবালয়ে ডেকে পাঠাবেন এত সাহস কোথা থেকে পান। কারও বিরুদ্ধে যদি অসত্য তথ্য তুলে ধরে সংবাদ প্রকাশ করা হয় তার জন্য জাতীয় প্রেস-কাউন্সিল আছে সেখানে যেতে পারে। কিন্তু তা না করে বিভিন্ন মামলা করা হচ্ছে। এর তীব্র নিন্দা জানাই।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শুক্কুর আলী শুভ, সঞ্চালনা করে সাধারণ সম্পাদক মহিউদ্দিন। এসময় মানববন্ধনে অংশ নেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব বাছির জামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক খুরশিদ আলম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি শফিকুল ইসলাম শামীম, বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী আজাদ মাসুম, সাংগঠনিক সম্পাদক খালেদ সাইফুল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুশান্ত সাহাসহ ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্যরা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মাটি ছাড়া ঘাস উৎপাদনে সফল খুলনা বিশ্ববিদ্যালয়ের গবেষকরা

বউ বিকিনি পরে ঘুরবে, তাই আস্ত দ্বীপ কিনে দিলেন স্বামী!

সাংবাদিক শফিক রেহমানের সাজা স্থগিত

নতুন মাত্রায় যুদ্ধ শুরুর শঙ্কা, কী করবে মুসলিম বিশ্ব?

সিটি করপোরেশন পরিচালনায় কমিটি, কাউন্সিলরের দায়িত্বে থাকবেন যিনি

আরব তরুণরা যৌন শক্তি বাড়াতে মরিয়া

বাসসের প্রতিবেদন / ‘সবার আব্বু আসে, আমার আব্বু আসে না কেন?’ প্রশ্ন ছোট্ট রাইসার

বিএনপি সবসময় শহীদদের পরিবারের পাশে থাকবে : যুবদল সভাপতি

শাহজালাল বিমানবন্দরের চারপাশকে ‘সাইলেন্ট জোন’ ঘোষণা

আফগান-টাইগার ওয়ানডে সিরিজ শারজায়

১০

দুর্গাপূজায় নিরাপত্তায় মাঠে থাকবে বিএনপির স্বেচ্ছাসেবক : আজাদ

১১

মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প থেকে বিপুল অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার

১২

নিজের রাজনৈতিক অবস্থান সাকিবকেই স্পষ্ট করতে হবে : উপদেষ্টা আসিফ

১৩

একাদশে রেজিস্ট্রেশনের সময় বাড়ল

১৪

ব্রাহ্মণবাড়িয়ায় ছুরিকাঘাতে বৃদ্ধ খুন

১৫

ছুটি না মেলায় অফিসে কাজ করতে করতেই কর্মীর মৃত্যু

১৬

টাইগার রবিকে ফেরত পাঠাল ভারত

১৭

ছাত্র রাজনীতি নিয়ে শিক্ষার্থীদের মতামত নিচ্ছে ছাত্রদল

১৮

গণতন্ত্রের সূচনার জন্য দ্রুত নির্বাচন চান গয়েশ্বর

১৯

বজ্রপাতে শিক্ষার্থীসহ প্রাণ গেল ৫ জনের

২০
X