শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০০ পিএম
আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৪ পিএম
অনলাইন সংস্করণ

সাত দিনই চলবে মেট্রোরেল, নতুন সময়সূচি

পুরোনো ছবি
পুরোনো ছবি

শুক্রবার থেকে সপ্তাহে সাত দিনই চলবে মেট্রোরেল। তবে ছুটির দিন শুক্রবার ট্রেন চলাচল শুরু হবে বিকেল সাড়ে ৩টায় আর সর্বশেষ ট্রিপ হবে উত্তরা থেকে রাত ৯টায়। তাছাড়া শুক্রবার থেকে ক্ষতিগ্রস্ত রাজধানীর কাজীপাড়া মেট্রোরেল স্টেশন চালু করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকালে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএসটিসিএল) প্রধান কার্যালয়ে আয়োজিত কনফারেন্সে এই তথ্য জানান ডিএমটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ।

তিনি জানান, শুক্রবার বিকাল সাড়ে ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত উত্তরা উত্তর এবং বিকাল ৪টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ পর্যন্ত ট্রেন চলাচল করবে। প্রতি ১২ মিনিট পর পর উভয় দিক থেকে ট্রেন চলাচল করবে।

উল্লেখ্য, কারিগরি ত্রুটির কারণে বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯টা ৪৫ মিনিট থেকে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশে মেট্রোরেল চলাচল সাময়িকভাবে বন্ধ ছিল।

বুধবার সকালে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) পক্ষ থেকে এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

সাময়িক অসুবিধার জন্য মেট্রোরেল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে। সেই সঙ্গে এই অংশে মেট্রোরেল চলাচল স্বাভাবিক হলে তৎক্ষণাৎ জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, কারিগরি ত্রুটির কারণে বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯টা ৪৫ মিনিট থেকে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশে মেট্রোরেল চলাচল সাময়িকভাবে বন্ধ ছিল। তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও পর্যন্ত অংশে মেট্রোরেল চলাচল স্বাভাবিক ছিল বলে জানা গেছে।

প্রসঙ্গত, ছাত্র-জনতার আন্দোলন ঘিরে সহিংসতায় গত ১৮ জুলাই মিরপুর-১০ নম্বর গোলচত্বর এলাকায় মেট্রো লাইনের নিচের পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। পরে জননিরাপত্তার স্বার্থে ওই দিন বিকেল সাড়ে ৫টার পর মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এরপর দীর্ঘ এক মাস ৭ দিন বন্ধ থাকার পর গত ২৫ আগস্ট রোববার সপ্তাহের প্রথম কর্মদিবসে ঘুরে মেট্রোরেলের চাকা। এতে সন্তুষ্টি প্রকাশ করে যাত্রীরা।

সেদিন সকাল ৭টা ১০ মিনিট এবং ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে দুটি ট্রেন মতিঝিলের উদ্দেশে ছেড়ে যায়। তবে ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশন এক বছরের মধ্যে চালুর কথা জানিয়েছে কর্তৃপক্ষ। এদিকে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করার বিরুদ্ধে জনমত গড়ে তোলার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।

২৫ আগস্ট মেট্রোরেলে আগারগাঁও থেকে বাংলাদেশ সচিবালয় ভ্রমণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি। মেট্রোরেল ব্যবহারে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে উপদেষ্টা আরও বলেন, মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশন দ্রুত সংস্কারে জাপানের রাষ্ট্রদূতের কাছে সহায়তা চাওয়া হবে। নিরাপত্তা বাড়ানোর লক্ষ্যে মেট্রোরেলকে অ্যাসেনসিয়াল সার্ভিস হিসেবে ঘোষণা এবং কেপিআই আপডেট করার ব্যাপারে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব ও ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালককে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেন তিনি।

ফাওজুল কবির খান আরও বলেন, এ সরকার দুর্বল নয়, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের ফসল। বিগত সরকারের সব অন্যায়-অবিচার, দুর্নীতি ও বিভিন্ন খাতে সংঘটিত বৈষম্যরোধে বর্তমান সরকারকে ন্যূনতম সময় দেওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব মো. এহছানুল হক, ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, ২৪ আগস্ট শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) জানায়, যাত্রীদের জন্য মেট্রোরেল ভ্রমণ-সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশাবলি ডিএমটিসিএলের অফিশিয়াল ওয়েবসাইট ও ফেসবুক পেজে পাওয়া যাবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বনানীতে বিপুল পরিমাণ মদ জব্দ

দিনমজুরকে গলা কেটে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন

জাবিতে কোনো কমিটিই নেই, হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে : ছাত্রদল

মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেল গৃহবধূর

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেপ্তার

দেশের ৩ অঞ্চলে হিট ওয়েভের শঙ্কা

ঢাকাস্থ গণচীনের দূতাবাসের প্রতিনিধিদলের ইসলামী আন্দোলনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

চট্টগ্রামে হাতকড়া পরে ফিরল সাবেক এমপি ফজলে করিম

মধ্যপ্রাচ্যে উত্তেজনা প্রতিরোধে একমত যুক্তরাষ্ট্র-ফ্রান্স

প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন দুই সাংবাদিক

১০

শিক্ষকদের দ্বন্দ্ব, শিক্ষাব্যবস্থায় অচলাবস্তা

১১

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিয়ে ধূম্রজাল

১২

গণপিটুনির ঘটনায় / জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৮ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

১৩

জন্মাষ্টমীর শুভেচ্ছা বিনিময় করবেন তারেক রহমান

১৪

বিশেষ ট্রাইব্যুনালে শেখ হাসিনার বিচার দাবি লায়ন ফারুকের

১৫

জাবিতে সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা, এক সমন্বয়ককে অব্যাহতি

১৬

ড. ইউনূসকে ধন্যবাদ জ্ঞাপন মুক্তিযোদ্ধা পরিবারের

১৭

মাদারীপুরে কৃষককে পিটিয়ে হত্যায় মানববন্ধন

১৮

জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডের টাওয়ার পদ্মায় বিলীন

১৯

দীঘিনালায় দুপক্ষের সংঘর্ষ, অগ্নিসংযোগ

২০
X