কালবেলা ডেস্ক
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৫ পিএম
আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৪ পিএম
অনলাইন সংস্করণ

সচিবালয়ে আনসারদের বেধড়ক পিটুনিতে আহত শাহিনের মৃত্যু

শাহীন হাওলাদার (৪৫)। ছবি : সংগৃহীত
শাহীন হাওলাদার (৪৫)। ছবি : সংগৃহীত

ছেলেকে উদ্ধার করতে গিয়ে গত ২৫ আগস্ট সচিবালয়ের সামনে আনসার সদস্যদের পিটুনিতে মারত্মকভাবে জখম হন শাহীন হাওলাদার (৪৫) নামে এক ব্যক্তি। পরবর্তী সময়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে ঢামেক হাসপাতালের আইসিইউতে মারা যান শাহীন।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. ফারুক।

মৃত শাহীন হাওলাদারের ছেলে হাসান আহমেদ বিশাল বলেন, গত ২৫ আগস্ট সাধারণ আনসার সদস্যরা যখন সচিবালয় ঘেরাও করেন, সেখানে শিক্ষার্থীরা উপস্থিত হলে তাদের ওপর হামলা করে আনসার সদস্যরা। এটি শুনে আমরা কয়েকজন বন্ধু মিলে সচিবালয়ের সামনে যাই। তারপর রাত ৯টার দিকে সচিবালয়ের দুই পাশে আনসার সদস্যরা অবস্থান নিলে মাঝখানে আটকা পড়ি আমরা। তখন সচিবালয় থেকে ফোন করে বাবাকে বলি আমাদের উদ্ধার করতে।

এদিকে ছেলে বিশালের ফোনকল পেয়ে সচিবালয়ে দ্রুত গিয়েছিলেন বাবা শাহিন হাওলাদার। তারপর সচিবালয়ের সামনে দিয়ে হেটে ছেলেকে খুঁজছিলেন তিনি। সে মুহূর্তে আনসার সদস্যরা লাঠি দিয়ে এলোপাতাড়ি পেটাতে থাকে তাকে এবং মাথার পেছনে আঘাত করে।

ছেলে বিশাল আরও বলেন, পরবর্তী সময়ে একাধিক বার বাবার ফোনে ফোনকল করার পর সর্বশেষ এক শিক্ষার্থী ফোন রিসিভ করে জানায়, আনসার সদস্যরা আমার বাবার ওপর হামলা করেছে। বাবার কাছে গিয়ে দেখি তিনি মারাত্মকভাবে আহত। সে অবস্থায় তাকে উদ্ধার করে ভর্তি করি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে। সেখানে তার মাথায় অস্ত্রোপচার হয়। রাখা হয় লাইফ সাপোর্টে। চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে মারা যান আমার বাবা।

বিশালের বন্ধু রমজান হাওলাদার বলেন, আমার বন্ধু বিশালের বাবা মূলত সেদিন আমাদের সচিবালয়ের সামনে থেকে উদ্ধারের জন্য গিয়েছিলেন। তবে সেখানে তিনি আমাদের খুঁজে পাচ্ছিলেন না। এ সময় আনসার সদস্যরা শিক্ষার্থী মনে করে তাকেও পিটিয়ে আহত করে। তাকে পেটানোর সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমেও ভাইরাল হয়েছে। ভিডিওর মধ্যেও তাকে মারধর করতে দেখা গেছে। আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

পেশায় গাড়িচালক শাহিন হাওলাদারের বাড়ি খুলনা বিভাগের মোংলা থানার কচুবুনিয়া গ্রামে। বাবার নাম সোবহান হাওলাদার। দুই ছেলে ও এক মেয়েসহ পরিবার নিয়ে থাকতেন রাজধানীর খিলগাঁওয়ের গোড়ানের ৩০ নম্বর রোডের একটি বাসায়।

এ ঘটনায় একটি ‘অপমৃত্যু’র মামলা দায়ের হয়েছে বলে জানিয়ে শাহবাগ থানার এসআই মো. সানাউল হক বলেন, পরিবারের আবেদনে শাহিন হাওলাদারের মরদেহটি ময়নাতদন্ত ছাড়া স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে শাহীন হাওলাদারের মৃত্যু নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লেখেন, “সেদিন সচিবালয়ের সামনে আনসার নামক কতিপয় সন্ত্রাসীর হামলায় গুরুতর আহত হয়ে ঢাকা মেডিক্যালে ভর্তি হওয়া শাহীন হাওলাদার ভাই আজ পৃথিবী থেকে চিরবিদায় নিয়েছেন ৷”

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

ডিএমপির ২ থানায় নতুন ওসিসহ ৭ পুলিশ পরিদর্শকের পদায়ন

১৮ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

এমবাপ্পে-এনড্রিকে ভর করে রিয়ালের জয় 

মহাসড়ক অবরোধ করে আহলে সুন্নাত ওয়াল জামাতের বিক্ষোভ

সাবেক সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ গ্রেপ্তার

বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু মার্তিনেজের ভিলার

শিক্ষায় ৩১ বছরের বৈষম্যের অবসান চান মাউশির কর্মকর্তা-কর্মচারীরা

১২ জেলারসহ ৩৪ কারা কর্মকর্তাকে বদলি

ডিএমপির ৮ কর্মকর্তাকে বদলি

১০

মাজার ভাঙার প্রতিবাদে হরিরামপুরে সমাবেশ

১১

ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় বিএনপি নেতার ভিসা বাতিল

১২

ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান মো. শাহজাহানের

১৩

সাড়ে ১০ কেজি স্বর্ণালংকারসহ মিয়ানমারের ২ নাগরিক আটক

১৪

অপহৃত ইউপি চেয়ারম্যানকে উদ্ধার করল সেনাবাহিনী

১৫

আবাসিক হলের শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে ঢাবি উপাচার্যের মতবিনিময়

১৬

বরিশাল মেট্রোপলিটনে চার থানায় নতুন ওসির যোগদান

১৭

পাবনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ / পদ্মা নদীর ভাঙন রোধে ব্যবস্থা নেওয়ার দাবি

১৮

ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু

১৯

‘১০ হাজার বিএনপির নেতাকর্মীকে খুন করেছে আ.লীগ’

২০
X