কালবেলা ডেস্ক
প্রকাশ : ৩০ আগস্ট ২০২৪, ০৭:১৪ পিএম
অনলাইন সংস্করণ

আরও ৪ পুলিশ কর্মকর্তার পদায়ন

ঢাকা মেট্রোপলিটন পুলিশের লগো । গ্রাফিক্স : কালবেলা
ঢাকা মেট্রোপলিটন পুলিশের লগো । গ্রাফিক্স : কালবেলা

পুলিশ পরিদর্শক পদমর্যাদার ৪ কর্মকর্তাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) চার থানায় অফিসার ইনচার্জ হিসেবে পদায়ন করা হয়েছে বলে জানা গেছে।

ডিএমপি জানায়, বৃহস্পতিবার (২৯ আগস্ট) ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান পিপিএম, এনডিসি স্বাক্ষরিত এক অফিস আদেশে তাদের পদায়ন করা হয়।

পদায়নকৃত কর্মকর্তারা হলেন- নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. আমিরুল ইসলাম, নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. মোকাম্মেল হক, নিরস্ত্র পুলিশ পরিদর্শক মোহসীন উদ্দিন, নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. আব্দুল আলিম।

মো. আমিরুল ইসলামকে লালবাগ বিভাগে কামরাঙ্গীরচর থানায়, মো. মোকাম্মেল হককে মিরপুর বিভাগে রূপনগর থানায়, মোহসীন উদ্দিনকে রমনা বিভাগে নিউমার্কেট থানায় এবং মো. আব্দুল আলিমকে গুলশান বিভাগে ক্যান্টনমেন্ট থানায় পদায়ন করা হয়।

উল্লেখ্য, ইতোমধ্যে কয়েক ধাপে আরও বেশ কিছু পুলিশ কর্মকর্তাকে পদায়ন ও বদলি করেছে ডিএমপি।

এর মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ৫৭ পুলিশ কর্মকর্তাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ও সহকারী পুলিশ কমিশনার (এসি) পদে পদায়ন করা হয়েছে। ২৭ আগস্ট পুলিশ মহাপরিদর্শক মো. ময়নুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ পদায়ন করা হয়।

তাছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপপুলিশ কমিশনার ও সহকারী পুলিশ কমিশনার পদমর্যাদার ২৭ কর্মকর্তাকে বদলি করা হয়। ২৯ আগস্ট ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসানের সই করা এক আদেশে তাদের বদলি করা হয়। বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে ১৫ অতিরিক্ত উপপুলিশ কমিশনার পদমর্যাদার এবং ১২ জন সহকারী পুলিশ কমিশনার পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন। তাদের মধ্যে পাঁচ কর্মকর্তাকে কোনো দায়িত্ব না দিয়ে ডিএমপি সদরদপ্তরে সংযুক্ত করা হয়।

এছাড়াও পুলিশের উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার আট কর্মকর্তাকে বিভিন্ন ইউনিটে বদলি করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে ২৭ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব মো. মাহাবুর রহমান শেখের সই করা এক প্রজ্ঞাপনে এ পদায়ন করা হয়। বদলি করা কর্মকর্তারা হলেন- ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ডিআইজি ও অতিরিক্ত আইজিপি (সুপারনিউমারারি) একেএম হাফিজ আক্তারকে শিল্পাঞ্চল পুলিশ ঢাকায় বদলি করা হয়। ডিএমপির অতিরিক্ত কমিশনার ও অতিরিক্ত আইজি (সুপারনিউমারারি) ড. খ. মহিদ উদ্দিনকে টুরিস্ট পুলিশে, ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিআইজি) মুনিবুর রহমানকে এপিবিএন হেডকোয়ার্টার্সের ডিআইজি হিসেবে, ডিএমপির উপপুলিশ কমিশনার এবং সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তা ফারুক আহমেদকে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে, ডিএমপির উপপুলিশ কমিশনার এবং সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মো. ইসরাইল হাওলাদারকে ডিএমপির অতিরিক্ত কমিশনার হিসেবে ডিএমপির উপপুলিশ কমিশনার এবং সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত খোন্দকার নজমুল হাসানকে ডিএমপির অতিরিক্ত কমিশনার হিসেবে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার এবং সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মো. মাসুদ করিমকে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে ও ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার এবং সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত হাসান মো. শওকত আলীকে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়।

এর আগে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে নিয়োজিত সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ১৭ কর্মকর্তাকে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) বদলি করা হয়। ২৪ আগস্ট পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের বদলি করা হয়। বদলিকৃত কর্মকর্তারা হলেন- এসবির সহকারী পুলিশ সুপার সালেহ মুহম্মদ জাকারিয়া, এসপিবিএন ঢাকার ফারহানা মৃধা, কুড়িগ্রাম ভুরুঙ্গামারী সার্কেলের মো. মোর্শেদুল হাসান, নাটোর সিংড়া সার্কেলের মো. আকতারুজ্জামান, কুড়িগ্রাম নাগেশ্বরী সার্কেলের মো. মাসুদ রানা, র‍্যাবের পহন চাকমা ও আবুল বাসার মোল্যা, পটুয়াখালী বাউফল সার্কেলের সাদ্দাম হোসাইন, ময়মনসিংহ ফুলপুর সার্কেলের মো. আতাহারুল ইসলাম তালুকদার, বরিশাল উজিরপুর সার্কেলের মো. মাজহারুল ইসলাম, রাজশাহী সারদার মো. সাকিবুল আলম ভূঁইয়া ও তারিক লতিফ (বর্তমানে সহকারী পুলিশ সুপার, ডি-সার্কেল, রংপুর হিসেবে বদলির আদেশপ্রাপ্ত), র‍্যাবের মুহা. জাহিদ হাসান, বান্দরবান এসএএফের মো. আমজাদ হোসেন ও খাগড়াছড়ি এসএসএফের সৈয়দ মুমিদ রায়হান, এপিবিএনের জুয়েল চাকমা এবং র‍্যাবের সহকারী পুলিশ সুপার মাহমুদুল হোসাইন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

বগুড়ায় যোগদান করেই জিয়াউর রহমানের বাড়ি পরিদর্শনে ডিসি

কবি সম্মেলন / ‘ছাত্র-জনতার গণবিপ্লবে প্রতিটি স্লোগানই ছিল অনন্য কবিতা’

বিএনপির রোববারের সমাবেশ স্থগিত, নতুন তারিখ ঘোষণা 

‘ত্যাগ স্বীকার করার পরও জায়গাটা ধরে রাখতে পারি না’

বাছুর কোলে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন মোদি

চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ

সাভারে আ.লীগ নেতার বিরুদ্ধে ছাত্রদল নেতাকে হত্যাচেষ্টার অভিযোগ 

শহীদের স্বজনের আর্তনাদ, বিচার দাবি / আওয়ামী হায়েনাদের আক্রমণ প্রতিহত করুন : মির্জা ফখরুল

কারখানায় ঘাস তৈরি, প্রযুক্তির এক নতুন উদ্ভাবন

তরুণীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৫

১০

বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

১১

‘ফ্যাসিবাদী হাসিনা আমার পিতাকে অন্যায়ভাবে হত্যা করেছে’

১২

শহীদ সাগরের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল

১৩

পেঁয়াজ রপ্তানি নিয়ে ‍সুখবর দিল ভারত

১৪

ক্যাম্পাসে লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতি বন্ধ হওয়া উচিত : হাসনাত

১৫

ডাচ্-বাংলা ব্যাংকে একাধিক পদে চাকরির সুযোগ

১৬

সন্ত্রাসী ও চাঁদাবাজদের প্রতিহত করার হুঁশিয়ারি সমন্বয়ক মাহিনের

১৭

এমডির আশ্বাসে কৃষি ব্যাংক কর্মকর্তাদের কর্মসূচি প্রত্যাহার

১৮

তিন তারকার গোলে ম্যানইউর সহজ জয়

১৯

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন / শিক্ষার্থীকে কুপিয়ে আহত করার ঘটনায় গ্রেপ্তার ১

২০
X