কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৪ আগস্ট ২০২৪, ০৪:০৯ পিএম
আপডেট : ২৪ আগস্ট ২০২৪, ০৪:১২ পিএম
অনলাইন সংস্করণ

রোববার থেকে যে সূচিতে চলবে মেট্রোরেল

মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল। পুরোনো ছবি
মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল। পুরোনো ছবি

আন্দোলনের কারণে রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে সহিংতার ঘটনা ঘটেছিল। যার ফলে বন্ধ ছিল মেট্রোরেল চলাচল। দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনরায় চলাচলের সূচি জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)

শনিবার (২৪ আগস্ট) ঢাকা ম্যাস র‍্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্টের উপপ্রকল্প পরিচালক তরফদার মাহমুদুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রোববার সকালে উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশে সকাল ৭টা ১০ মিনিটে প্রথম ট্রেন ছেড়ে যাবে। আর রাতের শেষ ট্রেন ছাড়বে ৮টা ৩৩ মিনিটে। অন্যদিকে মতিঝিল থেকে উত্তরা উত্তরের উদ্দেশে প্রথম ট্রেন ছাড়বে সকাল ৭টা ৩০ মিনিটে। আর রাতের শেষ ট্রেন ছাড়বে ৯টা ১৩ মিনিটে।

কর্তৃপক্ষ জানিয়েছে, উত্তরা উত্তর থেকে সকাল ৭টা ১০ মিনিট থেকে ৭টা ৩০ মিনিট পর্যন্ত এবং ৮টা ৩৩ মিনিট থেকে ৯টা পর্যন্ত ১০ মিনিট হেডওয়ে রাখা হয়েছে। সকাল ৭টা ৩১ মিনিট থেকে বেলা ১১টা ৩৬ মিনিট ২টা ২৫ মিনিট থেকে ৮টা ৩২ মিনিট পর্যন্ত সময়ে হেডওয়ে রাখা হয়েছে আট মিনিট। এ ছাড়া সকাল ১১টা ৩৭ থেকে দুপুর ২টা ২৪ মিনিট পর্যন্ত অফ পিক আওয়ারে ১২ মিনিট হেডওয়ে রাখা হয়েছে।

অন্যদিকে মতিঝিল থেকে সকাল সাড়ে ৭টা থেকে ৮টা পর্যন্ত এবং রাত ৯টা ১৩ মিনিট থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত স্পেশাল অফ-পিক আওয়ারে ১০ মিনিট হেডওয়ে রাখা হয়েছে। সকাল ৮টা ০১ মিনিট থেকে ১২টা ০৮ মিনিট পর্যন্ত এবং দুপুর ৩টা ০৫ মিনিট পর্যন্ত পিক আওয়ারে হেডওয়ে আট মিনিট রাখা হয়েছে। এ ছাড়া দুপুর ১২টা ৯ মিনিট থেকে ৩টা ০৪ মিনিট পর্যন্ত অফ পিক আওয়ারে ১২ মিনিট হেডওয়ে রাখা হয়েছে।

এর আগে শুক্রবার (২৩ আগস্ট) অতিরিক্ত প্রকল্প পরিচালক (ইলেকট্রিক্যাল, সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন অ্যান্ড ট্র্যাক) মো. জাকারিয়া জানান, রোববার থেকে মেট্রোরেল চালু হলেও মেরামত ও সংস্কারের প্রয়োজনীয়তা থাকায় আপাতত কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশনের কার্যক্রম বন্ধ থাকবে।

জানা গেছে, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) জানিয়েছে, বৃহস্পতি ও শুক্রবার পরীক্ষামূলকভাবে চালানো হয়েছে মেট্রোরেল। এতে লাইনে কোনো সমস্যা দেখা যায়নি। কিছু কারিগরি ইস্যু নিয়ে কাজ করছে।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনের সময় গত ১৮ জুলাই মিরপুর-১০ নম্বর গোলচত্বরে পুলিশ বক্সে অগ্নিসংযোগ করা হয়। ওই দিন বিকেল ৫টায় মেট্রোরেলের চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সিরিয়ায় ইরানের গোপন অস্ত্রাগারে ইসরায়েলি হামলা, নথি লুট

তাপপ্রবাহ নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা

কক্সবাজারে পাহাড় ধসে মা ও দুই মেয়ের মৃত্যু

এসএসসি পাসেই চাকরির সুযোগ

ভারতে পালাতে গিয়ে সিলেট সীমান্তে ব্যবসায়ী আটক

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

দেখে নিন রাশিফল, কেমন যাবে আপনার ছুটির দিনটি?

মুন্সীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু নিহত

১৩ সেপ্টেম্বর, ইতিহাসের এই দিনে যা ঘটেছিল

আজকের নামাজের সময়সূচি

১০

দুপুরের মধ্যে যেসব জেলায় তীব্র ঝড়ের শঙ্কা

১১

সিএমএইচ থেকে বাড়ি ফিরেছেন আহত ৯৪৮ শিক্ষার্থী 

১২

টিএসসির গজল সন্ধ্যায় কলরবের মনোমুগ্ধকর পরিবেশনা 

১৩

দুপুরে দেশে ফিরছেন আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৮ বাংলাদেশি

১৪

প্রবাসীদের জন্যে সুখবর

১৫

ফের উৎপাদনে ফিরেছে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎকেন্দ্র

১৬

সেনাবাহিনীকে ধন্যবাদ জানালেন আহমাদুল্লাহ

১৭

নিখোঁজের দু’মাস পর / আশুলিয়া থেকে অস্ট্রেলিয়ান নাগরিকের মরদেহ উদ্ধার 

১৮

সাবেক এমপি নায়েব আলী গ্রেপ্তার

১৯

রাজধানীতে বোমা তৈরির সরঞ্জামসহ দুই নাশকতাকারী আটক

২০
X