কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৬ আগস্ট ২০২৪, ০৮:৩৫ পিএম
অনলাইন সংস্করণ

মেজর হাফিজ ও ডা. জাহিদকে ইউট্যাবের অভিনন্দন

মেজর (অব.) এম হাফিজ উদ্দিন আহমেদ ও অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন। ছবি : কালবেলা।
মেজর (অব.) এম হাফিজ উদ্দিন আহমেদ ও অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন। ছবি : কালবেলা।

বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় মেজর (অব.) এম হাফিজ উদ্দিন আহমেদ ও অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেনকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।

শুক্রবার (১৬ আগস্ট) ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান এক বিবৃতিতে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

সংগঠনটি বিবৃতিতে বলে, বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম হচ্ছে জাতীয় স্থায়ী কমিটি। সাবেক সেনা কর্মকর্তা ও বরেণ্য ফুটবলার মেজর (অব.) এম হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম ও স্বনামধন্য চিকিৎসক বিশিষ্ট পেশাজীবী নেতা অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেনকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত করায় তাদের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

এজন্য বিশেষভাবে ধন্যবাদ জানাই বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে। এর আগে জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ছিলেন হাফিজ উদ্দিন আহমেদ ও এজেডএম জাহিদ হোসেন।

ইউট্যাবের শীর্ষ দুই নেতা বলেন, যে দুজনকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য হিসেবে নির্বাচিত করা হয়েছে তারা দুজনই নিজ নিজ গুণে গুণান্বিত এবং অভিজ্ঞ।

হাফিজ উদ্দিন আহমেদ একজন সেনা কর্মকর্তা, রণাঙ্গনের বীরমুক্তিযোদ্ধা। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য তিনি বীরবিক্রম উপাধি লাভ করেন। ১৯৬৭ থেকে ১৯৭০ সাল পর্যন্ত পাকিস্তান জাতীয় ফুটবল দলের খেলোয়াড় ছিলেন। পাকিস্তান জাতীয় ফুটবল দলের অধিনায়কও ছিলেন। এছাড়াও ঢাকা মহামেডান স্পোর্টিং ক্লাব, ঢাকা বিশ্ববিদ্যালয় ও সম্মিলিত বিশ্ববিদ্যালয় দলের অধিনায়কত্ব করেন। খালেদা জিয়ার সরকারের মন্ত্রী ছিলেন। ভোলা-৩ আসন থেকে তিনি একটানা ৬ বার জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। সবমিলিয়ে তার অভিজ্ঞতার ঝুড়ি অনেক ভারী।

অন্যদিকে অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন পেশায় একজন চিকিৎসক। তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন এবং ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব ছিলেন। বর্তমানে তিনি সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। একইসঙ্গে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে যে বিশেষজ্ঞ মেডিকেল বোর্ড রয়েছে তারও অন্যতম সদস্য তিনি। তারও অভিজ্ঞতা কম নয়।

নেতারা বলেন, আমরা আশা করি স্বৈরাচার ও ফ্যাসিস্ট শেখ হাসিনামুক্ত নতুন বাংলাদেশে হাফিজ উদ্দিন আহমেদ ও ডা. জাহিদ হোসেনের অভিজ্ঞতা এবং রাজনৈতিক প্রজ্ঞা দিয়ে বিএনপি আরও সুসংহত হবে। একইসঙ্গে তাদের সুচিন্তিত মতামত দেশকে এগিয়ে নিতে সহায়ক ভূমিকা পালন করবে বলে আমরা দৃঢ় বিশ্বাস করি। পরিশেষে তাদের দুজনকে আবারও শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। একইসঙ্গে সুস্থাস্থ্য কামনা করি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবে

সেনাবাহিনীর কাছে অভিযোগ দেওয়ার নির্দেশ আ.লীগের

জয়পুরহাটে থানা থেকে লুট হওয়া গুলিসহ অস্ত্র উদ্ধার

বায়ুদূষণের শীর্ষ দশে ঢাকা!

লেবাননে বিভিন্ন স্থানে বিস্ফোরণে নিহত ৯, আহত ২৮০০

বুধবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

ডিএমপির ২ থানায় নতুন ওসিসহ ৭ পুলিশ পরিদর্শকের পদায়ন

১৮ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

এমবাপ্পে-এনড্রিকে ভর করে রিয়ালের জয় 

১০

মহাসড়ক অবরোধ করে আহলে সুন্নাত ওয়াল জামাতের বিক্ষোভ

১১

সাবেক সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ গ্রেপ্তার

১২

বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু মার্তিনেজের ভিলার

১৩

শিক্ষায় ৩১ বছরের বৈষম্যের অবসান চান মাউশির কর্মকর্তা-কর্মচারীরা

১৪

১২ জেলারসহ ৩৪ কারা কর্মকর্তাকে বদলি

১৫

ডিএমপির ৮ কর্মকর্তাকে বদলি

১৬

মাজার ভাঙার প্রতিবাদে হরিরামপুরে সমাবেশ

১৭

ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় বিএনপি নেতার ভিসা বাতিল

১৮

ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান মো. শাহজাহানের

১৯

সাড়ে ১০ কেজি স্বর্ণালংকারসহ মিয়ানমারের ২ নাগরিক আটক

২০
X