ঢাবি প্রতিনিধি
প্রকাশ : ০৩ আগস্ট ২০২৪, ০৪:০৮ পিএম
আপডেট : ০৩ আগস্ট ২০২৪, ০৪:২২ পিএম
অনলাইন সংস্করণ

শাহবাগে সমাবেশ করেছেন অভিভাবকরা

শাহবাগে সমাবেশ করেছেন অভিভাবকরা। ছবি : কালবেলা
শাহবাগে সমাবেশ করেছেন অভিভাবকরা। ছবি : কালবেলা

‘সন্তানের পাশে অভিভাবক ব্যানারে’ শাহবাগে সমাবেশ করেছেন অভিভাবকরা। এ সময় তারা বলেন, ‘অধিকার চাইলে আমাদের সন্তানকে হত্যা করা হবে কেন’?

শনিবার (৩ আগস্ট) সকালে রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সারা দেশে নির্বিচারে শিক্ষার্থী হত্যা, মিথ্যা হামলা ও গণগ্রেপ্তারের প্রতিবাদে ‘সন্তানের পাশে অভিভাবক ব্যানারে’ এ কর্মসূচির আয়োজন করা হয়।

সমাবেশ আয়োজনের অন্যতম সমন্বয়ক রাখাল রাহা বলেন, আমাদের দুই শতাধিক সন্তান-জনতাকে হত্যা করা হয়েছে। আমাদের কয়েক হাজার সন্তান আহত হয়েছে , আটক করা হচ্ছে তার চেয়েও বেশি আর মামলা দেওয়া হচ্ছে তারও অনেক বেশি। তার মানে লাখ লাখ সন্তান, মানুষের জীবন আজ হুমকির মুখে।

তিনি বলেন, আজ থেকে আমাদের সন্তানদের যে কর্মসূচি, আমাদেরও একই কর্মসূচি। সন্তানরা যখন যে কর্মসূচি দিবে আমরা সারা দেশে এই ব্যানার নিয়ে তাদের পাশে দাঁড়াব। তাদের সহযোগিতা করব। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আমাদের বুকের রক্ত না নিয়ে আর আমাদের সন্তানদের রক্ত নিতে পারবে না।

চঞ্চল চৌধুরী নামে এক অভিভাবক বলেন, এখন দেশে দিনে নাটক আর রাতে আটক চলছে। আমি একজন শিক্ষক। আমার নয় বছরের একটি সন্তান আছে। আমার প্রতিটি রাত নির্ঘুম কাটে। কখন আমাকে নিয়ে যাবে বা আমার ছেলেকে নিয়ে যাবে, এ চিন্তায় আমি ঠিকমতো ঘুমাতে পারি না। এই আতঙ্কের মধ্য দিয়ে আমাদের প্রতিটি দিন অতিবাহিত হচ্ছে। কিন্তু সরকারের কোনো মন্ত্রী মিথ্যাচার ছাড়া কোনো কথা বলছে না।

তিনি বলেন, আমি খুনির কাছে কোনো খুনের বিচার চাই না। আমরা এই খুনির অপসারণ না হয় পদত্যাগ চাই। আমি সব অভিভাবক এবং জনতাকে আহ্বান করছি- আপনারা রাস্তায় নেমে আসুন। আপনারা নিজেদের বাঁচান, নিজেদের দেশকে বাঁচান। গত জুলাই থেকে এখন পর্যন্ত যা যা হচ্ছে সেটি কোনো স্বাধীন রাষ্ট্রের বৈশিষ্ট্য হতে পারে না।

নাসিমা নামে আরেক অভিভাবক বলেন, আজকে যেসব অভিভাবক ভয়ের কারণে রাস্তায় নামতে পারছেন না, আপনারা বাসায় থাকুন, আমাদের কোনো সমস্যা নেই। আপনারা বাসায় বসে দেশের অবস্থা বাইরের মানুষকে জানান। আমাদের উপকার করতে পারছেন না ঠিক আছে, কিন্তু অপকার করবেন না।

এক এসএসসি পরীক্ষার্থীর মা বলেন, আমার পোলাডা আরেকজনরে বাঁচাইতে গিয়া নিজে দুই পায়ে গুলি খাইয়া পইরা রইছে। আমার পোলা যখন হাসপাতালের বেডে কান্দে তখন আমার কইলজাটা ফাইট্টা যায়। আমার সন্তানের এক পা ভাঙা, গুঁড়া গুঁড়া হয়া গেছে। আরেক পায়ের গোস্ত ফুটা হয়া বাইর হয়া গেছে। এহন আমার পোলা হাঁটতে পারবে কিনা তাও কইতে পারি না। আমার পোলার হাসপাতালের বেডে শুইয়া কান্না আমি সহ্য করতে পারি না। আমি এই সন্তান নিয়া এহন কি করমু? কার কাছে যামু? আমার তো এমন কোনো লোকও নাই যে আমারে সাহায্য করবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার আন্দোলন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সংলাপে যোগ দিতে যমুনায় জামায়াতের নেতারা

রাজধানীতে সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক

সাবেক ডিবিপ্রধান হারুনকে নিয়ে কথা বললেন নতুন ডিবিপ্রধান

বিশ্ব শিক্ষক দিবস / বিশ্বায়ন ও এসডিজিসের আলোকে দেশের শিক্ষা ও শিক্ষক সমাজ

বৈষম্যবিরোধী ঐক্য কর্মচারীদের কর্মসূচি সাময়িক স্থগিত দাবিতে অনঢ় থাকার ঘোষণা

গয়না নিয়ে পালাল প্রেমিক, বিয়ের দাবিতে অনশনে প্রেমিকা

‘আমরা এখনো শ্রদ্ধার স্বর্ণ শিখরে রেখেছি শিক্ষকদের’

সিরাত মাহফিল শুরু

আশুলিয়ায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ 

টি-টোয়েন্টিতে না থেকেও ‘আছেন’ সাকিব

১০

একের পর এক ধর্ষণ, যুবকের ৪২ বার যাবজ্জীবন

১১

অন্তর্বর্তী সরকারের প্রধান কাজ দ্রুত নির্বাচন করা : নাজমুল হাসান 

১২

ইচ্ছা থাকলেও সামর্থ্যের অভাব রয়েছে : শিক্ষা উপদেষ্টা

১৩

যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ গ্রেপ্তার ৩

১৪

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে কোন দলে কারা রয়েছেন

১৫

আ.লীগ ছাড়ার ঘোষণা দিলেন অধ্যক্ষ মোশাররফ হোসেন

১৬

দেশের সর্বকনিষ্ঠ আন্তর্জাতিক মাস্টার মনন

১৭

প্রশাসনে এখনো স্বৈরাচারের ভূত বসে আছে : মির্জা ফখরুল

১৮

অনেক বিতর্ক হয়েছে, এবার কাজে ফেরার ইঙ্গিত দিলেন কঙ্গনা

১৯

প্রধান উপদেষ্টার সঙ্গে বিএনপির বৈঠক চলছে

২০
X