মো.নূর আলম ভূইয়া
প্রকাশ : ২৮ আগস্ট ২০২৪, ০৬:৪৪ পিএম
আপডেট : ২৮ আগস্ট ২০২৪, ০৭:২৭ পিএম
অনলাইন সংস্করণ

ডেমরায় মাঠে ফেরেনি পুলিশ, বন্ধ রয়েছে টহল ব্যবস্থা

ডেমরা থানা। ছবি : সংগৃহীত
ডেমরা থানা। ছবি : সংগৃহীত

গত ১৬ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সারা দেশে পুলিশ হত্যা, থানায় আগুন দেওয়া ও হামলাসহ নানা বিশৃঙ্খলা সৃষ্টির পর পুলিশ থানায় যোগদান করলেও ডেমরা থানায় এখনো গতি ফেরেনি বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। কোনো অপ্রীতিকর ঘটনার খবর পেলে পুলিশের টিম কাজ করলেও বন্ধ রয়েছে পুলিশের টহল টিমের কাজ। এখনো পর্যন্ত রাতের বেলায় কোন টহল ডিউটি শুরু করেনি পুলিশ।

এতে ডেমরায় ঘটে চলেছে বিশৃঙ্খলাসহ নানা রকমের ঘটনা। অভিনব কায়দায় বাড়ছে চুরি ও ছিনতাইসহ নানান অপরাধ এরই মধ্যে সাঈদ নামের এক যুবদল নেতাকে পিটিয়ে হত্যা করার ঘটনা ঘটেছে। এছাড়া জননিরাপত্তার বিষয়টি নিশ্চিত না হওয়ায় এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে বলেও অনেকের অভিযোগ।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানের পর ওই দিনই আনন্দ মিছিলের নামে আওয়ামী লীগ নেতাকর্মীদের অনেক বাড়িঘরে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। অনেকের ব্যবসা প্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেওয়া সহ হামলা ভাঙচুর চালিয়েছে। ডেমরা ট্রাফিক বক্স, ডিএসসিসির ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে ভাঙচুর, লুটপাটের মাধ্যমে এলাকায় আতঙ্ক তৈরি করা হয়েছে। এ সুযোগে কতিপয় কিছু সুযোগ সন্ধানী দুর্বৃত্তকারীদের দ্বারা এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই ও লুটপাটের ঘটনা এখনো ঘটছে। দিন দুপুরে বাসা বাড়ির তালা ভেঙে মূল্যবান জিনিসপত্র ও টাকা পয়সা লুটপাট করে নিয়ে যাচ্ছে।

এ ছাড়াও প্রতি রাতেই বিচ্ছিন্নভাবে থানা এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটেছেই। এসব বিষয়ে মামলা বা থানায় অভিযোগ করা হলেও কোনো প্রতিকার পাচ্ছে না ভুক্তভোগীরা। দিনের পর দিন নানা অপ্রীতিকর ঘটনা সৃষ্টি করে চলেছে কতিপয় অসাধুরা। এ বিষয়ে জনমনে এখনো আতঙ্ক বিরাজ করছে। পুলিশের তদারকি কম থাকায় এলাকায় বেড়েছে মাদকের দাপট। এখনো ধারাহিক ভাবে নানান ধরনের অপরাধ সংঘটিত হচ্ছে বলে জানা গেছে।

এ বিষয়ে ওই এলাকার বাসিন্দা মাহবুব মনি কালবেলাকে বিষয়টি নিশ্চিত করে বলেন, অপহরণ, খুন, মারামারিসহ যে কোনো ধরনের ঘটনায় পুলিশ মামলা, অভিযোগ নিলেও পরবর্তী ব্যবস্থা নিতে তারা মাঠে নামছেন না। এতে করে এলাকায় নানা অপরাধের মাত্রা দিন দিন বাড়ছেই। মোটকথা জন নিরাপত্তার বিষয়টি এখনো নিশ্চিত করা হচ্ছে না। আগের মতো যদি পুলিশের টহল এলাকায় দিতো তাহলে মানুষ কিছুটা হলেও উপকার হতো। টহল ব্যবস্থা জোরদার করে জননিরাপত্তায় সংশ্লিষ্টদের দ্রুত পদক্ষেপ নেওয়া খুবই জরুরি।

এ বিষয়ে ডেমরা থানার অফিসার ইনচার্জ মো. ইলিয়াছ হোসেন দৈনিক কালবেলাকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা বর্তমানে প্রতি টিমে ১০ জন করে ৪ টি টিম ভাগ করে দিয়েছি। কোন প্রকার অপরাধের খবর পেলে এসব টিম ব্যবস্থা নিচ্ছে। তবে বিভিন্ন প্রতিকূলতার কারণে আমরা এখনো পুরোদমে কার্যক্রম শুরু করতে পারিনি। তাছাড়া গত ২৫ আগষ্ট আমি এখানে যোগদান করার পর আগের চেয়ে কাজের গতি অনেকটা এগিয়েছে। তবে শীঘ্রই আমরা বিভিন্ন অপরাধ দমনে পুরোদমে কার্যক্রম শুরু করে জনসাধারণের আস্থা ফিরিয়ে আনতে পারবো ইনশাআল্লাহ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

বৃষ্টির আভাস, তাপমাত্রা কি কমবে?

হামজাকে নিয়ে সুখবরের অপেক্ষায় বাফুফে

কিশোরগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে প্রাণ গেল যুবকের

৫৬ বছর ধরে চলা দ্বন্দ্বে নিহত ১৪

সমুদ্রসৈকতে ‘নারীকে’ হেনস্তা

ছাত্রশিবিরের নামে অপপ্রচারের বিরুদ্ধে সতর্কতা 

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি গ্রেপ্তার

ম্যানসিটির শাস্তি দেখতে চায় প্রতিদ্বন্দ্বীরা: গার্দিওলা

বৃষ্টির দিনে কতটা অস্বাস্থ্যকর ঢাকার বাতাস?

ভারত সিরিজে ধারাভাষ্য কক্ষে থাকছেন তামিম ইকবাল

১০

ইটাকুমারী জমিদার বাড়িকে স্বরূপে ফেরালেন তরুণরা

১১

সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় আরও দুজনের মৃত্যু

১২

বন্যায় ব্রাহ্মণপাড়ায় সড়কে ৮৫ কোটি টাকার ক্ষতি

১৩

শোয়েব মালিকের বিরুদ্ধে আবারও ম্যাচ পাতানোর অভিযোগ

১৪

চুয়াডাঙ্গায় সড়কে ঝরল শিক্ষার্থীর প্রাণ

১৫

আজ তদন্তে নামছে জাতিসংঘের ‘ফ্যাক্ট ফাইন্ডিং দল’

১৬

ডোনাল্ড লুকে ছাড়াই ঢাকায় মার্কিন প্রতিনিধি দল

১৭

কথিত কবিরাজি চিকিৎসকের আস্তানায় হামলা-অগ্নিসংযোগ

১৮

৩০ পেরিয়ে মা হওয়া ঝুঁকিপূর্ণ, জেনে নিন চ্যালেঞ্জ

১৯

মাছের খামার থেকে কলেজছাত্রের লাশ উদ্ধার

২০
X