কালবেলা ডেস্ক
প্রকাশ : ১১ অক্টোবর ২০২৪, ০৩:৩৮ পিএম
অনলাইন সংস্করণ

দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চাকরি, পদ সংখ্যা ৩০

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও তার অধস্তন অন্যান্য আদালতে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই প্রতিষ্ঠানে ১২ ক্যাটাগরির পদে ৩০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের রেজিস্ট্রি ডাক বা সরাসরি আবেদনপত্র পাঠাতে হবে।

১. পদের নাম: স্টেনোটাইপিস্ট কাম কম্পিউটার অপারেটর পদসংখ্যা: ১ যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণির বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদিতে সর্বনিম্ন গতি বাংলায় প্রতি মিনিটে ২৫ শব্দ এবং ইংরেজিতে প্রতি মিনিটে ৩০ শব্দ থাকতে হবে। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

২. পদের নাম: বেঞ্চ সহকারী পদসংখ্যা: ১ যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটারে পারদর্শীদের অগ্রাধিকার দেওয়া হবে। বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড-১৫)

৩. পদের নাম: বেঞ্চ সহকারী পদসংখ্যা: ২ যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটারে পারদর্শীদের অগ্রাধিকার দেওয়া হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৪. পদের নাম: লাইব্রেরি সহকারী (ক্যাটালগার) পদসংখ্যা: ১ যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রিসহ গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা প্রাপ্ত হতে হবে। কম্পিউটারে পারদর্শীদের অগ্রাধিকার দেওয়া হবে। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

৫. পদের নাম: টাইপিস্ট–কপিস্ট পদসংখ্যা: ১ যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। বাংলা ও ইংরেজি টাইপিংয়ে প্রতি মিনিটে যথাক্রমে ৩০ ও ৩৫ শব্দের গতি থাকতে হবে। কম্পিউটারে পারদর্শীদের অগ্রাধিকার দেওয়া হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৬. পদের নাম: রেকর্ড সহকারী পদসংখ্যা: ১ যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটারে পারদর্শীদের অগ্রাধিকার দেওয়া হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৭. পদের নাম: সহকারী রেকর্ড কিপার পদসংখ্যা: ১ যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটারে পারদর্শীদের অগ্রাধিকার দেওয়া হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৮. পদের নাম: ড্রাইভার পদসংখ্যা: ১ যোগ্যতা: জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পাস (অষ্টম শ্রেণি পাস)। মোটরগাড়ি চালানোর বৈধ লাইসেন্সধারী হতে হবে। তবে অভিজ্ঞ প্রার্থী অগ্রাধিকার পাবেন। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৯. পদের নাম: প্রসেস সার্ভার পদসংখ্যা: ১ যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ টাকা (গ্রেড-১৯)

১০. পদের নাম: অফিস সহায়ক পদসংখ্যা: ১৭ যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

১১. পদের নাম: নৈশপ্রহরী পদসংখ্যা: ২ যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

১২. পদের নাম: ফরাস পদসংখ্যা: ১ যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

আবেদন করবেন যেভাবে

আগ্রহী প্রার্থীদের চেয়ারম্যান, নিয়োগসংক্রান্ত বাছাই কমিটি ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, দিনাজপুর বরাবর স্বহস্তে লিখিত আবেদনপত্রে প্রার্থীর নাম; পিতা ও মাতার নাম; স্থায়ী ঠিকানা; বর্তমান ঠিকানা; নিজ জেলা; জন্মতারিখ; ২৮ অক্টোবর তারিখে প্রার্থীর বয়স; জাতীয় পরিচয়পত্র নম্বর/জন্মনিবন্ধন সনদপত্রের নম্বর; মোবাইল নম্বর; ই-মেইল (যদি থাকে) স্পষ্টাক্ষরে উল্লেখ করে আবেদন করতে হবে।

আবেদনপত্র রেজিস্ট্রি ডাকযোগে অথবা সরাসরি পাঠাতে হবে। খামের ওপর আবশ্যিকভাবে পদের নাম ও নিজ জেলা স্পষ্টাক্ষরে উল্লেখ করতে হবে। প্রার্থীর সঠিক নাম-ঠিকানাসহ ২০ টাকার অব্যবহৃত ডাকটিকিট সংবলিত সাড়ে ৯ বাই সাড়ে ৪ ইঞ্চি মাপের একটি ফেরত খাম আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। ৮ থেকে ১২ নম্বর পদে শুধু দিনাজপুর জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন ফি

পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৮ নম্বর পদের জন্য ২০০ টাকা এবং ৯ থেকে ১২ নম্বর পদের জন্য ১০০ টাকা বাংলাদেশ/সোনালী ব্যাংক পিএলসি-এ ট্রেজারি চালানের মাধ্যমে ১-২১৪১-০০০০-২০৩১ ১৪২২৩২৬ [নতুন কোড] নম্বর কোডে জমা দিতে হবে। চালানের মূল কপি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা: চেয়ারম্যান, নিয়োগসংক্রান্ত বাছাই কমিটি, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, দিনাজপুর।

আবেদনের শেষ সময়: ২৮ অক্টোবর ২০২৪, বিকেল ৫টা পর্যন্ত।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইরানি হামলার ক্ষয়ক্ষতি ফাঁস করায় সাংবাদিকের সঙ্গে যা করল ইসরায়েল

বিএনপি নেতার অর্থায়নে রাস্তা সংস্কার

পূজায় নিরাপত্তার নিশ্চয়তা দিলেন সেনাপ্রধান

মায়ের পা ধুয়ে মিষ্টিমুখ করিয়ে ভালোবাসা প্রকাশ

বাংলাদেশিদের ওপর মিয়ানমারের গুলি, কারণ জানাল কোস্টগার্ড

অংকুর আয়োজিত নবীর জীবনী পাঠ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

ইনজুরিতে পড়া বাভুমাকে নিয়েই বাংলাদেশে আসবে প্রোটিয়ারা

‘দুর্নীতি-লুটপাটের কারণেই আ.লীগ দেশ থেকে পালিয়েছে’

প্রকৌশলী তামিমকে হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচার দাবি অ্যাবের

মৌসুমি বায়ু ও বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদপ্তরের নতুন বার্তা

১০

দীপ্ত টিভির কর্মকর্তা তামিম হত্যায় ৫ আসামি রিমান্ডে

১১

১,০০০ গোলের লক্ষ্যে কোন পথে এগোবেন রোনালদো?

১২

ঢাকার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করবেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা

১৩

বাংলাদেশের সংস্কার উদ্যোগের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করেছে জাতিসংঘ

১৪

‘গুন্ডামি-মাস্তানিতে রাজনৈতিক দলের জনপ্রিয়তা অর্জিত হয় না’

১৫

রাতেই ১২ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

১৬

সালিশি বৈঠকে ছুরিকাঘাতে যুবক খুন, আহত ৩

১৭

আবারও প্রেমে মজেছেন মধুমিতা

১৮

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের গ্রেডিং নিয়ে প্রশ্ন তুললেন ইমরুল

১৯

রাশিয়ার বিমানঘাঁটিতে ইউক্রেনের হামলা

২০
X