কালবেলা ডেস্ক
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪০ পিএম
আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৭ পিএম
অনলাইন সংস্করণ

ডাচ্-বাংলা ব্যাংকে একাধিক পদে চাকরির সুযোগ

গ্রাফিক্স : কালবেলা
গ্রাফিক্স : কালবেলা

সম্প্রতি জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ডাচ্-বাংলা ব্যাংক পিএলসি। প্রতিষ্ঠানটি তাদের পাঁচটি পদে একাধিক জনবল নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন আগামী ০৪ অক্টোবর পর্যন্ত।

১. পদের নাম : ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার (এমটিও)

শিক্ষাগত যোগ্যতা : ন্যূনতম চারটি প্রথম শ্রেণি/বিভাগসহ যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি।

অন্যান্য যোগ্যতা : প্রার্থীকে দেশের যে কোনো স্থানে কাজ করার মানসিকতা থাকতে হবে।

অন্যান্য সুযোগ-সুবিধা : নির্বাচিত ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার (এমটিও)-তে ১ (এক) বছর শিক্ষানবিশ হিসেবে থাকবেন এবং এ সময় মাসিক সর্বসাকুল্যে ৭০,০০০ টাকা বেতন পাবেন। শিক্ষানবিশকাল সফলভাবে সম্পন্ন করার পর ‘সিনিয়র অফিসার’ হিসেবে স্থায়ী হবেন এবং নিয়মিত বেতন স্কেল টাকা ৩৪,৩০০/ইনক্রিমেন্ট ৯৩,৩০০-এ অন্যান্য সুবিধাসহ মাসিক মোট ৮০,৮১৫ টাকা বেতন পাবেন।

২. পদের নাম : অ্যাসিস্ট্যান্ট অফিসার (এও)

শিক্ষাগত যোগ্যতা : ন্যূনতম তিনটি প্রথম শ্রেণি/বিভাগসহ যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি (শিক্ষা জীবনের কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য নয়)।

অন্যান্য যোগ্যতা : প্রার্থীদের দেশের যে কোনো স্থানের গ্রামীণ এলাকায় অবস্থিত ব্যাংকের শাখা/উপশাখায় পদায়ন (পোস্টিং) করা হবে।

অন্যান্য সুযোগ-সুবিধা : নির্বাচিত অ্যাসিস্ট্যান্ট অফিসার (এও)-এ ১ (এক) বছর শিক্ষানবিশ হিসেবে থাকবেন এবং এ সময় সর্বসাকুল্যে মাসিক ৪০,০০০ টাকা বেতন পাবেন। শিক্ষানবিশকাল সফলভাবে সম্পন্ন করার পর তারা চাকরিতে স্থায়ী হবেন এবং নিয়মিত বেতন স্কেল : ২৪,১০০/ইনক্রিমেন্ট ৬২,৪৫০-এ অন্যান্য সুবিধাসহ মাসিক মোট ৪৯,৪০৫ টাকা বেতন পাবেন।

৩. পদের নাম : ট্রেইনি অফিসার সেলস (টিও-সেলস)

শিক্ষাগত যোগ্যতা : ন্যূনতম তিনটি প্রথম শ্রেণি/বিভাগসহ যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি (শিক্ষা জীবনের কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য নয়)।

অন্যান্য যোগ্যতা : প্রার্থীগণকে ডিপোজিট সংগ্রহসহ রিটেইল/এসএমই লোন প্রদান ও ক্রেডিট/প্রিপেইড কার্ড বিক্রির উদ্দেশ্যে টার্গেটসহ দেশের উপজেলা পর্যায়ে পদায়ন (পোস্টিং) করা হবে।

অন্যান্য সুযোগ-সুবিধা : নির্বাচিত ট্রেইনি অফিসার-সেলস (টিও-সেলস)-এ ১ (এক) বছর শিক্ষানবিশ হিসেবে থাকবেন এবং এ সময় সর্বসাকুল্যে মাসিক ৩৫,০০০ টাকা বেতন পাবেন। শিক্ষানবিশকাল সফলভাবে সম্পন্ন করার পর তারা চাকরিতে স্থায়ী হবেন এবং নিয়মিত বেতন স্কেল টাকা : ২২,৩৭০/ইনক্রিমেন্ট ৫৪,৮২০-এ অন্যান্য সুবিধাসহ মাসিক মোট ৪৫,৮৫৯/- টাকা বেতন পাবেন।

৪. পদের নাম : ট্রেইনি ক্যাশ অফিসার (টিসিও) সিলেট বিভাগের জন্য

শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি (শিক্ষা জীবনের কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য নয়)।

অন্যান্য যোগ্যতা : প্রার্থীদের সিলেট অঞ্চলে অবস্থিত ব্যাংকের শাখা/উপশাখায় পদায়ন (পোস্টিং) করা হবে। প্রার্থীদের স্থায়ী ঠিকানা (এনআইডি অনুযায়ী) সিলেট বিভাগে হতে হবে এবং বাংলাদেশের নাগরিক হতে হবে। তবে উল্লেখ থাকে যে, সিলেট বিভাগের স্থায়ী বাসিন্দা না হওয়া সত্ত্বেও সিলেট বিভাগে স্থায়ীভাবে চাকরি করতে ইচ্ছুক প্রার্থীরাও আবেদন করতে পারবেন; সেক্ষেত্রে চাকরি জীবনে সিলেট বিভাগ ব্যতীত দেশের অন্য অঞ্চলে অবস্থিত ব্যাংকের শাখা/উপশাখায় কখনো পদায়ন করা হবে না।

অন্যান্য সুযোগ-সুবিধা : নির্বাচিত ট্রেইনি ক্যাশ অফিসারগণ (টিসিও) ১ (এক) বছর শিক্ষানবিশ হিসেবে থাকবেন এবং এ সময় সর্বসাকুল্যে মাসিক ২৬,০০০ টাকা বেতন পাবেন। শিক্ষানবিশকাল সফলভাবে সম্পন্ন করার পর তারা চাকরিতে স্থায়ী হবেন এবং নিয়মিত বেতন স্কেল টাকা, ১৭,৫৮০/ইনক্রিমেন্ট ২৪,৪০৫-এ অন্যান্য সুবিধাসহ মাসিক মোট ৩৬,০৩৯ টাকা বেতন পাবেন।

৫. পদের নাম : সেলস ম্যানেজার (এসএম) এজেন্ট ব্যাংকিংয়ের জন্য

শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি (শিক্ষাজীবনের কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য নয়)।

অন্যান্য যোগ্যতা : প্রার্থীগণকে দেশের যে কোন স্থানের প্রত্যন্ত গ্রামীণ এলাকায় অবস্থিত এজেন্ট ব্যাংকিং বিভাগের অধীনে এজেন্ট আউটলেটে কাজ করার জন্য পদায়ন (পোস্টিং) করা হবে।

অন্যান্য সুযোগ-সুবিধা : নির্বাচিত সেলস্ ম্যানেজারগণ (এসএম) ১ (এক) বছর শিক্ষানবিশ হিসেবে থাকবেন এবং এ সময় সর্বসাকুল্যে মাসিক ৩২,০০০/- টাকা বেতন পাবেন। শিক্ষানবিশকাল সফলভাবে সম্পন্ন করার পর তারা চাকরিতে স্থায়ী হবেন এবং নিয়মিত বেতন স্কেল টাকা ১৮,৬০০/ইনক্রিমেন্ট, ৩৪,২০০-এ অন্যান্য সুবিধাসহ মাসিক মোট ৪২,১৩০ টাকা বেতন পাবেন।

আবেদনের বয়সসীমা : চাকরিপ্রার্থীকে অবশ্যই বাংলাদেশি নাগরিক হতে হবে। বয়সসীমা আগামী ০৪ অক্টোবর সর্বোচ্চ ৩০ বছর (মুক্তিযোদ্ধাদের সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর)। যোগ্য প্রার্থীরা উপরে উল্লিখিত পদগুলোর যে কোনো একটিতে আবেদন করতে পারবেন, একাধিক পদে আবেদন পরিলক্ষিত হলে কোনো কারণ দর্শানো ব্যতিরেকে সব পদের আবেদন বাতিল করা হবে।

বি.দ্র. প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। কোনোভাবেই সরাসরি আবেদনপত্র গ্রহণ করা হবে না।

যেভাবে আবেদন করবেন : আগ্রহীরা আবেদন করতে ও বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আবেদনের শেষ তারিখ : ০৪ অক্টোবর, ২০২৪

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সাবেক দুই অধিনায়ককে নিয়ে ভিন্ন চিন্তা বিসিবির

স্থগিত থাকবে পঞ্চবার্ষিক পরিকল্পনা : পরিকল্পনা উপদেষ্টা

গাছ লাগানোর বিষয়টি আত্মায় ধারণ করা উচিত : বন উপদেষ্টা 

সংবিধান সংস্কার কমিশন / শাহদীন মালিক বাদ, দায়িত্ব নিচ্ছেন অধ্যাপক আলী রীয়াজ

বিসিএসআইআর’র নতুন চেয়ারম্যান ড. সামিনা আহমেদ

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে আটক ২

রেলস্টেশনে পড়ে ছিল নির্মাণশ্রমিকের লাশ 

অন্তর্বর্তী সরকারের প্রথম একনেকে ৪ প্রকল্প অনুমোদন

‘আপা, আপা’ বলা সেই তানভীরের বিরুদ্ধে ব্যবস্থা নিল আ.লীগ

পেজার বিস্ফোরণে চোখ হারালেন ইরানি রাষ্ট্রদূত

১০

কিউবায় খাদ্যসংকট, ছোট করা হলো রেশনের রুটি

১১

বেশি দামে সার বিক্রি করায় ডিলারকে জরিমানা

১২

ডিপ ফ্রিজে পাওয়া গেল ৪ শিশুর মরদেহ

১৩

৩ দিনের রিমান্ডে সাবেক এমপি সেলিম আলতাফ জর্জ

১৪

ডিভোর্স অ্যানিভার্সারি উদযাপন করলেন পরী (ভিডিও)

১৫

রাজনৈতিক সভা করতে জেলা সফর করছি না : সারজিস আলম

১৬

জিপি স্টার গ্রাহক / লাইট অব হোপের বিভিন্ন পণ্য ও সেবায় সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড়

১৭

রোনালদো যোগ দেওয়ার পর তৃতীয় কোচ ছাঁটাই আল নাসরের

১৮

গণহত্যায় উসকানিদাতা সাংস্কৃতিককর্মী-সাংবাদিকদেরও বিচার হবে : নাহিদ ইসলাম

১৯

বগুড়ায় ‘গরুচোর’ সন্দেহে গণপিটুনিতে নিহত ১

২০
X