বিনোদন প্রতিবেদক
প্রকাশ : ১৭ জুলাই ২০২৪, ১২:০১ পিএম
আপডেট : ১৭ জুলাই ২০২৪, ১২:০৬ পিএম
অনলাইন সংস্করণ

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে তারকাদের প্রতিক্রিয়া

অপু, বুবলী, চমক ও সিয়াম। ছবি : সংগৃহীত
অপু, বুবলী, চমক ও সিয়াম। ছবি : সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনে উত্তাল সারাদেশ। পথে নেমেছে সাধারণ শিক্ষার্থীরা। অনাকাঙ্ক্ষিত ঘটনা নিয়ন্ত্রণে মাঠে আছে আইনশৃঙ্খলা বাহিনী। দাবির পক্ষ-বিপক্ষ দলের সংঘর্ষে আহত ও নিহত হয়েছেন বেশ কজন শিক্ষার্থী। সেসব ছবি-ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। পরিস্থিতির ভয়াবহতা ব্যথিত করেছে শোবিজ তারকাদের। নিজ নিজ জায়গা থেকে সোশ্যাল মিডিয়ায় নিজেদের আবেগ, ক্ষোভ ও মত প্রকাশ করেছেন তারা।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে উদ্বেগ ছড়িয়ে পড়েছে শোবিজে। দাবির পক্ষ-বিপক্ষ দলের সংঘর্ষে হতাহতের ঘটনায় ব্যথিত হয়েছেন তারাকারা। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের উৎকণ্ঠা প্রকাশ করেছেন ছোট ও বড় পর্দার অভিনয়শিল্পীরা।

কোটা আন্দোলনকে ঘিরে ফেসবুকে চিত্রনায়িকা অপু বিশ্বাস লিখেছেন, ‘সহিংসতা কাম্য নয়।’ অন্যদিকে শবনম বুবলী লিখেছেন ‘শিক্ষার্থীদের রক্ত ঝরবে কেন?’ নায়িকা শিরিন শিলা লিখেছেন, এরা কারা? লাঠি হাতে হেলমেট পরে গণহারে ছাত্র-ছাত্রীদের মারছে? আমি এই দেশের একজন সাধারণ নাগরিক, তাই আমার খারাপ লাগছে এসব দেখে। ধীক্কার জানাই এসবের বিরুদ্ধে।

চিত্রনায়িকা মিষ্টি জান্নাত ফেসবুকে লিখেছেন, ‘আমার নানা-দাদা মুক্তিযোদ্ধা। আমার কোটা লাগে না। অনেক চাকরি আছে, কেন শুধু সরকারি চাকরিই করতে হবে। আর কিছু কোটা থাকলে সমস্যাটা কী? এত মারামারি কেন?’

অভিনেতা সিয়াম আহমেদ লিখেছেন, ‘আমার ক্যাম্পাস রক্তাক্ত কেন? শিক্ষার্থীদের রক্ত ঝরবে কেন?’ ছোট পর্দার অভিনেত্রী সাবিলা নূর লিখেছেন, ‘আর কোনও রক্ত না ঝরুক’।

অভিনেত্রী রুকাইয়া জাহান চমক লিখেছেন, হয়তো দুই একদিনের মধ্যেই সবকিছু ঠিক হয়ে যাবে, হয় দাবি আদায় হবে, আর নাহয় ভাগ্য খুব খারাপ হলে, হবে না। কিন্তু এই যে ৬টি তাজা প্রাণ, এটার দায়ভার কে বা করা নেবে? আর কি কোনো কিছুর বিনিময়ে তাদের ফিরিয়ে আনা যাবে? আমরা মাঝে মাঝে এত নিষ্ঠুর কেন হই?

তানহা তাসনিয়া ইসলাম লিখেছেন, এটা মেনে নেয়া যায় না। মেয়েদের গায়ে কেন হাত দেওয়িা হলো? একটা মেয়ের যদি কোনো ক্ষতি হয় তার দায়ভার কে নেবে? এটার কি একটা সমাধান করা যেত না? নারীদের সম্মান দেবে না যে জাতি সে জাতির ধ্বংস নিশ্চিত।

ছোট পর্দার অভিনেতা নিলয় আলমগীর লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রী, আজকের ছাত্র-ছাত্রীরা আগামী দিনের ভবিষ্যৎ। তারাই একটা সময় দেশের হাল ধরবে। এত এত ছাত্র-ছাত্রী ভুল দাবি করতে পারে না। আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান হয়েও বলছি, দয়া করে কোটা সংস্কার করে দিন। বাংলাদেশের মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারকে যে সম্মান এবং ভালোবাসা আপনি সবসময় দেখিয়েছেন তার জন্য আমরা আপনার কাছে কৃতজ্ঞ। কিন্তু দেশের সাধারণ মানুষের কাছে মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবার এখন হাসির পাত্র। মুক্তিযোদ্ধাদের সম্মানের জায়গাটা ঠিক রাখতে হলেও কোটা সংস্কার মেনে নিন। আন্দোলনরত ছাত্র ছাত্রীদের এই দুরবস্থা সহ্য করার মতো না। পুরো জাতি আপনার সিদ্ধান্তের অপেক্ষায় আছে।

‘মহানগর’খ্যাত নির্মাতা আশফাক নিপুণ লিখেছেন, ‘ছাত্রদের পাশে দাঁড়ান।’ এ ছাড়াও এ বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে সরব হয়েছেন শোবিজের অনেকে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আজ চট্টগ্রাম যাবেন হাসনাত, মুন্সিগঞ্জে সারজিস

জনবল নেবে মধুমতি ব্যাংক, ৩৫ বছরেও আবেদন

রাজশাহীতে গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত 

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশি

আজকের নামাজের সময়সূচি

শহীদ আমিনুলের সন্তানদের দায়িত্ব নিল ইত্তেফাকুল উলামা

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

১০

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

১১

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

১২

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

১৩

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

১৪

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

১৫

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

১৬

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১৭

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

১৮

দায়িত্বশীলদের নিয়ে সাতক্ষীরায় ছাত্র শিবিরের সমাবেশ

১৯

আযহারী শিক্ষার্থীরা হবে বাংলাদেশ ও মিশরীয় ঐতিহ্যের সেতুবন্ধন : মিশরীয় রাষ্ট্রদূত

২০
X