কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১১ জুলাই ২০২৪, ১২:০১ এএম
অনলাইন সংস্করণ
প্রশ্নফাঁসকাণ্ড

তাহসান ও তার মাকে নিয়ে মুখ খুললেন প্রিন্স মাহমুদ

গ্রাফিক্স : কালবেলা
গ্রাফিক্স : কালবেলা

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে (পিএসসি) প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে দেশজুড়ে চলছে সমালোচনার মধ্যে হঠাৎ করেই আলোচনা আসে সংগীত-অভিনয়শিল্পী তাহসান রহমান খান ও তার মায়ের নাম। ঘটনা নিয়ে সামজিক যোগাযোগমাধ্যম ও বিভিন্ন মিডিয়ায় আলোচনা হয় দিনভর।

তাহসানের মা সাবেক পিএসসি চেয়ারম্যান ড. জিনাতুন নেসার ক্ষমতার অপব্যবহার করে বিসিএসে তাহসান প্রথম হয়েছেন—এমন দাবিও করা হয়। এবার বিষয়টি নিয়ে কথা বলেছেন জনপ্রিয় গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক প্রিন্স মাহমুদ।

বুধবার (১০ জুলাই) তার ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি লিখেন, প্রশ্নফাঁস ইস্যু থেকে নজর অন্য দিকে সরিয়ে নিয়ে যাওয়ার জন্যই তাহসান কে নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

তিনি পোস্টে বলেন, তাহসানের নামে ছড়ানো খবরটি একেবারেই মিথ্যা, সম্পূর্ণ মিথ্যা। এসব খবর নজর অন্য দিকে সরিয়ে নিয়ে যাওয়ার জন্যই। তাহসানের বাবা মা দুইজনেই অত্যন্ত সৎ মানুষ। ছোটবেলা থেকে দেখেছি। সাধারণ সরকারি কর্মকর্তাদের বাচ্চাদের মতো বড় হয়েছে তাহসান। কোনোরকম বিলাসিতা দেখিনি। যা তাহসানের অর্জন সমস্তটা গানের জন্যই।

এক নেটিজেন লিখেছিলেন, ‘মেসির মত খেলোয়াড়ের ট্রফি জিততে যেমন পেনাল্টি লাগে না, তেমন তাহসানের মত ছাত্রকে ফার্স্ট হতে প্রশ্নপত্র লাগে না।’ এই পোস্ট শেয়ার করে ক্যাপশনে প্রিন্স মাহমুদ লেখেন, তাহসান শুধুমাত্র শিল্প সাহিত্যেই অসাধারণ নন, তিনি শিক্ষা জীবনেও সেরা।

প্রিন্স মাহমুদের পোস্টের কমেন্টস একমত পোষণ করতে দেখা যায় খ্যাতিমান অভিনেত্রী সুবর্ণা মোস্তফাকে। তিনি প্রিন্স মাহমুদের কথার সঙ্গে একমত বলে প্রকাশ করেন।

প্রসঙ্গত, সামাজিক মাধ্যমে আলোচনা ওঠে, বিসিএসের প্রশ্ন ফাঁসে জড়িত গাড়িচালক সৈয়দ আবেদ আলী তাহসানের মা ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম পিএসসির চেয়ারম্যান থাকাকালীন তার গাড়িচালক ছিলেন। সে সময়েও প্রশ্ন ফাঁস কাণ্ডে জড়িত ছিলেন আবেদ। ফলে তাহসানের মায়ের নামও উঠে আসে। আর সে থেকেই গুঞ্জন ওঠে মা জিনাতুন নেসার চেয়ারম্যান থাকাকালীন ২৪ তম বিসিএসে পররাষ্ট্র ক্যাডারে প্রথম হয়েছিলেন তাহসান। সেই পরীক্ষায় দুর্নীতির অভিযোগ উঠলে সেই পরীক্ষা পরবর্তীতে বাতিল করা হয়। এতে ভাইভাতে বাদ পড়েন তাহসান।

অপরদিকে সামাজিক মাধ্যমে রিউমার স্ক্যানার ফ্যাক্ট চেক প্রতিষ্ঠান বলেছে ২৪তম বিসিএসে ভাইভায় তাহসানের বাদ পড়ার বিষয়টি সত্য নয়। বিসিএসে তাহসান পররাষ্ট্র ক্যাডার হয়েছেন বলে দাবি করা হচ্ছে সেটি প্রিলিমিনারি পরীক্ষার পর-ই বাতিল হয়, তাই সেই বিসিএসে তাহসানের পররাষ্ট্র ক্যাডারে সুপারিশ পাওয়ার কোনো সুযোগই নেই।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

৬ সমন্বয়ককে ফেরত চেয়ে করা রিটের আদেশ হবে না আজ

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

ইরানে নিহত কে এই ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের প্রধান নেতা

যে কারণে ডি মারিয়া রোসারিওতে ফেরেননি

মাদকাসক্ত যুবককে ভ্রাম্যমাণ আদালতে দিল পরিবার

খুলনার আন্দোলন প্রত্যাহারের ঘোষণা সমন্বয়কদের, একাংশের প্রত্যাখ্যান

ভিপিএন কি বাংলাদেশে অবৈধ?

ল্যাম্পপোস্টে চলে মাদ্রাসা শিক্ষার্থীদের পড়াশোনা

ফিলিস্তিনি বন্দি ধর্ষণ, ৯ ইসরায়েলি সেনা গ্রেপ্তার

ইরানে নিহত ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের প্রধান নেতা

১০

দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়

১১

প্যারিস অলিম্পিকে যা থাকছে (৩১ জুলাই)

১২

‘সিন্ডিকেটে জিম্মি’ নওগাঁর আমচাষিরা

১৩

ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি জায়গায় দোকান নির্মাণের অভিযোগ

১৪

কারফিউ নিয়ে ডিএমপির বিশেষ নির্দেশনা

১৫

এবার লেবাননের রাজধানীতে ইসরায়েলের হামলা

১৬

হাতি দিয়ে চাঁদাবাজি, অতিষ্ঠ ব্রাহ্মণপাড়াবাসী

১৭

মনতলা স্টেশন বাজারে যানজট, ভোগান্তিতে মানুষ

১৮

এমন ম্যাচও কেউ হারে!

১৯

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ ফর জাস্টিস’ আজ

২০
X