কালবেলা ডেস্ক
প্রকাশ : ২২ অক্টোবর ২০২৪, ১০:০৯ এএম
অনলাইন সংস্করণ

প্রথমবার অন্যের সুরে নাটকের গানে আরফিন রুমি

প্রথমবার অন্যের সুরে নাটকের গানে আরফিন রুমি

সংগীতশিল্পী আরফিন রুমি সাধারণত নিজের সুরে গান করেন। অডিও আর সিনেমা মিলিয়ে তিন-চারবার করে এর ব্যতিক্রম ঘটেছে। এবার অন্যের সুরে নাটকের জন্য গান গাইলেন তিনি। এর শিরোনাম ‘প্রাণসখিয়া’। এতে তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন পল্লবী রায়।

‘সন্ধিক্ষণ’ নামের একটি নাটকের জন্য তৈরি হয়েছে গানটি। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান ও মালাইকা চৌধুরী। নাটকটির মাধ্যমে অভিনেত্রী মেহজাবীন চৌধুরীর ছোট বোন মালাইকার অভিষেক হচ্ছে অভিনয়ে। ‘সন্ধিক্ষণ’ গল্পটি মেহজাবীনের।

অন্যের সুরে নাটকের গান গাওয়া প্রসঙ্গে আরফিন রুমি বলেন, ‘মুহাম্মদ মোস্তফা কামাল রাজের নাটক বলেই এই কাজ করতে রাজি হওয়া। আমার ওপর তার অধিকার আছে। গলা অনুযায়ী তিনি গানটিতে আমাকে কণ্ঠশিল্পী হিসেবে নির্বাচন করেছেন। আমাদের মধ্যকার সম্পর্ক অন্যরকম। তাকে ধন্যবাদ দেবো না। এর দরকারও নেই! তিনি আমার অন্তরেই আছেন। ‘প্রাণসখিয়া’ অনেক সুন্দর একটি গান। এর লেখা ও সুর দারুণ। নতুন প্রজন্মের সুরকার নাভেদ পারভেজ ও গায়িকা পল্লবী রায়ের সঙ্গে আমার এই সম্মিলন শ্রোতাদের ভালো লাগবে আশা করি।’

‘প্রাণসখিয়া’ গানের কথা লিখেছেন ওয়াসিক সৈকত। সুর ও সংগীত পরিচালনা করেছেন নাভেদ পারভেজ। তিনি বর্তমানে বাংলাদেশে। নাভেদ বলেন, ‘সুর করার পরই মনে হয়েছে এই গানে আরফিন রুমির কণ্ঠ মানাবে। তবে তিনি সাধারণত অন্যের সুরে গান করেন না। কিন্তু রাজ ভাইয়ের সুবাদে এটা সম্ভব হয়েছে। আর পল্লবী রায় আমার সুর করা বেশ কিছু গান আগে গেয়েছে। সেগুলো শ্রোতাপ্রিয়তা পেয়েছে। আশা করি, নতুন গানটি সবশ্রেণির শ্রোতার মন জয় করবে।’

মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘ছায়া-ছবি’ এবং ‘তারকাঁটা’র সব গানের সুর ও সংগীত পরিচালনা আরফিন রুমির। এছাড়া ‘সম্রাট’ সিনেমার জন্য দুটি গান করেছেন তিনি। সর্বশেষ ২০১৮ সালে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’ সিনেমার সব গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন আরফিন রুমি। এছাড়া এসব গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

মুহাম্মদ মোস্তফা কামাল রাজের সর্বশেষ সিনেমা ‘ওমর’-এ সোমেশ্বর অলির কথা ও স্যাভির সুর-সংগীতে ‘রব জানে’ গানে কণ্ঠ দেন আরফিন রুমি। বড় পর্দার জন্য অন্যের সুরে গাওয়া তার গানের তালিকায় আরও আছে ‘এই তো প্রেম’ সিনেমায় হাবিব ওয়াহিদের সুর-সংগীতে ‘হৃদয়ে আমার বাংলাদেশ’, ‘কুসুমপুরের গল্প’তে ফেরদৌস ওয়াহিদের সুরে ‘ঝলমল জলসা’ এবং ‘নদীর বুকে চাঁদ’ সিনেমায় শওকাতের সুর-সংগীতে ‘ও প্রিয়তমা’।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

তাড়াশ উপজেলার সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান মনি গ্রেপ্তার

সাগরে নিম্নচাপ, ১ নম্বর সতর্কসংকেত

জুয়া আসর থেকে বিএনপি নেতাসহ গ্রেপ্তার ২

সারদায় পুলিশের ২৫০ এসআইকে অব্যাহতি

হাসান মাহমুদের টানা দুই বলে দুই উইকেট, লড়াইয়ে ফিরছে বাংলাদেশ

রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে আজ গণজমায়েত

সাবেক ভূমিমন্ত্রীর অবস্থান নিয়ে আলজাজিরার সাংবাদিক জুলকারনাইনের স্ট্যাটাস

সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

লন্ডনে আলিশান বাড়িতেই থাকছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান

এক বছর পর ফুটবলে ফিরে কেমন করলেন নেইমার?

১০

সাকিবের নতুন সাক্ষাৎকারের ভিডিও ভাইরাল

১১

বোমাসদৃশ বস্তু ও দাফনের সরঞ্জাম রেখে প্রাণনাশের হুমকি

১২

পেরুর সাবেক প্রেসিডেন্টের ২০ বছরের কারাদণ্ড

১৩

সৌমিত্র শেখরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে দুদকের চিঠি

১৪

জামায়াতের নিবন্ধন : আপিল বিভাগে আবেদন পুনরুজ্জীবিত

১৫

প্রথমবার অন্যের সুরে নাটকের গানে আরফিন রুমি

১৬

ব্যারিস্টার সুমনের ১০ দিনের রিমান্ড আবেদন 

১৭

জামায়াতের নিবন্ধন : আপিল পুনরুজ্জীবিত করার আবেদনের শুনানি আজ 

১৮

লেবাননের যোদ্ধাদের মিলিয়ন ডলারের গোপন ভান্ডারের খোঁজ মিলল 

১৯

জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ

২০
X