বিনোদন প্রতিবেদক
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৪, ০৭:২১ পিএম
অনলাইন সংস্করণ

‘চলচ্চিত্র সার্চ কমিটি’র সঙ্গে এফডিসির ভুল বোঝাবুঝির অবসান 

‘চলচ্চিত্র সার্চ কমিটি’র সঙ্গে এফডিসির ভুল বোঝাবুঝির অবসান 

মুঠোফোনে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ‘চলচ্চিত্র সার্চ কমিটি’র আহ্বায়ক আল আমিন রাকিব (তনয়)-এর দেওয়া এক বক্তব্যকে ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের আওতাধীন কলা-কুশলীরা। এ ঘটনায় নিন্দাজ্ঞাপন ও ব্যাখ্যা চেয়ে ১৫ অক্টোবর (মঙ্গলবার) দিন তারিখ উল্লেখ করে মানববন্ধন ও সংবাদ সম্মেলনের ঘোষণা দেয় এফডিসিতে অবস্থানরত নবগঠিত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন ফোরাম। অবশেষে দুপক্ষের আলোচনায় বিষয়টির সম্মানজনক সমাধান হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) বিকেলে এফডিসির স্টাডি রুম (পরিচালক সমিতির অফিস) দুপক্ষের উপস্থিতিতে এই ভুল বোঝাবুঝির অবসান ঘটে। এ সময় বরেণ্য চলচ্চিত্র ব্যক্তিত্ব ও চিত্রগ্রাহক সমিতির সভাপতি আব্দুল লতিফ বাচ্চু উপস্থিত ছিলেন।

সমঝোতা বৈঠকে এ সময় ‘চলচ্চিত্র সার্চ কমিটি’র আহ্বায় আল আমিন রাকিব (তনয়) বলেন, বিষয়টি খুব সামান্য এবং কেউ একজন ব্যক্তিগত বিষয়টির কথোপকথনের অডিও ক্লিপ খণ্ডাংশ ছড়িয়ে দিয়ে এফডিসিতে সার্চ কমিটির আহ্বায়ক হিসেবে আমার নামে বিষ ছাড়ানোর চেষ্টা করেছিলেন। কিন্তু এ নিয়ে বিস্তারিত আমার ওয়ালে ব্যাখ্যা দিলে এফডিসির সবাই বুঝতে পারেন। ওই পোস্টে আমি ‘দুঃখ’ প্রকাশও করেছি। তারপরও সেখানে অনেক মুরব্বিজন আছেন তাই আমি মনে করেছি সরাসরি তাদের সঙ্গে দেখা করে ব্যাখ্যা দেওয়ার। তারা মনোযোগ দিয়ে আমার বক্তব্য শুনে মূল বিষয়টি বুঝতে পেরেছেন।

তনয় বলেন, সত্যি বিষয়টি হতে গত বৃহস্পতিবার আমাদের এফডিসি সংস্কার ও উন্নয়নে কিছু আলাপচারিতার জন্য সবার সঙ্গে বসব এমন পরিকল্পনা করেছিলাম। কিন্তু মাঝপথেই একটা বাজে লোকের কারণে আলাপ আলোচনার পরিবেশ নষ্ট হয়। তবে যা হয় তা ভালোর জন্যই হয়। তাদের সঙ্গে আলাপ করে বুঝেছি তারা সত্যিকার অর্থেই সিনেমার উন্নয়নে এফডিসির সংস্কার চান। আমি সেখানে সংক্ষিপ্তভাবে ধারণা দেওয়ার চেষ্টা করেছি শিগগিরই সবার সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করব।

আব্দুল লতিফ বাচ্চু তার বক্তব্যে বলেন, ওই খণ্ডিত বক্তব্য শুনলে যে কেউ অভিমান করবে। আমরাও তাই করেছি। তনয় সাহেবের ব্যাখ্যার পর আমাদের ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। আমরা একসঙ্গে চলচ্চিত্রের উন্নয়নে কাজ করতে উন্মুখ।

সমঝোতা বৈঠকে সভাপতির দায়িত্ব পালন করেন পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াত। সভা সঞ্চালনা করেন ফোরামের সদস্য সচিব ও পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন।

এসময় ফোরামের আহ্বায়ক সামসুল আলম, সার্চ কমিটির আহ্বায়ককে ধন্যবাদ দিয়ে ফোরামের ১৫ অক্টোবরের নেওয়া সকল কার্যক্রম তাৎক্ষণিক প্রত্যাহার করে নেন। তিনি এ সময় সার্চ কমিটিকে দ্রুত বিতর্কিত লোকজনের ব্যাপারে ফোরামের আপত্তির কথা জানান। সার্চ কমিটি এ ব্যাপারে ফোরামকে সহযোগিতার জন্য আহ্বান জানিয়েছেন। সভায় অন্যদের মধ্যে চলচ্চিত্র এডিটর গিল্ডের সভাপতি আবু মুসা দেবু, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, বাচসাস’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অনজন রহমান, বাচসাস’র দপ্তর সম্পাদক সিনিয়র সাংবাদিক আহমেদ তেপান্তর, মোস্তফা মতিহার, সাংবাদিক ও অভিনেতা নিশক তারেক আজিজসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সড়কে স্বপ্নভঙ্গের আর্তনাদ থামাতে হবে : লায়ন হাকিম আলী

দৌলতদিয়ায় ছাত্রদল কর্মী হত্যায় গ্রেপ্তার ২

নৌকাস্কুল উদ্ভাবন, ‘নোবেল লাইফ প্রাইজ’ পেলেন স্থপতি রেজোয়ান 

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল

বাংলাদেশে তুর্কি বিনিয়োগ বাড়ানোর আহ্বান অধ্যাপক ইউনূসের

লেবাননের খ্রিস্টান গ্রামে ইসরায়েলের বিমান হামলা, নিহত ১৮

মহান মুক্তিযুদ্ধে প্রবাসীদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল : এমএ মালেক

দীপ্ত টিভির সংবাদকর্মী হত্যার ঘটনায় মাদকের কর্মকর্তা বরখাস্ত

ওলামা-মাশায়েখ ও সুধী সম্মেলনে চট্টগ্রাম সফরে খতমে নবুওয়াতের নেতারা

মাদারীপুরে তিন নারী ছিনতাইকারী গ্রেপ্তার

১০

‘দুর্গাপূজা নিয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অভিযোগ ভিত্তিহীন’

১১

‘ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে জামায়াত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চায়’ 

১২

নানি শাশুড়িকে পিটিয়ে মারল নাতনি জামাই 

১৩

দুই দিনের কর্মসূচি দিল ঢাকা দক্ষিণ বিএনপি

১৪

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে নতুন সচিব

১৫

মেলায় তরুণীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে হত্যা

১৬

হত্যা মামলার আসামি ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

১৭

কুড়িগ্রামে কুকুরের কামড়ে শিশুসহ আহত ১৫

১৮

আইন সচিবের চলতি দায়িত্বে আবু তাহের

১৯

লিবিয়ার অমানবিক আচরণের প্রতিবাদে ম্যাচ বয়কট নাইজেরিয়ার

২০
X