মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
বিনোদন প্রতিবেদক
প্রকাশ : ২৪ আগস্ট ২০২৪, ০১:২৫ পিএম
অনলাইন সংস্করণ

বন্যার্তদের পাশে দাঁড়ালেন ডিপজল

বন্যার্তদের পাশে দাঁড়ালেন ডিপজল
বন্যার্তদের পাশে দাঁড়ালেন ডিপজল

চলচ্চিত্রের মুভি লর্ড হিসেবে খ্যাত মনোয়ার হোসেন ডিপজল বরাবরই দেশের দুর্যোগের সময় অসহায় মানুষের পাশে দাঁড়ান। সাধ্যমতো সহযোগিতার হাত বাড়িয়ে দেন এবং অন্যদেরও পাশে দাঁড়ানোর আহ্বান জানান। করোনাকালে অসহায় মানুষের পাশে তিনি অকাতরে দাঁড়িয়েছিলেন। চাল, ডাল, লবণ, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যে প্যাকেট করে ট্রাকে নিয়ে হাজার হাজার মানুষের কাছে পৌঁছে দিয়েছেন। যখনই দেশে বন্যা দেখা দিয়েছে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন। প্রয়োজনীয় খাদ্যপণ্য ও কাপড়-চোপড়সহ নিজের টিমকে বন্যাদুর্গত এলাকায় পাঠিয়ে দিয়েছেন।

২০২২ সালে সিলেটের সুনামগঞ্জে ভয়াবহ বন্যার সময় দশ ট্রাক পণ্য দুর্গত এলাকায় পাঠিয়েছেন। এবার ফেনী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট, চট্টগ্রাম, কক্সবাজারসহ ১১ জেলায় ভারতের ছেড়ে দেয়া পানিতে স্মরণকালের ভয়াবহ বন্যার সৃষ্টি হয়েছে। লাখ লাখ মানুষ সব হারিয়ে নিঃস্ব হয়ে গেছে। অন্তর্বর্তী সরকার, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্ল্যাটফর্ম, সেনাবাহিনী, বিজিবি, কোস্টগার্ড ফায়ার সার্ভিসসহ সব শ্রেণিপেশার মানুষ বন্যার্তদের উদ্ধার ও সহায়তায় ঝাঁপিয়ে পড়েছে। মনোয়ার হোসেন ডিপজলও বরাবরের মতো বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে কুমিল্লা ও ফেনীতে ট্রাকে করে তার টিম ত্রাণ বিতরণ করেছে। নৌকায় করে দুর্গম এলাকায় ত্রাণ বিতরণ করেছে। ত্রাণের মধ্যে রয়েছে, চিড়া, গুড়, বিশুদ্ধ পানি, বিস্কুট, স্যালাইন, লাইটার, মোমবাতি, লুঙ্গি, শাড়িসহ প্রয়োজনীয় পণ্য। ডিপজলের এই ত্রাণ কার্যক্রমের সমন্বয় করেন তার সহকারী ফয়সাল।

তিনি বলেন, ডিপজল সাহেব আমাদের নির্দেশ দিয়েছেন, পুরো ত্রাণ কার্যক্রম পরিচালনার। আমরা তার নির্দেশ মতো দিনরাত পরিশ্রম করে পণ্য প্যাকেট করে ট্রাকে বন্যার্তদের কাছে পৌঁছে দিচ্ছি। তিনি আমাদের বলেছেন, যতদিন প্রয়োজন, ততদিন বন্যার্তদের পাশে থাকবেন। বলার অপেক্ষা রাখে না, মনোয়ার হোসেন ডিপজল যেকোনো দুর্যোগে এবং সাধারণ মানুষের সমস্যায় সবসময়ই পাশে দাঁড়ান। প্রতি বছর বিশ্ব ইজতেমার সময় সময় তিনি শত শত বাস বিনাভাড়ায় মুসল্লিদের যাতায়াতের ব্যবস্থা করেন। সারাবছরই চলচ্চিত্রে বেকার শিল্পী ও কলাকুশলীদের নানাভাবে সহযোগিতা করেন। ফলে চলচ্চিত্রে তিনি দুঃসময়ের বন্ধু হিসেবে পরিচিত।

এদিকে, চলচ্চিত্রকে চাঙ্গা রাখতে তিনি একের পর এক সিনেমা নির্মাণ করে যাচ্ছেন। গত শুক্রবার তার প্রযোজিত ও অভিনীত এবং মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘অমানুষ হলো মানুষ’ সিনেমা মুক্তি দিয়েছেন। তার আরও বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাগুলো ধারাবাহিকভাবে মুক্তি পাবে। তার ঘনিষ্ট বেশ কয়েকজন পরিচালক ও প্রযোজক জানান, ডিপজলের এই সমাজসেবা ও চলচ্চিত্রে তার অবদানকে রুদ্ধ করে দেওয়ার জন্য একটি শ্রেণি নানাভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে। ডিপজল যাতে তার এই কার্যক্রম চালাতে না পারেন, এই শ্রেণিটি বাধা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। তবে এতে ডিপজল থেমে যাবেন না। তিনি তার সমাজসেবা ও চলচ্চিত্রের কল্যাণে কাজ করে যাবেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১০

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১১

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১২

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৩

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৪

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৫

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৬

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৭

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৮

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

১৯

তিন বিভাগে ভারি বৃষ্টির আভাস

২০
X