কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩, ১০:৪৯ পিএম
অনলাইন সংস্করণ

হিরো আলমের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন

হিরো আলমের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ। ছবি : কালবেলা
হিরো আলমের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ। ছবি : কালবেলা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েও ভোটে থাকায় স্বতন্ত্র প্রার্থী আলোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন ওরফে হিরো আলম বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদকে ধোকা দিয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

এ ঘটনার প্রতিবাদস্বরূপ হিরো আলমের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে স্বতন্ত্র প্রার্থীদের এই জোট।

সোমবার (১৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বিজয় স্মরণিস্থ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রহিম বলেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে মনোনয়ন জমা দেওয়া ৩৮৬ জন স্বতন্ত্র প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করার সম্মতি দেওয়ায় তাদেরকে ধন্যবাদ এবং অন্যদের একতরফা নির্বাচন থেকে সরে আসার আহ্বান জানিয়ে রোববার (১৭ ডিসেম্বর) সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সংবাদ সম্মেলনে ঐক্য পরিষদের অন্যদের পাশাপাশি হিরো আলমও বক্তব্য রাখেন। প্রার্থীতা প্রত্যাহারের ৩৮৬ জনের মধ্যে হিরো আলমও ছিলেন। হিরো আলম গত কিছুদিন থেকে আমার সাথে যোগাযোগ করছিলেন। হিরো আলম জানিয়েছিলেন- বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের ব্যানারেই তিনি প্রার্থীতা প্রত্যাহার করবেন। কিন্তু হিরো আলম সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে সিদ্ধান্ত বদল করেন। প্রার্থীতা প্রত্যাহার না করে নির্বাচনে থাকার ঘোষণা দেন, যা সম্পূর্ণ ধোকাবাজির শামিল। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

তিনি বলেন, শোনা যাচ্ছে- আওয়ামী লীগ আবারও কারচুপির নির্বাচন করতে যাচ্ছে। এ কারণে তপশিল ঘোষণার পর সংবাদ সম্মেলন করে আমরা নির্বাচন প্রত্যাখ্যান করেছি। সেই সঙ্গে ৩০০ জন প্রার্থীর সাথে আলোচনা করে আমরা মনোনয়ন ফরম কেনা থেকেও বিরত থাকি। তাছাড়া জাতির স্বার্থে প্রার্থীতা প্রত্যাহারের জন্য আমরা অন্যান্য দল ও স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গেও যোগাযোগ অব্যাহত রাখি।

স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের এই চেয়ারম্যান বলেন, হিরো আলম সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে আবার একই বক্তব্যের শেষে বলেন যে, ‘নির্বাচন কতটা সুষ্ঠু হয়- সেটা দেখার জন্য হলেও একজন লোক নির্বাচনে থাকা প্রয়োজন। আমি হচ্ছি সে ব্যক্তি, কিন্তু আমি যেকোনো সময় নির্বাচন থেকে সরে যেতে পারি।’ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের সঙ্গে হিরো আলমের এই ধোকাবাজি ও ডিগবাজির পরিপ্রেক্ষিতে প্রতিবাদস্বরূপ আজকের এই সংবাদ সম্মেলন।

আব্দুর রহিম প্রশ্ন রেখে বলেন, হিরো আলমের এই ডিগবাজি দেওয়ার কারণ কী জানি না। তবে আমাদের ধারণা, আমাদের ব্যানারকে ব্যবহার করে সুচতুরভাবে অর্থনৈতিক ও এমপি পদের সুবিধা নিশ্চিত করতেই হিরো আলম ওই সংবাদ সম্মেলনকে ব্যবহার করেছেন। সরকারের দর কষাকষিতেও বিক্রি হতে পারেন হিরো আলম।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- নতুন বাংলার চেয়ারম্যান আকবর হোসেন ফাইটন, বাংলাদেশ ঐক্য পার্টির চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহীম চৌধুরী, রাজিয়া সুলতানা রত্না প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পূজায় বুড়িমারীতে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৬ দিন

প্রতি সপ্তাহে সহায়তা দেবে জুলাই ফাউন্ডেশন : প্রধান উপদেষ্টার প্রেস সচিব

আন্দোলনে অস্ত্র উঁচিয়ে গুলি, সেই যুবলীগ নেতা গ্রেপ্তার

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে যমুনা গ্রুপ

জনবল নেবে স্যামসাং বয়সসীমা  ২১ থেকে ২৮ বছর 

বায়ুদূষণে শীর্ষে হ্যানয়, ঢাকার খবর কী

সুস্থ থাকতে ভাত নাকি রুটি, কী বলছেন চিকিৎসক

লিটনের শরীরে ৫ শতাধিক বুলেট

সপ্তম রাউন্ডে জমে উঠেছে প্রিমিয়ার লিগের লড়াই

পাচারের টাকায় আমিরাতে মিনি সিটি নিয়ে আসিফের স্ট্যাটাস

১০

শেরপুরে ভয়াবহ বন্যায় ৭ জনের মৃত্যু

১১

তিন বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস গবেষকের

১২

সুযোগ হাতছাড়া হওয়ার আক্ষেপ জ্যোতির

১৩

১৩ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

১৪

ভারতীয় দলে আচমকা পরিবর্তন

১৫

ময়মনসিংহ মেডিকেল কলেজের ২৮ শিক্ষার্থী বহিষ্কার

১৬

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস

১৭

৬ অক্টোবর : নামাজের সময়সূচি

১৮

কুমির ভেবে ঘড়িয়াল বেঁধে রাখলেন স্থানীয়রা

১৯

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

২০
X