ঢাবির হলে নষ্ট খাবার বিতরণ, রাস্তায় ফেলে শিক্ষার্থীদের ক্ষোভ

রাস্তায় নষ্ট খাবার ফেলে দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ঢাবির বিজয় একাত্তর হলের শিক্ষার্থীরা।
রাস্তায় নষ্ট খাবার ফেলে দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ঢাবির বিজয় একাত্তর হলের শিক্ষার্থীরা।ছবি : কালবেলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে শিক্ষার্থীদের মধ্যে নষ্ট খাবার বিতরণের অভিযোগ উঠেছে। এ খাবার খেয়ে অনেকে অসুস্থ হয়েছেন বলেও অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রাস্তায় ওই সব খাবার ফেলে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। গতকাল সোমবার বিজয় একাত্তর হল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের মধ্যে এসব খাবার বিতরণ করে।

শিক্ষার্থীরা বলেন, গতকাল বিজয় একাত্তর হল ট্রাস্ট ফান্ডের প্রভোস্ট গোল্ড মেডেল, প্রভোস্ট অ্যাওয়ার্ড ও বৃত্তি প্রদান অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানের কয়েক দিন আগে থেকেই খাবার বিতরণের জন্য শিক্ষার্থীদের কুপন দেওয়া হয়। কিন্তু খাবার পাওয়ার পর সেগুলো নষ্ট দেখা যায়। খাবারের বাটির ভেতরে পোলাও, একটি মুরগির রোস্ট ও একটি ডিম দেওয়া হয়। কিন্তু বাটি খুলে খাবার থেকে দুর্গন্ধ বেরিয়ে আসে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়। পরে রুমের জানালা দিয়ে এসব খাবার বাইরে ফেলে দেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের ‘ভুয়া, ভুয়া’ স্লোগান দিতেও দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিজয় একাত্তর হলের একজন আবাসিক ছাত্র জানান, খাবার অনেক আগে রান্না করা হলেও পরে বিতরণ করা হয়েছে। খাবার ঠিকমতো প্যাকেট করা হয়নি। এ কারণে খাবারে দুর্গন্ধ হয়েছে।

তিনি আরও বলেন, ‘আমাদের মধ্যে অনেকে এ খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন। পরে শিক্ষার্থীরা রাস্তায় খাবার ফেলে দিয়েছেন।’

এ বিষয়ে বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাছির কালবেলাকে বলেন, ‘আমরা যাদের কাছে খাবারের অর্ডার দিয়েছিলাম, তারা অবহেলা করেছে। বাটিতে ছিদ্র করার পরেও ঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা হয়নি। আমরা হলের শিক্ষার্থীদের জন্য আবারও খাবারের আয়োজন করব।’

রাস্তায় নষ্ট খাবার ফেলে দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ঢাবির বিজয় একাত্তর হলের শিক্ষার্থীরা।
ছাত্রলীগ-পুলিশের বাধায় পণ্ড ঢাবি শিক্ষার্থীদের ‘লাল কার্ড’ সমাবেশ

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com