জাবি শিক্ষক সমিতির সভাপতি হয়েছেন ফরিদ আহমেদ, সম্পাদক শামীম কায়সার

বাঁ দিক থেকে জাবি শিক্ষক সমিতির সভাপতি ফরিদ আহমেদ, সম্পাদক শামীম কায়সার।
বাঁ দিক থেকে জাবি শিক্ষক সমিতির সভাপতি ফরিদ আহমেদ, সম্পাদক শামীম কায়সার।ছবি : কালবেলা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি নির্বাচনে বিপুল ভোটে জয় পেয়েছেন আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ মনোনীত প্রার্থীরা। সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৫টির পদের ১১টিতেই জয় পেয়েছেন তারা।

সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন ও বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের প্রার্থী অধ্যাপক ড. ফরিদ আহমেদ। তিনি ২৮৩ ভোট পেয়ে ৭ ভোটের ব্যবধানে জয়লাভ করেন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন একই পরিষদের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) পরিচালক অধ্যাপক ড. এম শামীম কায়সার। তিনি ৩৩০ ভোট পেয়ে জয়লাভ করেন।

আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় এই ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বাংলা বিভাগের অধ্যাপক অনিরুদ্ধ কাহালি।

নির্বাচনে সহসভাপতি পদে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. মনোয়ার হোসেন (৩৩৪), কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক মুহাম্মদ শফিকুল ইসলাম (৩০৬) এবং যুগ্ম সম্পাদক পদে প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন (৩৩৭) নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া নির্বাহী সদস্য পদে ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা (৩৩০), বাংলা বিভাগের অধ্যাপক ড. নাজমুল হাসান তালুকদার (৩২৩), প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক  ড. ফারহা মতিন জুলিয়ানা (২৮৩), ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজা খাতুন (৩০৯), সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ তারিকুল ইসলাম (৩১৮), নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ শফিক-উর রহমান (২৮৭), ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক, ড. মো. মিজানুর রহমান (৩০৬), গণিত বিভাগের অধ্যাপক ড. মো. সাব্বির আলম (৩৫১), রসায়ন বিভাগের অধ্যাপক ড. সুবর্ণা কর্মকার (৩০০) এবং বিএনপিপন্থি ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব (২৭৩) নির্বাচনে জয় লাভ করেন।

এ সম্পর্কিত খবর

No stories found.
logo
kalbela.com