শাবিপ্রবি প্রতিনিধি
প্রকাশ : ২১ মার্চ ২০২৪, ০২:০৪ এএম
আপডেট : ২১ মার্চ ২০২৪, ০২:১৬ এএম
অনলাইন সংস্করণ

শাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি খলিল, সম্পাদক সজিব

মো. খলিলুর রহমান ও মো. সজিবুর রহমান। ছবি : সংগৃহীত
মো. খলিলুর রহমান ও মো. সজিবুর রহমান। ছবি : সংগৃহীত

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের ৪৪ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। কমিটিতে মো. খলিলুর রহমানকে সভাপতি ও মো. সজিবুর রহমানকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটিতে সহ-সভাপতি হয়েছেন—মামুন শাহ, ফারহান রুবেল, তায়েফ হোসেন, ইশতিয়াক আহমেদ, নাজমুল হুদা শুভ, ইউসুফ হোসেন টিটু, মো. ইয়াসিন আহমেদ, সাজেদুল ইসলাম, রেজাউল হক সিজার, নাজমুল হাসান, আইরিন লিনজা, সৈয়দ মোতাহির আল হোসেন, সাইমন আক্তার, সামশেদ ছিদ্দিকী সুমন, সাদ্দাম হোসেন পিয়াস, আদিল আহমেদ, সবুজ মিয়া, আরিফুল ইসলাম আরিফ, আকাশ তালুকদার, মো. মনসুর আলম নিরব, আশিকুর রহমান আশিক, শৈশব আহমেদ, হবিবুর রহমান হাবিব, আল শাহারিয়া, সৈয়দ সাকিবুর রহমান ও আফসরো তাসনিমা ঋষিতা।

যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন— ইমামুল হোসেন হৃদয়, মো. সুমন মিয়া, সাজ্জাদ হোসেন, আজিজুল ইসলাম সীমান্ত, জাফর উদ্দিন লাসিম, মো. উজ্জ্বল মিয়া, উজ্জ্বল দাস চিনু ও সাবিহা সাইমুন পুষ্প।

এ ছাড়া সাংগঠনিক সম্পাদক করা হয়েছেন—সাদাত আলম তালুকদার, নূরে আলম শ্রাবণ, লোকমান হোসেন, শাকিল হাওলাদার, আর কে রাকিব আহমেদ, ফারহান হোসেন চৌধুরী আরিয়ান, শুভ সাহা ও অমিত সাহাকে।

প্রায় এক যুগ পর কমিটি পেয়ে সাধারণ সম্পাদক সজিবুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ সমুন্নত রেখে রাজনীতি পরিচালনা করতে চাই। শিক্ষার্থীবান্ধব শাবিপ্রবি বিনির্মাণে নিজেকে নিয়োজিত রাখব। সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে শাবিপ্রবি ছাত্রলীগ অতীতের ন্যায় সর্বদা সোচ্চার ভূমিকা পালন করবে।

সর্বশেষ ২০১৩ সালের ৮ মে তৎকালীন কেন্দ্রীয় সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম শাবিপ্রবি ছাত্রলীগ নেতা সঞ্জীবন চক্রবর্তী পার্থকে সভাপতি এবং ইমরান খানকে সাধারণ সম্পাদক ঘোষণা দিয়ে সাত সদস্যবিশিষ্ট কমিটির অনুমোদন দেন। গঠনতন্ত্রের নিয়ম অনুসারে ইউনিট ছাত্রলীগের কমিটির মেয়াদ থাকে এক বছর। কিন্তু ২০১৬ সালের ৮ মে ওই কমিটিকেই ১৫১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি হিসেবে দেখিয়ে অনুমোদন দেন তৎকালীন সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

বহিরাগত ছাত্রীকে যৌন হয়রানি ও একই ইস্যুতে সাংবাদিক পেটানোর ঘটনায় শাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থকে বহিষ্কার করে কমিটি স্থগিত করা হয়। পরে সহসভাপতি রুহুল আমিনকে ভারপ্রাপ্ত সভাপতি করে মেয়াদোত্তীর্ণ কমিটিকে পুনরায় বহাল রাখেন তৎকালীন কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। তবুও দেওয়া হয়নি নতুন কমিটি।

কমিটি মেয়াদোত্তীর্ণ হবার কারণ উল্লেখ করে ২০২১ সালের ১৭ জুন শাবিপ্রবি ইউনিটের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন সাবেক কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নারায়ণগঞ্জে যুবলীগ নেতা গ্রেপ্তার

পচা টিক্কা দেওয়ায় প্রতিবাদ, গ্রাহককে পিটিয়ে রক্তাক্ত করল স্টার কাবাব

যবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি ওয়াশিম, সম্পাদক মাহফুজ

সিলেট জাতীয়তাবাদী ওলামা দলের কমিটি বিলুপ্ত

রাজধানীর কাপ্তান বাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

শুরুতেই ২ উইকেট নেই বাংলাদেশের

ঢাবি উপাচার্যের সঙ্গে চীনা প্রতিনিধি দলের সাক্ষাৎ

কুড়িগ্রামে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, কার্যালয় ভাঙচুর

বগুড়ায় হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সদস্য হলেন কালবেলার বিশেষ প্রতিনিধি আলাউদ্দিন আরিফ

১০

‘পাঁচ বছরে বাংলাদেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করবে জামায়াত’

১১

মাহবুবুল আলম হানিফের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

১২

রসিকের সাবেক কাউন্সিলর মিলন ৫ দিনের রিমান্ডে 

১৩

উদ্যোক্তাদের অভিযোগ / বিমা প্রতিষ্ঠানকে ধ্বংসের চেষ্টা করেছে আ.লীগ

১৪

সাবের হোসেন চৌধুরী গ্রেপ্তার

১৫

ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫

১৬

আবরারের মৃত্যুবার্ষিকীতে ফের নির্মিত হবে ‘আগ্রাসনবিরোধী আটস্তম্ভ’

১৭

ডেঙ্গু প্রতিরোধে বিএনপির লিফলেট বিতরণ

১৮

টস হেরে ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

১৯

পদত্যাগ করলেন মেরিটাইম অ্যাফেয়ার্সের সচিব খুরশেদ আলম

২০
X