নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৪, ০৯:৩৬ এএম
আপডেট : ৩০ জানুয়ারি ২০২৪, ১০:৩৮ এএম
অনলাইন সংস্করণ

নোবিপ্রবি ছাত্রলীগের কর্মিসভা অনুষ্ঠিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সম্মিলিত কর্মিসভায় অংশগ্রহণকারী। ছবি : কালবেলা
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সম্মিলিত কর্মিসভায় অংশগ্রহণকারী। ছবি : কালবেলা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের সম্মিলিত কর্মিসভা অনুষ্ঠিত হয়েছে। সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধিতে হল-অনুষদ-ইনস্টিটিউটসমূহের কর্মীদের নিয়ে এ সভা করা হয়। সভায় পূর্ণাঙ্গ কমিটি গঠনের ঘোষণা দেন নেতারা।

সোমবার (২৯ জানুয়ারি) বিকেল ৩টায় নোবিপ্রবি শাখা ছাত্রলীগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ সম্মিলিত কর্মিসভা অনুষ্ঠিত হয়। শান্তির প্রতীক পায়রা অবমুক্ত ও জাতীয় সংগীত সঙ্গে পতাকা উত্তলের মাধ্যমে কর্মিসভা অনুষ্ঠান শুরু হয়।

বাংলাদেশ ছাত্রলীগ নোবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক জাহিদ হাসান শুভর সঞ্চালনায় এবং শাখা সভাপতি নাঈম রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মিসভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ নোবিপ্রবি শাখা ছাত্রলীগের নেতারা। এ ছাড়াও অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে বিশ্ববিদ্যালয়ের ড্যান্স ক্লাব। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে বিশ্ববিদ্যালয়ের মিউজিক ক্লাব ধ্রুপদ।

নোবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান বলেন, জাতীয় নির্বাচনের পূর্বে আমাদের নোবিপ্রবি ছাত্রলীগের হল, অনুষদ ও ইনস্টিটিউটসমূহের কমিটি অনুমোদন করার কথা থাকলেও বিভিন্ন ব্যস্ততার কারণে কমিটি ঘোষণা করতে পারিনি। আমরা জানি ছাত্রলীগের একজন কর্মী পদবি ছাড়া কতটা অসহায়। তাই আমরা অতিদ্রুত হল, অনুষদ ও ইনস্টিটিউটের কমিটি ঘোষণা করে ছাত্রলীগকে গতিশীল এবং সুসংগঠিত করতে চাই।

বক্তব্যে তিনি আরও বলেন, আমাদের কাছে যোগ্যতার বিচারে সবাই সেরা। তাই আমরা সবকিছু বিবেচনা করে দায়িত্ব প্রদান করব। এতে করে কেউ হতাশ হবেন না। নিজের ওপর বিশ্বাস রেখে সঠিক পথে কাজ করতে হবে। এ ছাড়াও দায়িত্ব পালন অবস্থায় কেউ মাদক, নারীগঠিত বা সন্ত্রাসী কার্যক্রমে সম্পৃক্ত হলে তাকে স্বপদ থেকে অব্যাহতি দেওয়া হবে বলে কঠোর হুঁশিয়ারি দেন তিনি।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান শুভ বলেন, গত বছরের ১৩ অক্টোবর নোবিপ্রবি শাখা ছাত্রলীগের কমিটি আসার পর থেকেই আমরা আমাদের সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে অতি দ্রুত হল, অনুষদ এবং ইনস্টিটিউটসমূহের কমিটি দেওয়ার উদ্যোগ নিয়েছি। আমরা চেয়েছি যারা আমাদের সঙ্গে জয় বাংলা স্লোগানে ক্যাম্পাস মাতিয়েছে তারা যেন সবাই সাংগঠনিক পরিচয় বহন করতে পারে। তাদেরকে নিয়ে নোবিপ্রবি শাখা ছাত্রলীগ যেন আরও সৃজনশীল কার্যক্রমে এগিয়ে নিতে পারি, তাই দ্রুত সময়ের মধ্যে নোবিপ্রবি ছাত্রলীগের হল, অনুষদ ও ইনস্টিটিউটসমূহের সম্মিলিত কর্মিসভার আয়োজন করেছি।

তিনি আরও বলেন, নোবিপ্রবি ছাত্রলীগের কর্মীরা শুধু রাজনীতি চর্চায় নয় বরং লেখাপড়া, গবেষণা, বিতর্ক, সাংস্কৃতিক অঙ্গনসহ সর্বত্র নিজেদের প্রতিভার বিকাশ ঘটাবে।

কর্মিসভায় শাখা ছাত্রলীগের অন্তর্গত বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেক উকিল হল শাখার প্রতিষ্ঠাকালীন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। হল শাখার সভাপতি পদে নাজমুল হাসান লিসু ও সাধারণ সম্পাদক পদে আবদুল্লাহ বায়েজিদ তপু নির্বাচিত হয়েছেন৷ অন্যান্য হল, অনুষদ ও ইনস্টিটিউটসমূহের কমিটিগুলোও শিগগিরই ঘোষণা করা হবে বলে জানিয়েছেন শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মিরসরাইয়ে অবৈধ বালু উত্তোলনে জরিমানা

কোটার বিরুদ্ধে এবার মাঠে নামছে বুয়েট শিক্ষার্থীরা

দাফনের ৮ মাস পর কবর থেকে বৃদ্ধার লাশ উত্তোলন

খুলনায় দুদি‌নের ব‌্যবধা‌নে যুবলীগের আরেক নেতা খুন

ভারি বর্ষণ হতে পারে যেসব বিভাগে

সাংবাদিকের ওপর আ.লীগ নেতার আতর্কিত হামলা

কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে নারী কেলেঙ্কারির অভিযোগ

সিলেটে বন্যার মধ্যেই বৈরী পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা শুরু মঙ্গলবার

ডাকাতি হলেও মোবাইল হারানোর জিডি নিল পুলিশ

২১ কোটি ৬০ লাখ টাকায় বিক্রি নেপোলিয়নের পিস্তল

১০

কারবালায় সত্য-মিথ্যার দ্বন্দ্বে ইমাম হোসাইনের (রা.) নেতৃত্বে সত্যের বিজয় ঘটেছে

১১

বিএনপির হাইকমান্ডের সঙ্গে মিডিয়া সেলের মতবিনিময়

১২

কোটা ব্যবস্থা : কতটা যৌক্তিক ও নীতিসম্মত?

১৩

আফগানিস্তানকে বন্ধু হিসেবে ঘোষণা দিলেন পুতিন!

১৪

কৃষিক্ষেত্রে অবদান / চট্টগ্রামের প্রথম নারী হিসেবে এআইপি সম্মাননা পেলেন সাহেলা

১৫

ছাত্রসমাজ প্রধানমন্ত্রীর কাছে কোটার যৌক্তিক সমাধান চায়

১৬

প্রশ্নফাঁসের টাকা কী করেছেন, জানালেন আবেদ আলী

১৭

মাছের ব্যবসার আড়ালে পরকীয়া করেন আ.লীগ নেতা

১৮

বিএনপি মহাসচিবের সঙ্গে মহানগরের নতুন নেতাদের সাক্ষাৎ

১৯

বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান এবি পার্টির

২০
X