বাকৃবি প্রতিনিধি
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৪, ০৪:৫৬ পিএম
আপডেট : ২৩ জানুয়ারি ২০২৪, ০৫:০৩ পিএম
অনলাইন সংস্করণ

বিশ্ববিদ্যালয়ে চুরি করতে গিয়ে ২ ছাত্র আটক

সাইকেলের তালা কাটার সরঞ্জাম। ছবি : কালবেলা
সাইকেলের তালা কাটার সরঞ্জাম। ছবি : কালবেলা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সাইকেল চুরি করতে গিয়ে ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীদের সহায়তায় হাতেনাতে ধরা পরেছে কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের (কেবি কলেজ) দুই শিক্ষার্থী। শিক্ষার্থীদের সহায়তায় পরে উপাচার্যের ভবনের সামনে থেকে ওই দুজন সাইকেল চোরকে আটক করে নিরাপত্তা শাখায় নেওয়া হয়।

তাফসির ইমন এবং শাহরিয়ার আকন্দ সাদ নামের ওই দুজন শিক্ষার্থী বর্তমানে কেবি কলেজের বিজ্ঞান বিভাগের ২য় বর্ষে অধ্যয়নরত।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুর সাড়ে ১২টার দিকে ভেটেরিনারি অনুষদের সামনে ইমন ও সাদ সাইকেলের তালা কেটে সাইকেল চুরির চেষ্টা করে। কিন্তু আশপাশে লোক দেখে তালা কেটে রেখেই পালিয়ে যান তারা। পরে ভেটেরিনারি অনুষদের কয়েকজন শিক্ষার্থী নিরাপত্তা শাখায় সিসিটিভি ফুটেজ দেখে চোরদের চেহারা শনাক্ত করেন। এরপর শিক্ষার্থীরা চোর ধরার জন্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় খুঁজতে থাকে। পরে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে ওই দুজনকে খুঁজে পায় এবং তাদের হাতেনাতে ধরে ফেলে। এ সময় শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে মারধর করতে গেলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মীরা ইমন এবং সাদকে আটক করে নিরাপত্তা শাখায় নিয়ে যায়।

এ সময় তাদের ব্যাগ থেকে তালা কাটার বিভিন্ন যন্ত্র পাওয়া যায়। এ ছাড়া তাদের মুঠোফোনে চুরি হওয়া সাইকেলের ছবি, ভিডিও ও লেনদেনের তথ্য পাওয়া যায়।

নিরাপত্তা শাখার তথ্যমতে, আটককৃত দুজনের থেকে নগদ ২১ হাজার ৬০০ টাকা, দুটি কাটা তালা, তালা কাটার যন্ত্র, দুটি মোবাইল ও বেশ কিছু পুরোনো চাবি পাওয়া যায়। নিরাপত্তা কর্মীরা জিজ্ঞাসাবাদ করে জানতে পারে আটকৃত দুইজনের নাম তাফসির ইমন, পিতার মো. শাহজাহান (বাকৃবির ভেটেরিনারি অনুষদের ৪র্থ শ্রেণির কর্মচারী) এবং শাহরিয়ার আকন্দ সাদ, পিতা এম এ বারী আকন্দ। তারা উভয়েই ময়মনসিংহ সদরের কেওয়াটখালী মণ্ডলপাড়ার বাসিন্দা।

এ বিষয়ে বাকৃবি নিরাপত্তা কাউন্সিলের পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ রফিকুল ইসলাম বলেন, আমরা তাদের কোতোয়ালি থানায় হস্তান্তর করেছি। এ বিষয়ে অধিকতর তদন্তের জন্য ময়মনসিংহ জেলা ডিবি পুলিশ এবং কোতোয়ালি থানা তাদের জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান জানান, আমি বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টার কাছ থেকে বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। এমন ছাত্র যারা কলেজের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে, তাদের কলেজে রাখার প্রশ্নই আসে না। আমরা শিক্ষকরা জরুরি ভিত্তিতে আলোচনা করেছি। এরপর তাদের অভিভাবকদের সঙ্গেও আলোচনা করা হবে। পরে কলেজের নিয়মানুযায়ী উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বলেন, আটকৃতদের কাছে থেকে তথ্য নিয়ে চুরি যাওয়া সাইকেল উদ্ধার করা আমাদের প্রধান উদ্দেশ্য। যেসব শিক্ষার্থীর সাইকেল উদ্ধার করা সম্ভব হবে না তাদের বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আংশিক ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

সকালের মধ্যে দেশের ১৮ অঞ্চলে ঝড়ের আভাস

৫ অক্টোবর : নামাজের সময়সূচি

আজও কি দিনভর সারাদেশে বৃষ্টি হতে পারে?

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

বিদ্যালয়ে কোনোরকম উচ্ছৃঙ্খলতা ছিল না

নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ

ইদানীং শিক্ষকদের এক ধরনের হেয় করার প্রবণতা তৈরি হয়েছে

মানুষ হয়ে ওঠার শিক্ষা খুব জরুরি

কক্সবাজার সড়ক দুর্ঘটনায় ছাত্রদল নেতা নিহত

১০

শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যে বন্ধন সেটি ছিন্ন হয়ে গেছে

১১

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

১২

শিক্ষকদের শিক্ষাবাণিজ্য থেকে বেরিয়ে আসতে হবে

১৩

হুইলচেয়ারে বসেই আলো ছড়াচ্ছেন ফয়সাল

১৪

হেঁটে এক টাকায় জ্ঞান বিলিয়ে যাচ্ছেন লুৎফর রহমান

১৫

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী মারা গেছেন

১৬

ময়মনসিংহে মায়ের হাতে মেয়ে খুন

১৭

কোনো অন্যায়কে প্রশ্রয় দেওয়া হবে না : সুলতান সালাউদ্দিন টুকু

১৮

টিসিবির পণ্যসহ আটক বিএনপির সেই সভাপতিকে অব্যাহতি

১৯

বাংলা ভাষাকে ‘ধ্রুপদী ভাষা’র মর্যাদা দিল ভারত

২০
X