মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কালবেলা ডেস্ক
প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৩, ১১:৪৩ পিএম
আপডেট : ২৮ অক্টোবর ২০২৩, ১১:৪৬ পিএম
অনলাইন সংস্করণ

সমাবেশে যেতে না চাওয়ায় গালাগাল ছাত্রলীগ নেত্রীর, হলছাড়া করার হুমকি

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে যেতে না চাওয়ায় এক ছাত্রীকে গালাগাল এবং হলছাড়া করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে রাজধানীর বদরুন্নেসা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবা আক্তার সাইমুনের বিরুদ্ধে।

শনিবার (২৮ অক্টোবর) কলেজের নতুন হলের ৩০১২ নম্বর রুমে এ ঘটনা ঘটে। এ সংক্রান্ত একটি ভিডিও এবং অডিও কালবেলার প্রতিবেদকের হাতে এসেছে।

ভিডিও এবং অডিও বিশ্লেষণ করে দেখা যায়, রুমের দরজায় এসে ছাত্রলীগ নেত্রী সাইমুন জাকিয়া সুলতানা নামের এক ছাত্রীকে সমাবেশে যাওয়ার কথা বলেন। তবে অসুস্থতাজনিত কারণে ওই ছাত্রী যেতে না চাইলে সাইমুন বলেন, ‘তুমি হলে থাকবা না। আমি হল অফিসে আসব, যাতে তোমাকে হল থেকে বের করে দেয়।’

তখন ওই ছাত্রী এর কারণ জানতে চাইলে রেগে যান ওই নেত্রী। তিনি বলেন, ‘তোরে থাপড়াইয়া কান ফাটায় দেব, বেয়াদবের বাচ্চা। হলে থেকে নোংরামি করিস, প্রোগ্রাম করিস না। আর ফেসবুকে সরকার বিরোধী পোস্ট দিস। আমার কাছে সব আছে। তুই কীভাবে সিটে থাকিস, সেটা আমি দেখতেছি। দুই দিনের মধ্যে তোকে হল থেকে বের করব আমি।’ এরপর সাইমুন ওই ছাত্রীকে অকথ্য ভাষায় গালাগাল করতে করতে হল থেকে বের হয়ে যান।

নাম প্রকাশ না করার শর্তে প্রত্যক্ষদর্শী একাধিক ছাত্রী জানান, সাইমুন প্রায়ই এভাবে মেয়েদের গালাগাল করেন এবং জোর করে প্রোগ্রামে নিয়ে যায়। কেউ যেতে না চাইলে তাকে হল থেকে বের করে দেওয়ারও হুমকি দেন তিনি। আজ দুপুরে সাইমুন রুমে এসে ওই মেয়েকে প্রোগ্রামে যেতে বললে সে অসুস্থতার কথা বলে যেতে না চাইলে ক্ষিপ্ত হয়ে তাকে অকথ্য ভাষায় গালাগাল করেন এবং হল থেকে বের করে দেওয়ার হুমকি দেন।

ভুক্তভোগী শিক্ষার্থী জাকিয়া সুলতানা কালবেলাকে বলেন, ‘আমার পরীক্ষার জন্য এবং শারীরিকভাবে অসুস্থ থাকায় আপুকে বলেছি, আমি অসুস্থ আছি, আজ যেতে পারব না। আমি তাকে ভালোভাবেই বলেছি। এরপরেও সে আমাকে অকথ্য ভাষায় গালাগাল করেছে। হল থেকে বের করে দেওয়ার হুমকি দিয়েছে, জুতাপেটা করবে বলছে। এমনকী সে অনেক নোংরা ভাষায় কথা বলেছে। আমাকে সরকারবিরোধী বলে। তার সঙ্গে আমি অনেক প্রোগ্রাম করেছি। পরীক্ষার জন্য একটা দিন সে আমাকে ছাড় দিতে পারল না? এভাবে আমাকে গালাগাল, হল থেকে বের করে দেওয়ার হুমকি, এই ধরনের ব্যবহার সে আমার সঙ্গে করছে।’

নিজেকে ছাত্রলীগের কর্মী দাবি করে ওই শিক্ষার্থী আরও বলেন, আমি আগে থেকেই লেখক দাদা, জয় ভাই উনাদের সঙ্গে অনেক প্রোগ্রাম করেছি।

নিরাপত্তা শঙ্কায় আছেন জানিয়ে ওই শিক্ষার্থী বলেন, ‘আমি চিন্তাভাবনা করছি। এখনও কারও কাছে অভিযোগ করিনি। তবে হল সুপারসহ সংশ্লিষ্ট অনেকেই বিষয়টি শুনেছেন। সে আমাকে দুই দিনের মধ্যে হল থেকে বের করে দেবে, জুতাপেটা করবে, আমাকে চড়াবে বলেছে, এটা তো এক ধরনের হুমকি। সে যেহেতু আমাকে হুমকি দিয়েছে, আমি নিজেকে অনিরাপদ বোধ করছি। আমার নিরাপত্তা প্রয়োজন। আমি কি সাধারণভাবে চলাফেরা করতে পারব না, উনি আমাকে হুমকি দেবেন কেন।’

এদিকে সব অভিযোগ অস্বীকার করে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবা আক্তার সাইমুন কালবেলাকে বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।

জাকিয়া সুলতানা নামের ওই শিক্ষার্থীকে চেনেন কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সে (জাকিয়া) আমার হলে থাকে।’ তার সঙ্গে আজ কোনো কথা হয়েছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, ‘না, না। আমি বাইরে ছিলাম, বাইরে থেকে এসে রুমে বসে আছি।’

বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের হোস্টেল সুপার প্রফেসর নাজমুন নাহার কালবেলাকে বলেন, এ বিষয়টি তিনি জানেন না। এমনকি তার কাছে এখনও কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইল চেয়ার

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

১০

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১১

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১২

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১৩

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৪

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৫

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৬

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৭

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৮

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৯

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

২০
X