যবিপ্রবি প্রতিনিধি
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪৬ এএম
অনলাইন সংস্করণ

যবিপ্রবিতে স্পোর্টস কার্নিভালের উদ্বোধন

যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে স্পোর্টস কার্নিভাল উদ্বোধন করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। ছবি : কালবেলা
যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে স্পোর্টস কার্নিভাল উদ্বোধন করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। ছবি : কালবেলা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শহীদ মসিয়ূর রহমান হলের (শ ম র হল) আয়োজনে স্পোর্টস কার্নিভাল ২০২৩ এর উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) উৎসবমুখর পরিবেশে যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে স্পোর্টস কার্নিভাল ২০২৩ এর উদ্বোধন ঘোষণা করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। স্পোর্টস কার্নিভালে ক্যারাম, টেবিল টেনিস, দাবা, কার্ড ও ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, ছাত্র-ছাত্রীদের জীবনে পড়াশোনা ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে। সুস্থ মন ও মানসিক বিকাশের জন্য খেলাধুলা করা উচিত। যবিপ্রবি খেলাধুলায় দেশ সেরা। সব ধরণের খেলায় আমাদের ছাত্রদের অংশগ্রহণ করা উচিত। টুর্নামেন্টে খেলার মাধ্যমে পারস্পরিক শ্রদ্ধা ও বন্ধুত্ব বাড়বে বলে আমি বিশ্বাস করি।

বিশ্ববিদ্যালয়ের ডিন’স কমিটির আহবায়ক অধ্যাপক ড. ইকবাল কবির জাহিদ বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শুধু পড়ালেখায় নয় খেলাধুলায়ও এগিয়ে আছে। তার স্বাক্ষর ইতোমধ্যে অনেক জায়গায় রেখেছে। পড়ালেখার পাশাপাশি খেলাধুলারও যে প্রয়োজন আছে। হল কর্তৃপক্ষ একটি টুর্নামেন্টের আয়োজন করেছে, আমি মনে করি এটি ভালো দিক। এতে আমাদের ছাত্রদের শারীরিক ও মানসিক দুটোই বিকশিত হবে বলে আমি আশা করি।

শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ও নিউট্রিশন এন্ড ফুড টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আশরাফুজ্জামান জাহিদ বলেন, প্রতিটি হলের মৌলিক কিছু বিষয় থাকে তার মধ্যে ক্রীড়া একটি। ছাত্রদের মৌলিক চাহিদাপূরণ করতে এবং শারীরিক ও মানসিক সুস্থতার জন্য ক্রীড়া সপ্তাহের আয়োজন করা হয়েছে। ফুটবল টুর্নামেন্টের পাশাপাশি ইনডোরে ক্যারাম, টেবিল টেনিস, কার্ড, দাবা এক সপ্তাহব্যাপী এ আয়োজন চলবে। পরবর্তীতে আমরা শীতকালীন আরও একটি ক্রীড়ার আয়োজন করবো।

উল্লেখ্য, শহীদ মসিয়ূর রহমান হল আয়োজিত স্পোর্টস কার্নিভালে ইনডোর ও আউটডোরে বিভিন্ন ধরনের টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। ক্যারাম, টেবিল টেনিস, দাবা ও কার্ড ইভেন্টের টুর্নামেন্টগুলো ইনডোরে অনুষ্ঠিত হবে এবং আউটডোরে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পুত্র হত্যার বিচার চান কুলসুম বেগম, বাড্ডা থানায় মামলা না নেওয়ার অভিযোগ 

ডেঙ্গু মোকাবিলায় ১০ টিম গঠন

প্রভাবশালীদের দখলে চরঠিকা খাল

গাজীপুরে বাসচাপায় পথচারী নিহত, বাসে আগুন

মায়ামি ছাড়বেন মেসি!

ভারতে মাঙ্কিপক্সের ভয়ানক ভ্যারিয়েন্ট ‘ক্লেড ১বি’ শনাক্ত

ছেলের ফলাফল জালিয়াতি, মাউশির পরিচালক নারায়নকে ওএসডি

ঢাবির শামসুন নাহার হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কমিটি গঠন

সাভারে দুর্গোৎসব নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময়

সিলেটে বাড়ছেই ডেঙ্গুর প্রকোপ

১০

সীমানা প্রাচীর ভাঙতেই বের হলো ৪৫টি বিষধর সাপ 

১১

চট্টগ্রামে বিএনপির সমাবেশে শেখ হাসিনার নামে গান

১২

শিগগিরই গণমাধ্যম কমিশন গঠিত হচ্ছে : তথ্য উপদেষ্টা

১৩

শিল্প প্রতিষ্ঠানে গ্যাস সরবরাহের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

১৪

পরিচয় মিলেছে মেহেদি রাঙা হাত বাঁধা সেই তরুণীর

১৫

‘জনগণের আকাঙ্ক্ষা পূরণ অন্তর্বর্তী সরকারের বড় চ্যালেঞ্জ’

১৬

গণমাধ্যম কর্মীরা গণঅভ্যুত্থানে অগ্রণী ভূমিকা পালন করেছে : ফরহাদ মজহার

১৭

স্ত্রীকে গলা টিপে হত্যা, স্বামী পলাতক

১৮

নাশকতার মামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা কারাগারে

১৯

টেকসই বেড়িবাঁধের দাবিতে কলাপাড়ায় মানববন্ধন

২০
X