কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১২ অক্টোবর ২০২৪, ০৬:০৪ পিএম
অনলাইন সংস্করণ

নিজ সংগঠনের নেতাকর্মীদের হাতে মার খেলেন ছাত্রদল নেতা

হামলায় অভিযুক্ত সোহেল, ফয়সাল, জামিল, শুভ, সাদ। ছবি : কালবেলা
হামলায় অভিযুক্ত সোহেল, ফয়সাল, জামিল, শুভ, সাদ। ছবি : কালবেলা

রাজধানীর সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজ সংলগ্ন বিভিন্ন দোকানে চাঁদাবাজি ও বহিরাগতদের দিয়ে কলেজ ক্যাম্পাসে আধিপত্য বিস্তারের প্রতিবাদ করায় নিজ সংগঠনের নেতাকর্মীদের হাতে মারধরের শিকার হয়েছেন শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. রফিকুল আমান।

গত রোববার কলেজের ইন্টারমিডিয়েট পর্যায়ের এক শিক্ষার্থীকে মারধর ও সংগঠনের কিছু নেতাকর্মীর অপকর্মের প্রতিবাদ করায় তাকে বেদম মারধর করা হয়েছে।

রফিকুল আমান অভিযোগ করে কালবেলাকে জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের আহ্বায়ক মো. সোহেল আহমেদ এবং কর্মী জামিল, ফয়সাল, শুভ ও সাদ আধিপত্য বিস্তারের জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের অনুপ্রবেশ করিয়েছে। তারা বহিরাগতদের কলেজে এনে পরিবেশ নষ্ট করছেন। মাদক বিক্রি, সেবন ও শিক্ষার্থীদের ওপর মারধরের মাধ্যমে ভীতিকর পরিস্থিতি তৈরি করেছেন। এটি বিএনপির নির্দেশের লঙ্ঘন। অভিযুক্তরা সবাই ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিবের অনুসারী।

এর আগে ছাত্রদলের কেন্দ্রীয় দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন রফিকুল আমান। তিনি সিদ্ধেশরী বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক মো. সোহেল আহমেদসহ অভিযুক্তদের শাস্তির দাবি জানান। মারধরের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে অদ্যাবধি কোনো দৃশ্যমান ব্যবস্থা হয়নি বলে জানান আমান। অবশ্য ঘটনার সময়কার ভিডিও ফুটেজেও তাকে মারধর করতে দেখা গেছে।

মারধরের শিকার ছাত্রদল নেতা আমানের অভিযোগ, কলেজ ক্যাম্পাসের আশপাশের মার্কেট ও দোকান থেকে চাঁদাবাজির প্রতিবাদ করায় অভিযুক্ত ছাত্রদল নেতারা তাকে মেরে ফেলার হুমকি দেয়। গত ৩ অক্টোবর কলেজের ইন্টারমিডিয়েটে পড়া দুজন শিক্ষার্থীর মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় সোহেল ও তার সমর্থকরা নিজেদের জড়িয়ে ফেলে। তারা দেশীয় অস্ত্র, চাইনিজ কুড়াল, দা, ছুরি নিয়ে ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীকে বাইরে নিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে ছাত্রদলের সদস্য সচিব শেখ আহমেদ ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক সম্রাট শিকদারের অনুসারী ও শিক্ষকদের চেষ্টায় তাকে রক্ষা করা সম্ভব হয়।

কলেজের এমন পরিস্থিতি দেখে বিষয়টি জানাতে ছাত্রদলের নেতাকর্মী ও শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে গত ৬ অক্টোবর অধ্যক্ষের কক্ষে যান জানিয়ে রফিকুল আমান বলেন, এদিন সোহেল ও তার সমর্থকরা তাদের অনুসরণ করেন। পরে শিক্ষক প্রতিনিধির সহযোগিতায় কলেজ থেকে বের করে তারা ৩০-৪০ জন মারধর শুরু করে।

একপর্যায়ে মগবাজারের পরিত্যক্ত ভবনের কাছে নিয়ে হাতুড়ি, রড, ইটের টুকরো ও লাঠি দিয়ে পায়ে আঘাত করতে থাকে জানিয়ে তিনি বলেন, তারা বলতে থাকে, ওপরের নির্দেশ আছে। প্রথমে তোর পা ভাঙতে হবে। পরে মেরে লাশ গুম করে দিতে হবে। পরে স্থানীয় কিছু প্রভাবশালী ছেলে এগিয়ে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

তিনি বলেন, হামলাকারীরা হলেন- সোহেল (আহ্বায়ক সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল), ফয়সাল (ছাত্রদল কর্মী), জামিল (ছাত্রদল কর্মী), শুভ (ছাত্রদল কর্মী), সাদ (ছাত্রদল কর্মী)

তিনি হামলাকারীদের সংগঠন থেকে বহিষ্কার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক মো. সোহেল আহমেদ বলেন, ক্যাম্পাসের বাইরে গ্যানজাম হয়েছে বলে শুনেছি। প্রথমে অস্বীকার করলেও পরে বলেন, রফিকুল আমান কলেজ শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক। আগের মতো আমাদের কর্মসূচিতে আসে না। মারধরের বিষয়টি ঢাকা মহানগর পূর্বের সিনিয়র নেতারা দেখছেন। আমান যেসব অভিযোগ করেছে সেগুলো মিথ্যা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ ও ৩৭ করার সুপারিশ

বিদায়ী ম্যাচে মাহমুদউল্লাহকে বিশেষ সম্মাননা

সেলুনের ভেতরে জেলেকে গলাকেটে হত্যাচেষ্টা

দুর্গাপূজা ও বিজয়া দশমীতে আওয়ামী লীগের শুভেচ্ছা

দুর্গাপূজায় শুভেচ্ছা / উৎসবের প্রাঙ্গণ সব মানুষের জন্য উন্মুক্ত : তারেক রহমান

টিকে থাকার লড়াইয়ে ব্যাটিংয়ে বাংলাদেশের নারীরা

শুভেচ্ছা সফরে বাংলাদেশে চীনা নৌবাহিনীর দুই জাহাজ 

প্রতি জেলায় পুলিশের বিশেষ অভিযান শুরু হবে : ডিআইজি রেজাউল

দলে দলে দেশ ছেড়ে পালাচ্ছে ইসরায়েলিরা

ভারতে পালাতে গিয়ে সচিব আটক

১০

ঐক্যবদ্ধ বিশ্ব গড়ার আহ্বান উপদেষ্টা শারমীনের

১১

‘শেখ হাসিনা ঘরে ঘরে চাকরি দেবে বলে মাদক দিয়েছে’

১২

হারিছ চৌধুরীর মরদেহ কবর থেকে তুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগ

১৩

শেখ হাসিনাসহ ১২৫ জনের নামে হত্যাচেষ্টা মামলা

১৪

ডিবেট ফর ডেমোক্রেসির / শেখ হাসিনার মিথ্যাচার গোয়েবলসকেও হার মানিয়েছে : অ্যাটর্নি জেনারেল

১৫

‘যারা দুর্বৃত্তায়নের সঙ্গে যুক্ত তারাই কিছু জায়গায় বিশৃঙ্খলা ঘটিয়েছে’

১৬

ছাত্র আন্দোলনে আহত পরিবারহীন ইমরানের দায়িত্ব নিল ছাত্রদল

১৭

চলতি বছর ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু

১৮

সিলেটে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

১৯

আমরা চাই ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক ভালো থাকুক : পররাষ্ট্র উপদেষ্টা

২০
X