শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১
সিকৃবি প্রতিনিধি
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৪, ০৯:৪০ পিএম
অনলাইন সংস্করণ

সিকৃবিতে হকৃবির ভিসি সায়েমের কুশপুত্তলিকা দাহ

সিকৃবিতে হকৃবির ভিসি সায়েমের কুশপুত্তলিকা দাহ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) বৈষম্যবিরোধী ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের উদ্যোগে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের (হকৃবি) সদ্য নিয়োগ প্রাপ্ত ভিসি আওয়ামী সরকারের দোসর প্রফেসর সায়েমের নিয়োগের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সিকৃবি প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচিতে অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি সিকৃবির সমন্বয়ক মো. আজিজুল হক, মো. আল হোসাইন, কর্মচারী প্রতিনিধি মো. ফয়েজ আহম্মেদ, মো. আবদুল হামিদ, মো. শাহাব উদ্দিন, কর্মকর্তা প্রতিনিধি গাজী মো. জহিরুল ইসলাম, মো. নেয়ামত উল্যাহ, শিক্ষক প্রতিনিধি প্রফেসর ড. সামিউল আহসান তালুকদার, প্রফেসর ড. মাছুদুর রহমান, প্রফেসর ড. এম. রাশেদ হাসনাত, প্রফেসর ড. মাহবুব-ই-ইলাহী, প্রফেসর ড. মো. ছিদ্দিকুল ইসলাম, প্রফেসর ড. মো. মোজাম্মেল হক, প্রফেসর ড. এমদাদুল হক, প্রফেসর ড. সুলতান আহমেদ, প্রফেসর ড. নজরুল ইসলাম, প্রফেসর ড. মাহবুব ইকবাল, প্রফেসর ড. মো. কাওসার হোসেন, প্রফেসর ড. নাসরিন সুলতানা লাকী, প্রফেসর ড. আব্দুল আজিজ ও প্রফেসর মো. আতাউর রহমান প্রমুখ।

এ সময় বক্তারা অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা নোবেল জয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের বিচার প্রক্রিয়া স্থগিতের দাবির প্রতিবাদ জানিয়ে বিবৃতি দানকারী আওয়ামী ফ্যাসিস্ট, গণহত্যার দোসর প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিনকে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের (হকৃবি) নতুন ভিসি হিসেবে নিয়োগ প্রদানের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এ নিয়োগ বাতিলের দাবি জানান।

এ সময় তারা বলেন, বর্তমান অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিজ্ঞানী নোবেল জয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনুসের বিচার প্রক্রিয়া স্থগিতের দাবির প্রতিবাদ জানিয়ে বিবৃতি দানকারী পতিত স্বৈরাচার আওয়ামী সরকারের দোসর সিকৃবির এপিডেমিওলজি ও পাবলিক হেলথ বিভাগের শিক্ষক আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক পরিষদের (গশিপ) সাবেক সভাপতি, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আজীবন সদস্য, গশিপ মনোনীত প্যানেল থেকে বিএনপিপন্থি সাদা দলকে ভয় দেখিয়ে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত শিক্ষক সমিতির সাবেক সভাপতি, সাবেক ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক, সাবেক পরিচালক গবেষণা প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ একজন কট্টর আওয়ামী সমর্থক। তিনি জুলাই-আগস্টের বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন। ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনের বিরুদ্ধে অবস্থান নেওয়া আওয়ামী সমর্থিত শিক্ষকদের শান্তি সমাবেশের উদ্যোক্তা ছিলেন সায়েম উদ্দিন।

তিনি পতিত সরকারের আমলে সিকৃবিতে নিয়োগ প্রাপ্ত দুর্নীতিবাজ ভাইস-চ্যান্সেলরদের ব্যবহার করে সিকৃবিতে নিয়োগ বাণিজ্য, অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির নজির স্থাপন করেন। এ সময় তারা বলেন, বর্তমান অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিজ্ঞানী নোবেল জয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনুসের বিচার প্রক্রিয়া স্থগিতের দাবির প্রতিবাদ জানিয়ে বিবৃতি দানকারী প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদকে হকৃবির ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে যা জুলাই-আগস্টের শহীদদের রক্তের সঙ্গে বেইমানি করার শামিল। এই নিয়োগ কোনোভাবে মেনে নেওয়া যায় না। তারা অবিলম্বে এই প্রজ্ঞাপন বাতিলসহ নিয়োগের পেছনে ষড়যন্ত্রকারীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বৈষম‌্যবি‌রোধী ছাত্র আ‌ন্দোলনের নেতারা জানান, যে খু‌নি হা‌সিনা হাজার হাজার ছাত্রজনতা‌কে হত‌্যা ক‌রে ক্ষমতা ছে‌ড়ে দেশ থে‌কে পা‌লিয়ে গে‌ছে সেই খু‌নি হা‌সিনা‌কে ৪ আগস্ট পর্যন্ত সমর্থন দি‌য়ে ছাত্র জনতার বিপ‌ক্ষে আন্দোলনক‌ারী গণতা‌ন্ত্রিক শিক্ষক পরিষদের সা‌বেক সভাপ‌তি সা‌য়েম উদ্দিন‌কে হ‌বিগঞ্জ কৃ‌ষি‌ বিশ্ববিদ‌্যাল‌য়ের ভি‌সি নিয়োগ করা জুলাই গণহত‌্যার শ‌হিদ‌দের সঙ্গে বেইমানির সমতুল‌্য। সুতরাং আগামীকালের মধ্যে এই নি‌য়োগপত্র বাতিল ক‌রতে হ‌বে। বিক্ষোভ মিছিল শেষে প্রশাসনিক ভবনের সামনে পতিত স্বৈরাচারের দোসর সায়েম উদ্দিনের কুশপুত্তলিকা দাহ ও ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন বৈষম্যবিরোধী ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

উল্লেখ্য, মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সায়েম উদ্দিনকে হকৃবির ভিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সাতক্ষীরায় শিবির কর্মীদের মারপিট, সাবেক এমপির বাড়িতে হামলা

এনবিআরে সাত সদস্যের টাস্কফোর্স গঠন

চট্টগ্রামে প্রতিমার গায়ে শেষ তুলির আঁচড়

গার্ড অব অনার দেওয়া হবে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে

স্কুলছাত্রীকে নিয়ে পুলিশের কনস্টেবল উধাও 

চট্টগ্রামে সম্মেলনের পরবর্তী তারিখ শীঘ্রই জানাবে জামায়াত

জিল্লুল হাকিমকে গ্রেপ্তারে দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা

চাল বিতরণের তালিকা নিয়ে সংঘর্ষে আহত ৭

নতুন বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : মাহবুবের শামীম

ঢাকায় আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী, গুরুত্ব পাবে যেসব ইস্যু

১০

পরিত্যক্ত দুই কার্টনে মিলল মাথাবিহীন খণ্ডিত মরদেহ

১১

আড়াই কোটি টাকায় যুক্তরাষ্ট্রে লবিস্ট নিয়োগ করেছেন জয়

১২

সেচপাম্পের যন্ত্রাংশ লুটপাট : বোরোর ভবিষ্যৎ অনিশ্চিত

১৩

‘বিতর্কিত আমলাদের রেখে নতুন বাংলাদেশ বিনির্মাণ সম্ভব নয়’

১৪

অন্তর্বর্তী সরকারকেই গণহত্যার বিচার করতে হবে : ভিপি নুর

১৫

পিলখানা হত্যাকাণ্ড / ১৫ বছর পর নিজ গ্রামে বাবার জানায়ায় রবিউল

১৬

৬৫২টি মন্দির ও মণ্ডপে পূজার আয়োজন

১৭

ইতালি ভিসাপ্রত্যাশীদের জন্য সুখবর

১৮

ঢাকা মহানগরে বিএনপি নেতাকে অব্যাহতি

১৯

জাবিতে ১৭ সমন্বয়ক ও সহসমন্বয়কের পদত্যাগ

২০
X