জবি প্রতিনিধি
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৪, ০৬:১৮ পিএম
অনলাইন সংস্করণ

ফেসবুকে সক্রিয় ৩ হত্যা মামলার আসামি জবি ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম ফরাজী

ছাত্রলীগ নেতা ইব্রাহিম ফরাজি। ছবি : কালবেলা
ছাত্রলীগ নেতা ইব্রাহিম ফরাজি। ছবি : কালবেলা

ফেসবুকে সক্রিয় তিন হত্যা মামলার আসামি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি। ৫ আগস্টের পর থেকে পলাতক থাকলেও হঠাৎ ফেসবুকে সক্রিয় দেখা যাচ্ছে তাকে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) তার ফেসবুক একাউন্ট সক্রিয় দেখা যায় এবং একদিন আগে প্রোফাইলের ছবিও পরিবর্তন করেন তিনি। এ ছাড়াও বিভিন্ন পেজ ও আইডিতে গিয়ে কমেন্ট করতে দেখা যায়। তবে হত্যা মামলার আসামি হয়েও ধরা ছোঁয়ার বাইরে এই ছাত্রলীগ নেতা।

সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এবং পুরান ঢাকায় শিক্ষার্থীদের ওপর হামলা, হত্যাসহ নানা ধরনের নির্যাতনে সক্রিয় অংশগ্রহণসহ নির্দেশদাতা হিসেবে ভূমিকা রাখেন জবি ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী। সরকার পতনের পর গত ২০ আগস্ট কবি নজরুল ইসলাম কলেজের ছাত্র ওমর ফারুকের হত্যা মামলার আসামি করে মামলা করেন কলেজছাত্রের মা কুলছুমা আক্তার।

পরদিন ২১ আগস্ট পুরান ঢাকার লক্ষ্মীবাজার এলাকায় এলেম আল ফায়দি নামে শিক্ষানবিশ এক টেকনিশিয়ান গুলি করে হত্যার অভিযোগে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলামের আদালতে বাদী হয়ে সামসুল আরেফিন নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের এক শিক্ষার্থী সূত্রাপুর থানায় দায়ের করেন। সানসুল আরেফিন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন। এরপর ১৬ সেপ্টেম্বর কোতোয়ালি থানা এলাকায় মনিরুল ইসলাম অপু হত্যা মামলায় রবিউল ইসলাম শাওন নামে একজন বাদী হয়ে কোতয়ালি থানায় মামলা হয় ইব্রাহিমের বিরুদ্ধে।

তবে, তিন হত্যা মামলার আসামি জবি ছাত্রলীগের সভাপতির ফেসবুক আইডির মাধ্যমে সক্রিয় হওয়ায় সাধারণ শিক্ষার্থীদের ভেতরে নানা ধরনের প্রতিক্রিয়া দেখা যায়। এ বিষয়ে অভিযোগ করে শিক্ষার্থীরা বলেন, নতুন স্বাধীন দেশে বৈষম্যবিরোধী আন্দোলনের হত্যাকারী এভাবে সামাজিক মাধ্যমে সক্রিয় হওয়া এবং আটক না হওয়া স্বাধীন চেতাদের জন্য আতঙ্ক। এবং শহীদদের জন্য অপমানকর। দ্রুত এই কুলাঙ্গারের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি। এই বিষয়ে হত্যা মামলার বাদী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সামসুল আরেফিন বলেন, ফ্যাসিস্টদের দোসররা বিভিন্ন অপকর্মের মাধ্যমে নিজেদের জানান দেওয়ার চেষ্টা করছে, গণঅভ্যুত্থানের সুফল বাংলাদেশের ছাত্র-জনতার কাছে পৌঁছে দিতে এদের দ্রুত আইনের আওতায় আনা প্রয়োজন।

সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো সাইফুল ইসলাম মামলার বিষয়ে বলেন, মামলা যাচাইয়ের কাজ চলছে যারা প্রকৃত দোষী তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, আমরা তো আসামির সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে যুক্ত নাই। আসামিদের বিষয়ে তথ্য দিয়ে সাহায্য করলে আমরা তাকে গ্রেপ্তার করতে পারব।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গাইনি ডাক্তার না হয়েও সিজারিয়ান, প্রসূতির মৃত্যু

সনাতনি কোম্পানিগুলোর লক্ষ্যই ছিল শুধু মুনাফা অর্জন

কবর থেকে তোলা হবে আন্দোলনে নিহত ৬ জনের মরদেহ

সাজেক ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিরুৎসাহিত করেছে প্রশাসন

‘ক্ষমতায় এলে সংবাদপত্রের বাক স্বাধীনতা নিশ্চিত করা হবে’

অলিম্পিক-ফুটবলে ‘নির্বাচনী’ সভা

পল্টন থানা আ.লীগের সভাপতি এনামুল হক গ্রেপ্তার

পোশাক খাতে অসন্তোষ নিরসনে ২০ সংগঠনের বিবৃতি

প্রতিবন্ধী নারী অপহরণের অভিযোগে দুই বাংলাদেশি আটক

বিশ্বকাপে প্রথম জয়ে কাঁদলেন জ্যোতি

১০

সড়ক দুর্ঘটনায় আহত নাজমুলের পাশে ড. শফিকুল ইসলাম মাসুদ

১১

সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার গ্রেপ্তার

১২

ডিসি নিয়োগে ঘুষের অভিযোগের সত্যতা খতিয়ে দেখা হচ্ছে : প্রেস সচিব

১৩

এবার এমিরেটস এয়ারলাইনের যাত্রীদের জন্য দুঃসংবাদ

১৪

সিলেটে ইউপি চেয়ারম্যান নিজাম গ্রেপ্তার

১৫

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রশিক্ষণ কমিটি গঠন

১৬

ইসরায়েলে হামলার মাস্টারমাইন্ড কে এই জেনারেল

১৭

জনগণকে সঙ্গে নিয়ে পূজা মণ্ডপ পাহারা দেবে বিএনপি : আমিনুল হক 

১৮

দারুসসালাম বিশ্ববিদ্যালয় ও পিআইবির পারস্পারিক সহযোগিতার আলোচনা

১৯

দুর্গাপূজা মণ্ডপে থাকবে বিএনপির স্বেচ্ছাসেবী টিম : আজাদ

২০
X