রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১
খুবি প্রতিনিধি
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৯ পিএম
অনলাইন সংস্করণ

‘চাকরির বাজারে সেরা প্রমাণে নিজেদের যোগ্য করে তুলতে হবে’

ক্যাম্পাস টু ক্যারিয়ার (বিল্ডিং ব্রিজেস টু এ ব্রাইট ফিউচার) শীর্ষক সেমিনারে বক্তব্য দেন জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. রেজাউল করিম। ছবি : কালবেলা
ক্যাম্পাস টু ক্যারিয়ার (বিল্ডিং ব্রিজেস টু এ ব্রাইট ফিউচার) শীর্ষক সেমিনারে বক্তব্য দেন জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. রেজাউল করিম। ছবি : কালবেলা

খুলনা বিশ্ববিদ্যালয়ে রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির আয়োজনে ও ব্র্যাকের ক্যারিয়ার হাবের সহযোগিতায় ‘ক্যাম্পাস টু ক্যারিয়ার (বিল্ডিং ব্রিজেস টু এ ব্রাইট ফিউচার)’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. রেজাউল করিম।

তিনি বলেন, চাকরির বাজারে সেরা প্রমাণের জন্য নিজেদের বহুগুণে যোগ্য করে তুলতে হবে। বিশেষ করে নেতৃত্বগুণ, প্রযুক্তিতে দক্ষতা অর্জন, স্মার্টনেসসহ অন্যান্য গুণাবলী আত্মস্থ করতে হবে। এজন্য পড়ালেখার পাশাপাশি কো-কারিকুলার এবং এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিসে সম্পৃক্ত থাকা প্রয়োজন। নিজেকে অন্যের চেয়ে যোগ্য ও দক্ষ হিসেবে প্রমাণ করতে হবে।

ড. মো. রেজাউল করিম বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা, নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের মোটিভেশনাল স্পিস বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠানে গুরুত্বসহকারে শোনা হয়। তিনি চাকরি নেওয়ার চেয়ে নিজেরাই কর্মসংস্থান সৃষ্টি করে যাতে অপরকে চাকরি দিতে পারে, সে বিষয়ে গুরুত্বারোপ করেন। আমাদেরও উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখতে হবে। অপরকে চাকরি দেওয়ার সক্ষমতা অর্জন করতে হবে।

জ্যেষ্ঠ এ অধ্যাপক বলেন, আজকের সেই সেমিনারে উপস্থিত শিক্ষার্থীদের বেশিরভাগই ছাত্রী। এ থেকে প্রমাণিত হয় নারীরা পিছিয়ে পড়তে জানে না। দেশকে এগিয়ে নিতে পুরুষের পাশাপাশি তারাও সমানভাবে অবদান রাখতে চায়।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. এসএম মাহবুবুর রহমান। রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির সভাপতি অজয় মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির প্রফেশনাল সার্ভিস ডিরেক্টর ও ইভেন্ট চেয়ার শাফায়েত ইসলাম শুভ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর কি-নোট স্পিকার হিসেবে শিক্ষার্থীদের মধ্যে লিডারশিপ, কমিউনিটি স্কিল ডেভেলপমেন্টসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন ব্র্যাক ব্যাংকের ট্যালেন্ট অ্যাকুইজিশন অ্যান্ড এমপ্লয়ার ব্রান্ডিংয়ের সহযোগী ব্যবস্থাপক রাকিব মোস্তাক।

অনুষ্ঠান সঞ্চালনা করেন নাফিয়া ওয়াহিদ নির্ঝর ও এস সৈকত। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

অপরাধী সন্দেহে কাউকে শাস্তি দেওয়া অপরাধ : শায়খ আহমাদুল্লাহ

আমেরিকার টাইম টেলিভিশনও হাসিনার রোষানলের শিকার

বাইডেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসবেন ড. ইউনূস

বগুড়ায় গাছের ডাল ভেঙে ২ জনের মৃত্যু

লঘুচাপ কবে সৃষ্টি হতে পারে জানাল আবহাওয়া অফিস

বগুড়ায় ফের পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ

চাঁদাবাজি মামলায় ছাত্রলীগের দুই নেতা গ্রেপ্তার

পাহাড়ি ও বাঙালির মধ্যে দ্বন্দ্ব তৈরির সুযোগ দেব না : তথ্য উপদেষ্টা

সহিংসতার ঘটনায় বিশিষ্ট ৪৫ নাগরিকের বিচারের দাবি

রান্নাঘরে ২ ঘণ্টা নারীকে জড়িয়ে রাখল অজগর

১০

‘মানবরচিত মতবাদ মানুষের মুখে হাসি ফোটাতে পারে না’

১১

খালেদা জিয়ার সঙ্গে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর সাক্ষাৎ 

১২

রাশিয়ার দুই অস্ত্র ভাণ্ডারে হামলার দাবি ইউক্রেনের

১৩

‘চাকরির বাজারে সেরা প্রমাণে নিজেদের যোগ্য করে তুলতে হবে’

১৪

পল্টন থানা স্বেচ্ছাসেবক দলের ব্যানারে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল

১৫

নাটোর আধুনিক সদর হাসপাতাল / বাইরে ফিটফাট ভেতরে ‘সদরঘাট’

১৬

শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচার করতে হবে : জয়নুল ফারুক

১৭

পার্বত্য চট্টগ্রাম নিয়ে বাইরে থেকে ষড়যন্ত্র হচ্ছে : স্থানীয় সরকার উপদেষ্টা

১৮

আমাদের মতামতকে রাষ্ট্র গঠনে যুক্ত করতে হবে : ক্ষুব্ধ নারী সমাজ

১৯

পিরোজপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাজনীতি বন্ধ

২০
X