চবি প্রতিনিধি
প্রকাশ : ২৬ আগস্ট ২০২৪, ১১:২০ পিএম
অনলাইন সংস্করণ

‘অন্তর্বতী সরকারকে বিপাকে ফেলতে ষড়যন্ত্র চলছে’

চবি ক্যাম্পাস। ছবি : কালবেলা
চবি ক্যাম্পাস। ছবি : কালবেলা

অন্তর্বতীকালীন সরকারকে বিপাকে ফেলতে একের পর এক ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নিপীড়ন বিরোধী শিক্ষক ঐক্য।

সোমবার (২৬ আগস্ট) চবির নিপীড়ন বিরোধী শিক্ষক ঐক্যের সমন্বয়ক অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এমন প্রতিক্রিয়া জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, দেশের ফেনী নোয়াখালী অঞ্চলের ভয়াবহ বন্যা পরিস্থিতিতে দেশের সব মানুষ যখন নিজেদের সর্বোচ্চটা দিয়ে সাহায্য করে যাচ্ছেন, তখন ফ্যাসিবাদের দোসররা অন্তর্বতীকালীন সরকারকে বিপাকে ফেলতে একের পর এক ষড়যন্ত্র করে চলেছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে খুনি হাসিনাকে পদত্যাগে বাধ্য করার ফলে ছাত্র আন্দোলনের যে প্রাথমিক বিজয় অর্জিত হয়েছে, সেটিকে প্রতিহত করতে এবং বিজয়ের সুফলকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা হিসাবে দাবী আদায়ের নামে বিভিন্ন সুবিধাবাদী গোষ্ঠী ভয়ঙ্কর সব ষড়যন্ত্রে মেতেছে। কলেজ ছাত্রদেরকে সচিবালয়ে ঢুকিয়ে পরীক্ষা বন্ধ করার চেষ্টা সফল করেছে।

বিবৃতিতে আরও বলা হয়, সবশেষ রোববার (২৫ আগস্ট) সচিবালয়ে আনসার সদস্যরা বিভিন্ন মন্ত্রণালয়ের উপদেষ্ঠাসহ, কর্মকর্তাদের জিম্মী করেছে এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের ওপর উপর্যুপরি হামলা চালিয়ে তাদেরকে গুরুতর আহত করেছে।

এরইমধ্যে সোমবার আবার শাহবাগে রিকশাচালকরা ইঞ্জিনচালিত রিকশা বন্ধের আন্দোলনে নেমেছে এবং মঙ্গলবার (২৭ আগস্ট) থেকে পল্লিবিদ্যুৎ সমিতি এবং বিআরই’র চাকরিজীবীরা গণছুটির ঘোষণাে দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। নিপীড়ন বিরোধী শিক্ষক ঐক্য এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। দাবি আদায়ের নামে বাংলোদেশে সফল গণঅভ্যুত্থান পরবর্তী স্থিতিশীলতাকে বাধাগ্রস্থ করার এমন প্রচেষ্টাকে শিক্ষক ঐক্য ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে।

বিবৃতি প্রদানকারীদের মধ্যে ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শহীদুল হক, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. অধ্যাপক ড. ফুয়াদ হাসান, দর্শন বিভাগের অধ্যাপক ড. অধ্যাপক ড. মো: আবদুল মান্নান দর্শন, আধুনিক ভাষার অধ্যাপক ইব্রাহিম হোসেন, দর্শন বিভাগের অধ্যাপক ড. মো. কোরবান আলী, ইন্সটিটিউট অব ফরেস্ট্রির অধ্যাপক ড. আকতার হোসেন, ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. নেছারুল করিমসহ ৭৫ জনেরও বেশি শিক্ষক রয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

উত্তাল সমুদ্র, বন্দরে ফিরছে হাজার হাজার মাছ ধরা ট্রলার

বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে নিখোঁজ ৭ জেলে

বৃষ্টির আভাস, তাপমাত্রা কি কমবে?

হামজাকে নিয়ে সুখবরের অপেক্ষায় বাফুফে

কিশোরগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে প্রাণ গেল যুবকের

৫৬ বছর ধরে চলা দ্বন্দ্বে নিহত ১৪

সমুদ্রসৈকতে ‘নারীকে’ হেনস্তা

ছাত্রশিবিরের নামে অপপ্রচারের বিরুদ্ধে সতর্কতা 

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি গ্রেপ্তার

ম্যানসিটির শাস্তি দেখতে চায় প্রতিদ্বন্দ্বীরা: গার্দিওলা

১০

বৃষ্টির দিনে কতটা অস্বাস্থ্যকর ঢাকার বাতাস?

১১

ভারত সিরিজে ধারাভাষ্য কক্ষে থাকছেন তামিম ইকবাল

১২

ইটাকুমারী জমিদার বাড়িকে স্বরূপে ফেরালেন তরুণরা

১৩

সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় আরও দুজনের মৃত্যু

১৪

বন্যায় ব্রাহ্মণপাড়ায় সড়কে ৮৫ কোটি টাকার ক্ষতি

১৫

শোয়েব মালিকের বিরুদ্ধে আবারও ম্যাচ পাতানোর অভিযোগ

১৬

চুয়াডাঙ্গায় সড়কে ঝরল শিক্ষার্থীর প্রাণ

১৭

আজ তদন্তে নামছে জাতিসংঘের ‘ফ্যাক্ট ফাইন্ডিং দল’

১৮

ডোনাল্ড লুকে ছাড়াই ঢাকায় মার্কিন প্রতিনিধি দল

১৯

কথিত কবিরাজি চিকিৎসকের আস্তানায় হামলা-অগ্নিসংযোগ

২০
X