কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৪ আগস্ট ২০২৪, ০৪:৩৪ এএম
অনলাইন সংস্করণ

কবি নজরুল কলেজের নিহত চার শিক্ষার্থীর পরিবারের পাশে কলেজ প্রশাসন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত কবি নজরুল সরকারি কলেজের চার শিক্ষার্থীর পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছে কলেজ প্রশাসন। ছবি : কালবেলা
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত কবি নজরুল সরকারি কলেজের চার শিক্ষার্থীর পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছে কলেজ প্রশাসন। ছবি : কালবেলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত কবি নজরুল সরকারি কলেজের চার শিক্ষার্থীর পরিবারকে চার লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেছে কবি নজরুল সরকারি কলেজ প্রশাসন।

শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে নিহত শিক্ষার্থীর প্রত্যেকে পরিবারের হাতে ১ লাখ টাকা করে তুলে দেন কবি নজরুল সরকারি কলেজের শিক্ষকরা।

এদিন কবি নজরুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা পটুয়াখালীর দশমিনার নিহত শিক্ষার্থী জিহাদ হোসেন, নেত্রকোনার দুর্গাপুরের শিক্ষার্থী ওমর ফারুক এবং বরিশালের বানারিপাড়ার তৌহিদুল ইসলামের বাড়িতে গিয়ে তাদের পরিবারের হাতে এ সহায়তা তুলে দেন।

এ সময় উপস্থতি ছিলেন কবি নজরুল সরকারি কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক মিলকী আমাতুল মুগনী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান মো. রুহুল আমীন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ সহকারী অধ্যাপক মো. তাইমুর হোসেন, অধ্যাপক মোছা. সুরাইয়া পারভীন, অধ্যাপক মোছাঃ সাহানা শামসুদ্দিন, অধ্যাপক মোছা. হাছিনা আক্তার ও কলেজ সাংবাদিক সমিতির সদস্যসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কবি নজরুল কলেজ শাখা প্রতিনিধিরা।

এ বিষয়ে কবি নজরুল সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ছালেহ্ আহম্মদ ফকির বলেন, বৈষমবিরোধী ছাত্র আন্দোলনে আমরা কবি নজরুল সরকারি কলেজের চার মেধাবী শিক্ষার্থীকে হারিয়েছি। আমরা তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। তাদের ক্ষতি অপূরণীয়। বেঁচে থাকলে তারা নিশ্চয়ই একদিন তাদের পরিবারের জন্য তাদের বাবা মায়ের জন্য এদেশের জন্যে কিছু করতো। কিন্তু আজ তারা একটি ন্যায় সঙ্গত আন্দোলনে শহীদ হয়েছে। তাদের এই ত্যাগ আমরা চিরস্মরণীয় করে রাখতে চাই।

উপাধ্যক্ষ আরও বলেন, আমাদের কলেজের শিক্ষক, প্রাক্তন শিক্ষার্থী, বর্তমান শিক্ষার্থী ও আমেরিকান হিউস্টন প্রবাসী মায়েদের সহযোগিতায় আমরা নিহত তিন শিক্ষার্থীদের পরিবারকে সহযোগিতা করতে পেরেছি। বন্যা ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এক পরিবারের কাছে এখনো আমাদের সহযোগিতা পৌঁছাতে পারিনি। পরিস্থিতি স্বাভাবিক হলেই পৌঁছে দেব ইনশাআল্লাহ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কক্সবাজারে পাহাড় ধসে মা ও দুই মেয়ের মৃত্যু

এসএসসি পাসেই চাকরির সুযোগ

ভারতে পালাতে গিয়ে সিলেট সীমান্তে ব্যবসায়ী আটক

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

দেখে নিন রাশিফল, কেমন যাবে আপনার ছুটির দিনটি?

মুন্সীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু নিহত

১৩ সেপ্টেম্বর, ইতিহাসের এই দিনে যা ঘটেছিল

আজকের নামাজের সময়সূচি

দুপুরের মধ্যে যেসব জেলায় তীব্র ঝড়ের শঙ্কা

সিএমএইচ থেকে বাড়ি ফিরেছেন আহত ৯৪৮ শিক্ষার্থী 

১০

টিএসসির গজল সন্ধ্যায় কলরবের মনোমুগ্ধকর পরিবেশনা 

১১

দুপুরে দেশে ফিরছেন আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৮ বাংলাদেশি

১২

প্রবাসীদের জন্যে সুখবর

১৩

ফের উৎপাদনে ফিরেছে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎকেন্দ্র

১৪

সেনাবাহিনীকে ধন্যবাদ জানালেন আহমাদুল্লাহ

১৫

নিখোঁজের দু’মাস পর / আশুলিয়া থেকে অস্ট্রেলিয়ান নাগরিকের মরদেহ উদ্ধার 

১৬

সাবেক এমপি নায়েব আলী গ্রেপ্তার

১৭

রাজধানীতে বোমা তৈরির সরঞ্জামসহ দুই নাশকতাকারী আটক

১৮

ঔষধ শিল্পের বিকাশে পাশে থাকার আশ্বাস বিএনপির

১৯

তেজগাঁও কলেজ থেকে মুছে দেওয়া হলো সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর নাম 

২০
X