বাকৃবি প্রতিনিধি
প্রকাশ : ২২ আগস্ট ২০২৪, ০৫:৫৫ পিএম
অনলাইন সংস্করণ

বাকৃবির প্রশাসনিক দায়িত্ব পেলেন যারা

ছবি : কালবেলা
ছবি : কালবেলা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রশাসনিক পদগুলোতে এসেছে নতুন নেতৃত্ব। গত ১৯ আগস্ট বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রমের দায়িত্ব পান বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহ্বান অধ্যাপক ড. খন্দকার মো. মোস্তাফিজুর রহমান। বিশ্ববিদ্যালয়ের পরবর্তী উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত ওই দায়িত্ব পালন করবেন তিনি। ১৯ আগস্ট মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের উপপরিচালক দীন মোহাম্মদ দীনু।

বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত হওয়ার পর একে একে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), কোষাধ্যক্ষ, ছাত্রবিষয়ক উপদেষ্টা এবং প্রক্টর পদে এসেছে নতুন মুখ। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে নিযুক্ত হয়েছেন কৃষিবিদ ড. মো. হেলাল উদ্দীন। ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ হিসেবে নিযুক্ত হয়েছেন কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. হুমায়ুন কবির। নতুন ছাত্র বিষয়ক উপদেষ্টা ও সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা হিসেবে নিযুক্ত হয়েছেন যথাক্রমে বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুল হক ও কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ সাইফুল্লাহ এবং প্রক্টর হিসেবে নিযুক্ত হয়েছেন প্যারাসাইটোলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল আলীম। এসব পদে পূর্বে থাকা ব্যক্তিবর্গের পদত্যাগের আবেদনের প্রেক্ষিতে নতুনদের নিযুক্ত করা হয়েছে।

গতকাল (বুধবার) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হেলাল উদ্দীন স্বাক্ষরিত আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে এসব তথ্য প্রকাশ করা হয়। বিষয়টির সত্যতা বৃহস্পতিবার নিশ্চিত করেছেন জনসংযোগ ও প্রকাশনা দফতরের উপ-পরিচালক দীন মোহাম্মদ দীনু।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র আরও জানায়, প্রশাসনিক পদগুলোর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের কৃষি মিউজিয়াম, জনসংযোগ ও প্রকাশনা দপ্তর, বিশ্ববিদ্যালয় লাইব্রেরি এবং ক্রীড়া প্রশিক্ষণ বিভাগ প্রভৃতির পরিচালক পদেও নতুনদের নিযুক্ত করা হয়েছে। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলের প্রভোস্ট পদেও নতুন নেতৃত্ব এসেছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাজধানীর দুই থানায় নতুন ওসি

বগুড়ায় মতবিনিময় করতে পারলেন না কেন্দ্রীয় সমন্বয়ক

সিরিয়ায় ইরানের গোপন অস্ত্রাগারে ইসরায়েলি হামলা, নথি লুট

তাপপ্রবাহ নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা

কক্সবাজারে পাহাড় ধসে মা ও দুই মেয়ের মৃত্যু

এসএসসি পাসেই চাকরির সুযোগ

ভারতে পালাতে গিয়ে সিলেট সীমান্তে ব্যবসায়ী আটক

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

দেখে নিন রাশিফল, কেমন যাবে আপনার ছুটির দিনটি?

মুন্সীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু নিহত

১০

১৩ সেপ্টেম্বর, ইতিহাসের এই দিনে যা ঘটেছিল

১১

আজকের নামাজের সময়সূচি

১২

দুপুরের মধ্যে যেসব জেলায় তীব্র ঝড়ের শঙ্কা

১৩

সিএমএইচ থেকে বাড়ি ফিরেছেন আহত ৯৪৮ শিক্ষার্থী 

১৪

টিএসসির গজল সন্ধ্যায় কলরবের মনোমুগ্ধকর পরিবেশনা 

১৫

দুপুরে দেশে ফিরছেন আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৮ বাংলাদেশি

১৬

প্রবাসীদের জন্যে সুখবর

১৭

ফের উৎপাদনে ফিরেছে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎকেন্দ্র

১৮

সেনাবাহিনীকে ধন্যবাদ জানালেন আহমাদুল্লাহ

১৯

নিখোঁজের দু’মাস পর / আশুলিয়া থেকে অস্ট্রেলিয়ান নাগরিকের মরদেহ উদ্ধার 

২০
X