মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
বুটেক্স প্রতিনিধি
প্রকাশ : ২০ আগস্ট ২০২৪, ১১:০৯ পিএম
অনলাইন সংস্করণ

বুটেক্স সাংবাদিক সমিতির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বুটেক্স সাংবাদিক সমিতির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বাংলাদেশের টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) সাংবাদিকদের সংগঠন বুটেক্স সাংবাদিক সমিতির (বুটেক্সসাস) ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদযাপিত হয়েছে। ২০১৬ সালে যাত্রা শুরু করা এ সংগঠনটি নবম বছরে পদার্পন করেছে।

মঙ্গলবার (২০ আগস্ট) সকাল ১০টায় শুরু হওয়া অর্ধ-দিনব্যাপী আয়োজনটি বুটেক্সের সেমিনার রুমে সম্পন্ন হয়। আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান।

এ ছাড়া উপস্থিত ছিলেন বুটেক্স সাংবাদিক সমিতির উপদেষ্টা ড. মো. রিয়াজুল ইসলাম, প্রক্টর এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ড. উম্মুল খায়ের ফাতেমা, প্লানিং অ্যান্ড ডেভেলপমেন্টের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হোসেন, জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম। আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন প্রথম আলোর যুগ্ম-সম্পাদক সোহরাব হাসান এবং দৈনিক যায়যায়দিনের বিজনেস ডেভেলপমেন্টের সিনিয়র ম্যানেজার মো. নুরুল হক। তাছাড়া আরও উপস্থিত ছিলেন বিভিন্ন ক্লাবের প্রতিনিধিরা, বুটেক্স সাংবাদিক সমিতির সদস্যরা, বুটেক্স সাংবাদিক সমিতির অ্যালামনাই এবং স্বাধীনতা দিবস প্রতিযোগিতা ‘মুক্তির বারতা ২.০’ প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগে সেরা শিক্ষার্থীরা।

বুটেক্সসাসের উপদেষ্টা ড. মো: রিয়াজুল ইসলাম সাংবাদিক সমিতির উত্তরোত্তর সাফল্য কামনা করে বলেন, বুটেক্স ক্যাম্পাসে একমাত্র সাংবাদিক সমিতি কোনো প্রকার বহিরাগত চাপ ছাড়াই কাজ করতে পারে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান বলেন, বুটেক্স সাংবাদিক সমিতির হাত ধরে বুটেক্সে অনেক পরিবর্তন এসেছে। সাংবাদিকরা যাতে দুর্নীতিগ্রস্থ হয়ে কোনো অসত্য নিউজ প্রচার না করে, সবসময় সত্য এবং ন্যায়ের পথে কাজ করে এবং গঠনমূলক সংবাদ প্রকাশ করে এসব ব্যাপারে তিনি আলোকপাত করেন। পাশাপাশি সাংবাদিকদের বিশ্ববিদ্যালয়ের কল্যাণে এবং উন্নতির জন্য কাজ করার উপদেশ দেন তিনি।

আমন্ত্রিত অতিথির বক্তব্যে প্রথম আলোর যুগ্ম-সম্পাদক সোহরাব হোসেন প্রথমে শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কথা তুলে ধরেন। তিনি বলেন, এই আন্দোলন কেবল কোটা সংস্কার আন্দোলন নয় এটি ছিল অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন।

তিনি বলেন, এই আন্দোলনের ফল যাতে বৃথা না যায় এবং পরবর্তী সময়ে যেন এমন কোন সমস্যা তৈরি না হয় সেজন্য সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে। সাংবাদিকদের সত্য এবং ন্যায়ের পথে কাজ করতে হবে। পাশাপাশি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে পড়েও পেশাদারিত্বের সঙ্গে সাংবাদিকতা করার জন্য বুটেক্সসাসের ভূয়সী প্রশংসা করেন এবং সবসময় পাশে থাকার আশ্বাস দেন।

দৈনিক যায়যায়দিনের বিজনেস ডেভেলপমেন্টের সিনিয়র ম্যানেজার মোঃ নুরুল হক বুটেক্স সাংবাদিক সমিতির সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে স্বাধীনতা দিবস মেধা অন্বেষণ প্রতিযোগিতা ‘মুক্তির বারতা ২.০’ শীর্ষক প্রতিযোগিতায় বিজয়ীদের এবং বুটেক্সসাসের মাসিক বেস্ট পারফর্মারদের পুরষ্কার প্রদান করা হয়। পরে কেক কেটে ও আনন্দ র‍্যালির মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

উল্লেখ্য, ‘সত্য ও ন্যায়ের পথে অবিচল’ প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয় বুটেক্স সাংবাদিক সমিতি। প্রতিষ্ঠালগ্ন থেকেই সাধারণ শিক্ষার্থীদের সমস্যা, তথ্য প্রদান, গণমাধ্যমে বিশ্ববিদ্যালয়ের নানা আয়োজনের প্রচারে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এই সংগঠনটি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১০

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১১

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১২

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৩

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৪

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৫

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৬

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৭

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৮

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

১৯

তিন বিভাগে ভারি বৃষ্টির আভাস

২০
X