ঢাবি প্রতিনিধি
প্রকাশ : ০৩ জুলাই ২০২৪, ০২:৪৯ পিএম
অনলাইন সংস্করণ

ফের বুয়েটের উপাচার্য হলেন ড. সত্য প্রসাদ মজুমদার

অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। ছবি : সংগৃহীত
অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) দ্বিতীয় মেয়াদে ফের উপাচার্য পদে নিয়োগ পেলেন বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার।

বুধবার (৩ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যলয় শাখার উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তার নিয়োগসংবলিত প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বাংলাদেশ (অ্যাডাপটেশন অব ইউনিভার্সিটি লজ) অর্ডিন্যান্স ১৯৭২ দ্বারা গৃহীত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ, ১৯৬১ এর ধারা ১১(১) ও (২) অনুসারে ড. সত্য প্রসাদ মজুমদার, অধ্যাপক (পিআরএল ভোগরত), ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়কে (বুয়েট) নিম্নোক্ত শর্তে উক্ত বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ (চার) বছর হবে। উপর্যুক্ত পদে তিনি অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন এবং সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। এ ছাড়া রাষ্ট্রপতি ও চ্যান্সেলর যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে, গত ২৩ জুন বুয়েটের রেজিস্ট্রার ও সিন্ডিকেটের সেক্রেটারি অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে একটি অফিস আদেশ জারি করা হয়। এ আদেশের প্রতিবাদ ও বাতিলের দাবিতে করা অবস্থান কর্মসূচির কারণে গত ২৫ জুন শেষ কর্মদিবসে কর্মকর্তা-কর্মচারী কর্তৃক অবরুদ্ধ হন উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। এরপর কয়েক ঘণ্টা পর আলোচনার মাধ্যমে বিষয়টি মীমাংসা হয়।

প্রসঙ্গত, গত ২০২০ সালের ২৫ জুন অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার বুয়েটের উপাচার্য পদে নিয়োগ পান। বিশ্ববিদ্যালয়ের তৎকালীন আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চার বছরের জন্য তাকে এই পদে নিয়োগ দেন। সে অনুযায়ী আজ তার উপাচার্য পদের মেয়াদ শেষ হওয়ার কথা।

এ বিষয়ে জানতে চাইলে বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার কালবেলাকে বলেন, নিয়োগের বিষয়ে একটা চিঠি পেয়েছি। সবার সহযোগিতা কামনা করছি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মেঘনা নদীতে ড্রেজার ডুবে নিখোঁজ ৫

বাসচাপায় নানা-নাতনি নিহত

কলেজ আছে, শিক্ষকও আছে, শুধু নেই পরীক্ষার্থী!

দশম মাসে গড়াল গাজা যুদ্ধ

কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি বাবাকে ফোনে জানালেন ঢাবি ছাত্রী

‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’, ইউটিউব থেকে সরাতে নির্দেশ

ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন নিয়ে সংবাদ সম্মেলন 

ভিনি-বেলিংহামের সঙ্গে ব্যালন ডি'অর বিতর্কে মেসিও

টেকনাফ সীমান্তে মর্টারশেল বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত

এক হ্যাকারই ফাঁস করলেন ১০ বিলিয়ন পাসওয়ার্ড!

১০

চীনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

১১

তিতাস গ্যাসের অফিস সহায়কের ৩ স্ত্রী কারাগারে

১২

কেবিনে চিকিৎসাধীন খালেদা জিয়া

১৩

বেড়েলা ফুলের হলুদ হাসিতে বিমূর্ত প্রকৃতি

১৪

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৫

১৫

বাংলাদেশি শ্রমিকদের ওপর সাময়িক নিষেধাজ্ঞা ‘অরাজনৈতিক ও পর্যালোচনাধীন’ : ওমান রাষ্ট্রদূত

১৬

কলকাতার তরুণীর আইফোন চট্টগ্রাম থেকে উদ্ধার

১৭

ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

১৮

চিকিৎসক সংকটে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

১৯

স্বাগত হিজরি নববর্ষ ১৪৪৬, কী এর ইতিহাস ও তাৎপর্য

২০
X