কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২১ অক্টোবর ২০২৪, ১২:৩২ পিএম
আপডেট : ২১ অক্টোবর ২০২৪, ০২:২৮ পিএম
অনলাইন সংস্করণ

ডিভিশনসহ কারাগারে কামাল মজুমদার, হাজিরা দিলেন সালমান

সাবেক শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। ছবি : সংগৃহীত
সাবেক শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। ছবি : সংগৃহীত

রাজধানীর কাফরুল থানার হত্যা মামলায় কারাগারে পাঠানো হয়েছে ঢাকা-১৫ আসনের সাবেক সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারকে। পাশাপাশি তাকে কারাবিধি অনুযায়ী চিকিৎসা ও ডিভিশনের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২১ অক্টোবর) সকালে কাফরুল থানায় দায়ের করা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ইকরামুল হক সাজিদ হত্যা মামলায় ৩ দিনের রিমান্ড শেষে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে নেওয়া হয় সাবেক শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারকে। আদালতে ইকরামুল হত্যা মামলার তদন্ত কর্মকর্তা কাফরুল থানার উপপরিদর্শক (এসআই) মো. হারুন অর রশিদ মামলার তদন্ত সমাপ্ত না হওয়ার পর্যন্ত আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

এ সময় আসামির শারীরিক অবস্থা বিবেচনায় নিয়ে জামিন আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী মোর্শেদ হোসেন শাহীন।

//অন্যদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী ঢাকা মহানগর সহকারী পাবলিক প্রসিকিউটর মো. কাইয়ুম হোসেন নয়ন জামিন আবেদনের বিরোধিতা করে শুনানি করেন।

যুক্তিতর্ক উপস্থাপন শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইনের আদালত চিকিৎসা ও ডিভিশনসহ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত শুক্রবার (১৮ অক্টোবর) রাতে রাজধানীর গুলশান এলাকা থেকে আত্মগোপনে থাকা অবস্থায় কামাল আহমেদ মজুমদারকে গ্রেপ্তার করে কাফরুল থানা পুলিশ। পরদিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে ইকরামুল হত্যা মামলায় তাকে হাজির করে পুলিশ।

মামলার সুষ্ঠু তদন্তের জন্য তদন্ত কর্মকর্তা সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, গত ৪ আগস্ট রাজধানীর মিরপুর-১০ নম্বর এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে যোগ দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইকরামুল হক সাজিদ। সেখানে আগে থেকেই আওয়ামী লীগের কয়েকশ নেতাকর্মী অবস্থান নেয়। এ সময় দলটির নেতাকর্মীদের হামলায় অনেকে আহত হন। একপর্যায়ে হঠাৎ গুলিবিদ্ধ হন ইকরাম। গুলিটি তার মাথা ভেদ করে চোখ দিয়ে বেরিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। মাথায় অস্ত্রোপচার করা হলেও তার শারীরিক অবস্থার উন্নতি ঘটেনি। পরে গত ১৪ আগস্ট নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইকরাম।

তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের এমবিএর শিক্ষার্থী ছিলেন।

এ ঘটনায় গত সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি, তথ্য প্রতিমন্ত্রী এম এ আরাফাত, পুলিশের সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ডিবির হারুন-উর-রশিদ, সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমানসহ ৭৩ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন নিহতের বাবা।

এ ছাড়া এদিন সকালে নবাবগঞ্জ থানার বিস্ফোরক ও হত্যাচেষ্টা মামলায় আদালতে হাজিরা দিয়েছেন ঢাকা-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। শুনানি শেষে পুনরায় কারাগারে পাঠানো হয় তাকে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মোবাইল নিয়ে বিরোধের জেরে শিশুকে গলা কেটে হত্যা

তেল বিক্রি করে ইরানের আয় কত?

নতুন ঠিকানায় রণবীর-আলিয়া

জবির শাটল ট্রিপে যুক্ত হলো নতুন দুই বাস

সাত বছর পর চাকরি ফিরে পেলেন দুই শিক্ষক

রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে একই পরিবারের তিনজনকে হত্যা

পদ থেকে প্রত্যাহারের আবেদন জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান

‘মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দরের কাজ শেষ হবে ২০২৯ সালে’

গুচ্ছ ভর্তি পরীক্ষায় থাকছে না জগন্নাথ বিশ্ববিদ্যালয় 

প্রোটিয়াদের পেস দাপটে ১০৬ রানেই শেষ টাইগারদের ব্যাটিং

১০

ফের বাড়ল জ্বালানি তেলের দাম

১১

বিএনপি নেতাকর্মীদের উদ্যোগে সড়ক সংস্কার

১২

ফিফা ও এএফসি আসছে বাফুফে নির্বাচন পর্যবেক্ষণে

১৩

স্বতন্ত্র বিশ্ববিদ্যালয়ের দাবিতে সাত কলেজ শিক্ষার্থীদের নীলক্ষেত অবরোধ

১৪

এবার শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে হাসনাতের স্ট্যাটাস 

১৫

নাঈম-বৃষ্টির ‘যে স্বপ্ন ভালোবাসি না’ 

১৬

এখন পর্যন্ত যেসব কর্মযজ্ঞ বাস্তবে রূপ দিয়েছে ঢাবির নতুন প্রশাসন

১৭

সোহান হত্যায় শেখ হাসিনাসহ ৫৭ জনের নামে হত্যা মামলা

১৮

ইব্রাহিমি মসজিদ বন্ধ করে দিল ইসরায়েল

১৯

আগাম জামিন পেলেন আইনজীবী জেড আই খান পান্না

২০
X