তালতলী (বরগুনা) প্রতিনিধি\
প্রকাশ : ২৯ জুন ২০২৪, ১১:১৩ এএম
অনলাইন সংস্করণ

সড়কের বেহাল দশা, দুর্ভোগে আগ্রহ হারাচ্ছেন পর্যটকরা 

সড়কটির বেহাল দশা হওয়ায় ভোগান্তিতে জনজীবন। ছবি : কালবেলা
সড়কটির বেহাল দশা হওয়ায় ভোগান্তিতে জনজীবন। ছবি : কালবেলা

বরগুনার তালতলী উপজেলার বড়বগী ইউনিয়নের বটতলা মোড় থেকে চৌদ্দঘর পর্যন্ত সড়কটির বেহাল দশা হওয়ায় ভোগান্তি তৈরি হয়েছে মানুষের। ২ কিলোমিটার সড়কের জন্য বেহাল দশায় ভোগান্তি পোহাতে হচ্ছে শুভ সন্ধ্যা, ডিসি পয়েন্ট, ইকো পার্কে ভ্রমণে যাওয়া পর্যটকদের। ২ কিলোমিটার সড়কের জন্য কারণে পর্যটকদের পোহাতে হচ্ছে ভোগান্তি। সড়কের বিভিন্ন জায়গায় সৃষ্ট হয়েছে বড় বড় গর্তে। এ যেন মরণফাঁদে পরিণত হয়েছে। এতে প্রতিনিয়ত আতঙ্কে থাকছেন গাড়ির ড্রাইভাররা।

শনিবার (২৯ জুন) উপজেলার ১নং ওয়ার্ডের বটতলা মোরে বৃষ্টির পানিতে ডুবে থাকা সড়কের গর্তে পড়ে আমতলী-ঢাকাগামী বাস, আলফা, অটো গাড়ি। এ নিয়ে ক্ষোভে ফেটে পড়েন ড্রাইভাররা এবং শুভ সন্ধ্যায় ঘুরতে আসা পর্যটকরাসহ এলাকাবাসী।

সরেজমিনে দেখা গেছে, বটতলা মোরে অনেক অংশে বড় বড় গর্ত হয়েছে। ঝুঁকি নিয়ে চলাচল করছে গাড়ি, যে কোনো মুহূর্তে ঘটে যেতে পারে বড় ধরনের কোনো দুর্ঘটনা।

ইউপি সদস্য মো. নজরুল ইসলাম লিটু কালবেলাকে জানান, আমার ১নং ওয়ার্ডের বটতলা মোরের কোথাও কোথাও সড়কের অর্ধেকাংশের বালু ও খোয়া উঠে বড় বড় গর্ত হয়েছে। বৃষ্টি হলে পানি জমা হয়। চলাচলের অনুপযোগী হয়ে গেছে। সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছি।

স্থানীয়রা অভিযোগ করে কালবেলাকে জানান, তিন বছরের অধিক সময় ধরে সড়কের সংস্কার না হওয়ায় কার্পেটিং উঠে গিয়ে খানাখন্দ ও বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের এই বেহাল দশায় পণ্যপরিবহনসহ যাতায়াতে দুর্ভোগের পাশাপাশি প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। ক্ষতিগ্রস্ত হচ্ছে সড়কটিতে চলাচলকারী মোটরসাইকেল, রিকশা, ইজিবাইক, আলফা গাড়ির যন্ত্রাংশ। ফলে নষ্ট গাড়ি মেরামত করতে গিয়ে বাড়তি খরচ গুনতে হচ্ছে চালকদের।

পথচারীরা কালবেলাকে জানান, গত তিন বছর ধরে এই সড়কটি বেহাল অবস্থায় পড়ে আছে। অথচ তালতলী থানা, উপজেলা ও স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন সরকারি দপ্তরে যেতে হয়। দ্রুত এই সড়কটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি তাদের।

এ বিষয়ে বটতলা মোরে হোটেল ব্যবসায়ী মো. আবুল বাশার কালবেলাকে জানান, এটা মনে হয় সড়ক না এটি এখন খালে পরিণত হয়েছে। গর্ত হয়েছে বৃষ্টি হলে পানি জমা হয়ে থাকে। চলাচলকারী গাড়ি এসব গর্তে পড়লে বড় ধরনের বিপদ ঘটবে। তার মতে এটি দ্রুত সংস্কার না করলে যাতায়াত বন্ধ হয়ে যাবে। প্রভাব পড়বে বিভিন্ন পর্যটন খাতে।

ড্রাইভার মো. রুবেল বলেন, অনেক ঝুঁকি নিয়ে গাড়ি চালাতে হয় যে কোনো মুহূর্তে দুর্ঘটনার শিকার হতে পারি।

তালতলী উপজেলার একাধিক ব্যবসায়ীরা কালবেলাকে জানান, স্থানীয়দের অনীহার বড় কারণ সড়কটির চরম দুরবস্থা। সড়কটির কারণে অনেকে শুভ সন্ধ্যায় আসতে চায় না। বছরের পর বছর ধরে ২ কিলোমিটার সড়কটি এভাবে পড়ে আছে। অথচ এর সংস্কারে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। পর্যটন এলাকার স্বার্থে সড়কটি মেরামত করা জরুরি বলে মনে করছেন তারা।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী কর্মকর্তা সাখাওয়াত হোসেন কালবেলাকে জানান, বটতলা মোরে অনেক অংশে বড় বড় গর্ত হয়েছে বৃষ্টি হলে সড়কে পানি জমা হয়। আমিও দেখেছি ঝুঁকি নিয়ে চলাচল করছে গাড়ি। তবে আমতলী-তালতলী সড়কের কাজ চলছে। আশা করছি, দ্রুত ওই সড়কের সংস্কারকাজ শেষ হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পুরান ঢাকার তাঁতীবাজার মোড়ে জবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ 

আকর্ষণীয় বেতনে রিসার্চ অ্যাসোসিয়েট নেবে সিপিডি

যমুনায় পানি কমায় ব্রহ্মপুত্রে ভাঙন

আ.লীগ সরকারের কাছে আলেম-ওলামারাও রেহাই পায়নি : টুকু

কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে বেরোবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

ইউরো ২০২৪ / স্টুটগার্টে ইতিহাসের পুনরাবৃত্তি, পিতা-পুত্রের স্মরণীয় উদযাপন

বেসরকারি সংস্থায় চাকরির সুযোগ, বেতন ৬০ হাজার

তীব্র বৃষ্টি উপেক্ষা করে কোটা সংস্কার আন্দোলনে ইবি শিক্ষার্থীরা

দেশবাসীর কাছে দোয়া চাইলেন ডিপজল

বিপৎসীমার ওপরে টাঙ্গাইলের সব নদীর পানি

১০

পিজিআরকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির

১১

পেট্রোম্যাক্স এলপিজিতে নিয়োগ, পদসংখ্যা অনির্ধারিত

১২

পঞ্চম দিনে কোটাবিরোধী আন্দোলনে জবি শিক্ষার্থীরা

১৩

বৃক্ষমেলার আড়ালে বাণিজ্য মেলা!

১৪

যমুনার পানি বেড়ে ডুবে যাচ্ছে বসতবাড়ি

১৫

আমাদের রাজনৈতিক বন্ধু ভারত, উন্নয়নের চীন : কাদের

১৬

ভোটে বিজয়ী পেজেশকিয়ান, এরপর কী?

১৭

তিস্তার পানি বিপৎসীমার কাছাকাছি, বন্যার আশঙ্কা

১৮

তিস্তায় পানি বৃদ্ধি, বন্যার কবলে ৫ হাজার পরিবার

১৯

এবার মহাসড়ক অবরোধ করলেন পাবিপ্রবি শিক্ষার্থীরা

২০
X