নরসিংদী প্রতিনিধি
প্রকাশ : ২৫ জুন ২০২৪, ১১:০৬ পিএম
আপডেট : ২৫ জুন ২০২৪, ১১:১২ পিএম
অনলাইন সংস্করণ

১৫ লাখ টাকার একটি খাসি, কেড়ে নিল লাকীর হাসি

রায়পুরা উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ লাকী। ছবি : কালবেলা
রায়পুরা উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ লাকী। ছবি : কালবেলা

আলোচিত ছাগল কাণ্ডের ঘটনায় এনবিআর কর্মকর্তা বহুল সমালোচিত মতিউর রহমানের প্রথম স্ত্রী নরসিংদীর রায়পুরা উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ লাকী আত্মগোপনে রয়েছেন। অভিযোগ আছে লাকীর নামে-বেনামে রয়েছে সম্পদের পাহাড়। তার আত্মগোপনে উপজেলা চেয়ারম্যান সংশ্লিষ্ট সার্বিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। স্থানীয়রা বলছে ১৫ লাখ টাকার একটি খাসি কেড়ে নিল লাকীর হাসি।

মঙ্গলবার (২৫ জুন) বেলা সাড়ে ১১টার দিকে রায়পুরা উপজেলা পরিষদে গিয়ে দেখা গেছে, লাকীর দপ্তরে তার নামের নেইমপ্লেইটি সাঁটানো থাকলেও কক্ষে ঝুলছে তালা। উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তারা জানান, তিনি ঈদুল আজহার পর থেকে আর দপ্তরে আসেননি। মঙ্গলবার উপজেলা কার্যালয়ের নিচে দেখা হয় ফালানি বেগম নামে এক বৃদ্ধা নারীর সঙ্গে। তিনি রায়পুরা উপজেলার দুর্গম চরাঞ্চল বাঁশগাড়ী থেকে এসে সকাল থেকে অপেক্ষায় ছিলেন চেয়ারম্যান লায়লা কানিজ লাকীর একটি স্বাক্ষরের জন্য। কিন্তু দীর্ঘ সময় অপেক্ষার পরও তাকে না পেয়ে ওই নারী অবশেষে বাড়ি ফিরে গেলেন। ফালানির মতো অনেকেই সেবা নিতে আসা লোকজন উপজেলা পরিষদের চেয়ারম্যানকে না পেয়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে বাড়ি ফিরে যাচ্ছেন।

গত ২৯ মে রায়পুরা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু একজন ভাইস চেয়ারম্যান প্রার্থী হত্যাকাণ্ডের শিকার হওয়ায় নির্বাচন কমিশন নির্বাচনটি স্থগিত করেছেন। নির্বাচন কমিশন এ উপজেলা পরিষদে নির্বাচনের জন্য এখন পর্যন্ত নতুন কোনো তপশিল বা নির্বাচন অনুষ্ঠানের তারিখ ঘোষণা করেননি। আর নতুন নির্বাচন হওয়ার আগপর্যন্ত রায়পুরা উপজেলা চেয়ারম্যান পদে লায়লা কানিজ লাকীই দায়িত্বে বহাল রয়েছেন।

পরিষদের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ঈদুল আজহার ছুটির পর অফিস খুললে তিনি দপ্তরে আসেননি। পরিষদের কোনো মিটিং-সভাতেও তাকে অংশগ্রহণ করতে দেখা যায়নি। উপজেলা পরিষদের চেয়ারম্যানের উপস্থিতি না থাকায় বিভিন্ন দাপ্তরিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। সাধারণ মানুষ তার দপ্তরে এসে নানা ভোগান্তিতে পড়ছে। চেয়ারম্যানকে না পেয়ে তারা সেবা না পেয়ে ফিরে যাচ্ছেন।

এমনকি গত রোববার (২৩ জুন) অনুষ্ঠিত রায়পুরা উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা ও সোমবার (২৪ জুন) নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত জেলা সমন্বয় কমিটির সভায়ও তিনি যোগ দেননি বলে জানা গেছে। আর এসব ঘটনায় এখন জনমুখে প্রশ্ন উঠছে মতিউরের প্রথম স্ত্রী লাকী কি দেশে না বিদেশে? ১৫ লাখ টাকার একটি খাসি কেড়ে নিল লাকীর হাসি।

রায়পুরা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী বলেন, ‘একজন জনপ্রতিনিধি এভাবে কর্মস্থলে অনুপস্থিত থাকতে পারেন না। জনগণের কাছে তার একটা দায়বদ্ধতা আছে। তাছাড়া উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম আটকে থাকবে।

রায়পুরা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাজ তাহমিনা মানিক জানান, বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর গত এক বছর লায়লা কানিজ কখনোই নিয়মিত অফিস করতেন না, মাঝে মধ্যে আসতেন। পরিষদের বিভিন্ন গুরুত্বপূর্ণ সভায় তিনি উপস্থিত থাকতেন না। ঈদের পর থেকে তিনি আর আসেননি।

রায়পুরা উপজেলা আ.লীগের সভাপতি আফজাল হোসাইন বলেন, এটা রায়পুরার জন্য একটা দুঃখজনক অধ্যায়, লজ্জাজনক ঘটনা। স্বামীর অবৈধ টাকার প্রভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয়েছেন। রায়পুরা উপজেলা আ.লীগটাকে সে তছনছ করে দিয়েছে।

রায়পুরা ইউএনও মো. ইকবাল হাসান বলেন, রোববার উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভার ব্যাপারে ওনাকে জানাতে ও সভায় উপস্থিতির ব্যাপারে কথা বলতে সভার আগেরদিন ফোন দিয়েছিলাম ওনি ফোন ধরেননি। রোববার সকালে অন্য একটি ফোন নাম্বার থেকে ওনার রেফারেন্স দিয়ে পিএস বা কেউ একজন বলেছেন, ওনি আজকে (রোববার) অফিসে আসবেন না কালকে আসবেন।

উপজেলা চেয়ারম্যানের অনুপস্থিতিতে দাপ্তরিক কোনো সমস্যা হবে কিনা- এমন প্রশ্নে ইউএনও বলেন, ওনি যদি লংটাইম অফিসে না আসেন তবে অফিসিয়াল কার্যক্রমে সমস্যা হবে।

নরসিংদীর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (ডিডিএলজি) মৌসুমী সরকার বলেন, নিজ কার্যালয়ে অনুপস্থিতের ব্যাপারে আমরা অফিসিয়ালি কোনো কিছু জানিনা। এ ছাড়া আমরা ওনার কাছ থেকে ছুটির কোনো দরখাস্ত পাইনি। ওনার অনুপস্থিতের কারণে পরিষদের কার্যক্রমের যদি কোনো বিঘ্ন ঘটে এবং আমরা যদি অফিসিয়ালি জানতে পারিন সে ক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হবে এবং পরবর্তী নির্দেশনা অনুযায়ী পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে রায়পুরা উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ লাকীর সরকারি ওয়েবসাইটে দেওয়া ফোন নাম্বারসহ একাধিক ফোন নাম্বারে ও হোয়াটসঅ্যাপ এ যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি এবং অন্য একটি ফোন নাম্বার বন্ধ পাওয়া গেছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নিষেধাজ্ঞা অমান্য করে সুন্দরবনে চিংড়ি পোনা আহরণ

গাজী গ্রুপে নিয়োগ, আবদেন করুন শুধু পুরুষরা

বগুড়ায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ঝুঁকিপূর্ণ স্থানে পাহারা

মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিংয়ের ধারাবাহিক অগ্রগতির চিত্র

পরীক্ষামূলকভাবে হাইড্রোজেন জ্বালানি ব্যবহারের পরিকল্পনা সরকারের

ফিল্ড অফিসার নেবে এসিআই

সড়ক অবরোধ করে জবি শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলন

বন্যায় কুলাউড়ার ৪৮ শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ

জন্মের আগে রেজিস্ট্রি; দলিলে আছে সরকারি হাট ও খেলার মাঠ

শিশু কিডনি চিকিৎসক সোসাইটির প্রেসিডেন্ট হলেন অধ্যাপক ডা. আফরোজা বেগম

১০

থানা হাজতে আসামির মৃত্যু, যা মিলল সিসিটিভির ফুটেজে

১১

বিপৎসীমার ওপরে তিন নদীর পানি

১২

কর্মসূচি ঘোষণা দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা

১৩

ফ্রান্সে অনন্ত-বর্ষাকে সম্মাননা প্রদান

১৪

কলড্রপ নিয়ে জিপিকে শোকজ

১৫

সিলেটে বন্যা পরিস্থিতি মোকাবিলায় আর্থিক সহযোগিতা যুক্তরাষ্ট্রের

১৬

চট্টগ্রামে কবিরাজ সুলাল হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

১৭

ট্রেন থামিয়ে কোটা বাতিলের দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা

১৮

বিদেশে অনুমতি ছাড়াই প্রদর্শিত হচ্ছে ‘তুফান’ 

১৯

রোহিঙ্গা ক্যাম্পে যুবককে গলা কেটে হত্যা

২০
X