সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ : ২৩ জুন ২০২৪, ০৬:৩৯ পিএম
অনলাইন সংস্করণ

সোনারগাঁয়ে বর্ণাঢ্য আয়োজনে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদ্‌যাপন

সোনারগাঁয়ে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদ্‌যাপনে মঞ্চে অতিথিবৃন্দ। ছবি : কালবেলা
সোনারগাঁয়ে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদ্‌যাপনে মঞ্চে অতিথিবৃন্দ। ছবি : কালবেলা

প্রতিষ্ঠার ৭৫তম বছরে পা রাখছে দেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগ। এ উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পতাকা উত্তোলন, আনন্দ র‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী (৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী) উদ্‌যাপন করেছে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ।

রোববার (২৩ জুন) সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সভায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই।

এ সময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলী হায়দারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো. শহীদ বাদল।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।

প্রধান বক্তা হিসেবে এ সাংসদ বলেন, যিনি আমাদের দেশের স্বাধীনতার জন্য নিজের যৌবনের বেশিরভাগ সময় কারাগারে কাটিয়েছিলেন তিনি হলেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমি গর্ববোধ করি আমি একজন আওয়ামী পরিবারের সন্তান এবং আ.লীগের একজন ক্ষুদ্র কর্মী।

বক্তব্যে তিনি আরও বলেন ,আমি সংসদে বলেছি- আমার চাওয়া-পাওয়ার কিছু নাই। সোনারগাঁবাসীর উন্নয়ন ও সচ্ছলতা ফিরিয়ে আনাই হচ্ছে আমার মূল কাজ।

এ ছাড়া আরও উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরিফ মাসুদ বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম নান্নু, সাংগঠনিক সম্পাদক, হাজী সোহাগ রনি, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. সোহেল রানা, উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগর প্রমুখ।

এ সময় ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগসহ উপজেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে দলীয় কার্যালয় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি মোগরাপাড়া চৌরাস্তায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রদক্ষিণ করে দোয়া প্রার্থনার মাধ্যমে আওয়ামী লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ পালন করেন তৃণমূল আ.লীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এ রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে আটক ছিলেন। তাকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়। কেন্দ্রীয়ভাবে নিখিল পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ করা হলেও পরবর্তী সময়ে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটানোর জন্য এর নাম ‘আওয়ামী লীগ’ করা হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দশম মাসে গড়াল গাজা যুদ্ধ

কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি বাবাকে ফোনে জানালেন ঢাবি ছাত্রী

‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’, ইউটিউব থেকে সরাতে নির্দেশ

ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন নিয়ে সংবাদ সম্মেলন 

ভিনি-বেলিংহামের সঙ্গে ব্যালন ডি'অর বিতর্কে মেসিও

টেকনাফ সীমান্তে মর্টারশেল বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত

এক হ্যাকারই ফাঁস করলেন ১০ বিলিয়ন পাসওয়ার্ড!

চীনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

তিতাস গ্যাসের অফিস সহায়কের ৩ স্ত্রী কারাগারে

কেবিনে চিকিৎসাধীন খালেদা জিয়া

১০

বেড়েলা ফুলের হলুদ হাসিতে বিমূর্ত প্রকৃতি

১১

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৫

১২

বাংলাদেশি শ্রমিকদের ওপর সাময়িক নিষেধাজ্ঞা ‘অরাজনৈতিক ও পর্যালোচনাধীন’ : ওমান রাষ্ট্রদূত

১৩

কলকাতার তরুণীর আইফোন চট্টগ্রাম থেকে উদ্ধার

১৪

ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

১৫

চিকিৎসক সংকটে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

১৬

স্বাগত হিজরি নববর্ষ ১৪৪৬, কী এর ইতিহাস ও তাৎপর্য

১৭

চলতি বছর ছক্কা ‘খাওয়া’য় উদার মোস্তাফিজ

১৮

নরসিংদীতে ট্রেনে কাটা পড়ে ৫ জন নিহত

১৯

তিন নদীর পানি বিপৎসীমার ওপরে, আতংক

২০
X