রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশ : ২৩ জুন ২০২৪, ০৩:১৪ পিএম
অনলাইন সংস্করণ

স্বাধীনতা হলো আওয়ামী লীগের সবচেয়ে বড় প্রাপ্তি : রেলমন্ত্রী

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। ছবি : কালবেলা
রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। ছবি : কালবেলা

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, স্বাধীনতা হলো আওয়ামী লীগের সবচেয়ে বড় প্রাপ্তি।

রোববার (২৩ জুন) দুপুরে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনাসভায় এ কথা বলেন তিনি।

সভাপতির বক্তব্যে রেলমন্ত্রী বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আওয়ামী লীগ প্রতিষ্ঠা হওয়ার পর আমাদের সবচেয়ে বড় সফলতা হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা এই দেশকে স্বাধীন করেছি। স্বাধীনতা হলো আওয়ামী লীগের সবচেয়ে বড় প্রাপ্তি। বঙ্গবন্ধুকে দেশি ও বিদেশি চক্রান্তকারীরা হত্যা করল। আমাদেরকে পিছিয়ে দেওয়া হলো। আর স্বাধীনতার ঘোষণা নিয়ে চক্রান্ত শুরু হলো। কিন্তু চক্রান্ত বেশিদিন থাকে না, চক্রান্ত বেশি দিন টিকতে পারে না। মিথ্যাচার বেশিদিন টিকতে পারে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বক্তৃতাকে অন্যতম শ্রেষ্ঠ বক্তব্য হিসেবে ঘোষণা দেওয়া হলো। তারপর সমস্ত রকম ষড়যন্ত্র থেমে গেল। আর স্বাধীনতার ঘোষণা নিয়ে কোনো কথা নাই। বঙ্গবন্ধু একমাত্র নেতা যার পক্ষে সম্ভব ছিল বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দেওয়া। সর্বস্তরের মানুষকে যুদ্ধে নামানো এবং যুদ্ধে জয়লাভ করানো।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজ আমাদের মাঝে নাই কিন্তু তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা পদ্মা সেতুর মতো একটা সেতু বানাতে পারছি। মেট্রোরেলের মতো একটা জনগণের উপকারী বাহন তৈরি করতে পারছি। আজকে বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আজকে আমরা সহজে দুই থেকে আড়াই ঘণ্টার মধ্যে রাজবাড়ী থেকে ঢাকায় ট্রেনে পৌঁছাতে পারি। আমাদের রাজবাড়ী থেকে আরও একটা স্পেশাল ট্রেন দেওয়া হয়েছে। যেটা রাজবাড়ী থেকে ভাঙা হয়ে ঢাকা যাচ্ছে। এটা ফরিদপুর থেকে থামানোর জন্য দাবি করছে, সেখানেও থামানো হবে।

রাজবাড়ীতে একটা রেলওয়ের কারখানা হবে জানিয়ে মন্ত্রী বলেন, যেটা হবে দেশের সবচেয়ে বড় রেলের কারখানা। ১০৫ একর জমি নিয়ে এই কারখানা প্রতিষ্ঠিত হচ্ছে। রাজবাড়ী তো রেলের শহর ছিল। সেই রেল শহরের বিলুপ্তি হচ্ছিল। রেলের শহর হিসেবে রাজবাড়ীর নাম ছিল না। এটা বিএনপির আমলে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। বিভিন্ন জায়গা থেকে রেললাইন উপড়ে ফেলা হয়েছিল। রেল লাইন তুলে বিক্রি করা হয়েছিল। আজকে আমরা রাজবাড়ীকে একটা রেলওয়ে ডিভিশন হিসেবে প্রতিষ্ঠা করার কাজ করছি। রাজবাড়ী রেলওয়ের ডিভিশন হলে সর্বস্তরের মানুষের উপকার হবে। এখানে অনেক মানুষের চাকরি হবে।

রেলের কারখানা হলে প্রায় এখানে ৫ হাজার লোক চাকরি করতে পারবে। আমাদের রাজবাড়ীর রেলস্টেশনের টেন্ডার হয়ে গেছে। এখানে সুন্দর দোতালা ভবন হবে। আমরা চাচ্ছি রাজবাড়ীকে একটা রেলের শহর হিসেবে প্রতিষ্ঠা করার জন্য। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন আপনাদের অনেক পরিবর্তন হয়েছে। ঈদযাত্রায় মানুষের সবচেয়ে সর্বোচ্চ পর্যায় রেলপথ। রোজার ঈদে এবং কোরবানির ঈদে প্রত্যেকটি মানুষ যারা রেলে যাইতে চাইছে তারা সহজে বাড়ি পৌঁছাতে পারছে। আজকে অনেক পরিবর্তন হয়েছে। এবং রাজবাড়ীতে শেখ হাসিনার নেতৃত্বে আমরা একটা শক্তিশালী আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছি। আমরা শেখ হাসিনার নেতৃত্বে এমন একটা দল গঠন করব, এমন একটা আওয়ামী লীগ গঠন করব, যাদের নিয়ে কোনো ষড়যন্ত্র করার দুঃসাহস বিএনপি কেন, কেউ করবে না।

এদিকে, রোববার সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংগ্রাম, উন্নয়ন ও অর্জনে গৌরবদীপ্ত পথচলার বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম এমপির সভাপতিত্বে উপস্থিত ছিলেন রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, সহসভাপতি ফকীর আব্দুল জব্বার, সহসভাপতি সালমা চৌধুরী রুমা ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, জেলা যুব মহিলা লীগের সভাপতি কানিজ ফাতেমা চৈতিসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এ সময় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পরে জেলা আওয়ামী লীগের আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আনন্দ শোভাযাত্রা ও র‍্যালি করেন নেতাকর্মীরা। কয়েক হাজার নেতাকর্মীরা এ সময় র‍্যালিতে অংশগ্রহণ করে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

১০

দায়িত্বশীলদের নিয়ে সাতক্ষীরায় ছাত্র শিবিরের সমাবেশ

১১

আযহারী শিক্ষার্থীরা হবে বাংলাদেশ ও মিশরীয় ঐতিহ্যের সেতুবন্ধন : মিশরীয় রাষ্ট্রদূত

১২

রাজশাহীতে বস্তাভর্তি দেশীয় অস্ত্র উদ্ধার

১৩

আন্দোলনের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ কর্মীকে গণধোলাই

১৪

আশুলিয়ায় গার্মেন্টস শ্রমিক অসন্তোষ ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শ্রমিক সমাবেশ

১৫

কেন্দ্রীয় নেতাদের কাছে অভিযোগকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

১৬

পাকিস্তানের জলসীমায় বিপুল তেল-গ্যাস মজুতের সন্ধান

১৭

বিসিবির দুর্নীতির তদন্ত দাবি সাবেকদের

১৮

পাবিপ্রবি ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে তুলে নেওয়ার অভিযোগ

১৯

জেল খেটেছি তবু শেখ হাসিনার মতো পালিয়ে যাইনি : সাবেক এমপি হাবিব

২০
X