নওগাঁ প্রতিনিধি
প্রকাশ : ১৯ জুন ২০২৪, ০৬:৫১ পিএম
অনলাইন সংস্করণ

নওগাঁয় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৫

সড়ক দুর্ঘটনায় নিহতের লাশ দেখতে যান সংসদ সদস্য এস এম ব্রহানী সুলতান মামুদ। ছবি : কালবেলা
সড়ক দুর্ঘটনায় নিহতের লাশ দেখতে যান সংসদ সদস্য এস এম ব্রহানী সুলতান মামুদ। ছবি : কালবেলা

নওগাঁয় সড়ক দুর্ঘটনায় পৃথকস্থানে পাঁচজন নিহত হয়েছে। ঈদের ৩য় দিন জেলার মান্দায় একজন, ঈদের দিন নিয়ামতপুরে একজন ও মহাদেবপুরে একজন এবং ঈদের আগের দিন পত্নীতলায় একজন ও বদলগাছীতে একজনের মৃত্যু হয়। এ ছাড়া সড়ক দুর্ঘটনায় অন্তত ৩ থেকে পাঁচজন আহত হওয়ার ঘটনা ঘটে।

বুধবার (১৯ জুন) সকাল সাড়ে ৮টার দিকে মান্দা উপজেলার রাজশাহী-নওগাঁ মহাসড়কের জলছত্র মোড়ে বাসের ধাক্কায় আয়েশা বেগম (৪৭) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। নিহত আয়েশা উপজেলার নাদাইল গ্রামের বাসিন্দা। এ সময় ৩ থেকে পাঁচজন আহত হয় বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার ঈদুল আজহা উপলক্ষে আত্মীয়ের বাড়ি যাওয়ার জন্য বের হন নিহত আয়েশা বেগম। সেই জন্য সকাল ৭টার দিকে মান্দার ফেরিঘাট থেকে একটি ইজিবাইকে চড়ে ওই মহিলা বৃদ্ধাসহ কয়েকজন যাত্রী নওগাঁয় নওহাটার দিকে যাচ্ছিলেন। ঘটনাস্থলে পৌঁছালে রাজশাহী থেকে ছেড়ে আসা নওগাঁগামী একটি বাস ইজিবাইকের পেছনে ধাক্কা দিলে বৃদ্ধা মহিলাসহ কয়েকজন যাত্রী রাস্তায় ছিটকে পড়ে আহত হন। এতে ঘটনাস্থলেই বৃদ্ধা মারা যান।

পরে আহতদের স্থানীয় একটি ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে নওগাঁ মর্গে পাঠিয়েছে। বৃদ্ধা মহিলার মৃত্যু নিশ্চিত করেন মান্দার থানার ওসি মোজাম্মেল হক কাজী।

ঈদের দিন সোমবার (১৭ জুন) সকাল ১০টার দিকে নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের খড়িবাড়ি বাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক হৃদয় (১৮) নামে এক তরুণ নিহত হয়েছে। নিহত হৃদয় ওই ইউনিয়নের নাকইল এলাকার সারোয়ার হোসেনের ছেলে এবং মহাদেবপুর থেকে নিজ বাড়ি বদলগাছীতে আসার পথে মাহিব হাসান (১৭) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়। এ দিন বিকেল সাড়ে ৫টার দিকে মহাদেবপুর রঘুনাথপুর সড়কে পৌঁছামাত্র মাতাজি থেকে মহাদেবপুরগামী অপর একটি মোটরসাইকেলের ধাক্কায় নিহত হন তিনি। নিহত মাহিব হাসানের বাড়ি বদলগাছী সদরে এবং মাতাজি মেশিনারিজ এর স্বত্বাধিকারী এম জামান পিন্টুর বড় ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঈদের নামাজ শেষে মোটরসাইকেল পরিষ্কার করতে নিয়ামতপুর বাজারের উদ্দেশে রওনা দেন নিহত হৃদয়। মোটরসাইকেলটি দ্রুত গতিতে থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। স্থানীয়রা হৃদয়কে উদ্ধার করে একটি ক্লিনিকে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিয়ামতপুর থানার ওসি মাইদুল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ দিকে ঈদের আগের দিন সকালে পত্নীতলা উপজেলার বালুঘা মোড় এলাকায় ভটভটির ধাক্কায় হাবিবর রহমান (৫০) নামে এক সাইকেল আরোহী এবং একই দিনে দুপুরে বদলগাছীর কোলা ইউনিয়নের কেসাইল চাওলাকালি বাজারে আব্দুর রশিদ (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। দুটি মৃত্যুর খবর নিশ্চিত করেছেন দুই থানার অফিসার ইনচার্জ।

নিহত হাবিবর রহমান পত্নীতলা উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের মহিমাপুর গ্রামের মৃত কেয়ামউদ্দিনের ছেলে আর আব্দুর রশিদ বদলগাছী উপজেলার পরোরা গ্রামের মৃত ফারেজ উদ্দিনের ছেলে।

জানা যায়, নিহত হবিবর রহমান বাইসাইকেল নিয়ে নজিপুর থেকে বাড়ির দিকে যাচ্ছিলেন। একই দিক থেকে আসা মুরগিবাহী একটি ভটভটি পিছন থেকে তাকে ধাক্কা দিলে রাস্তায় ছিটকে পড়ে মাথায় আঘাত পায়। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অপরদিকে, নিহত আব্দুর রশিদ গরু বিক্রির জন্য আক্কেলপুর বাজারে যাওয়ার পথে কেসাইল চাওলাকালি বাজারে পৌঁছালে তুসবোঝােই একটি ভটভটির চাকায় পিষ্ট হয়ে গুরুতর আহত হন। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পত্নীতলা থানার ওসি মোজাফফর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কোনো অন্যায়কে প্রশ্রয় দেওয়া হবে না : সুলতান সালাউদ্দিন টুকু

টিসিবির পণ্যসহ আটক বিএনপির সেই সভাপতিকে অব্যাহতি

বাংলা ভাষাকে ‘ধ্রুপদী ভাষা’র মর্যাদা দিল ভারত

রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার

শেরপুরে বন্যাকবলিত মানুষের পাশে বিজিবি

চট্টগ্রামে ফের তেলের ট্যাংকারে ভয়াবহ আগুন

আসিয়ানে অন্তর্ভুক্ত হতে মালয়েশিয়ার সমর্থন চায় বাংলাদেশ

খুলনায় সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪ নেতাকে বহিষ্কার

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ৫ পরিচালকের যোগদান

দুর্গাপূজার প্রতিমা ভাঙচুর, বাকেরগঞ্জ থানার ওসি প্রত্যাহার

১০

আন্দোলনে নিহত ৩ যুবকের মরদেহ উত্তোলনের নির্দেশ

১১

মালয়েশিয়ায় আরও জনশক্তি পাঠাতে সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি

১২

সিলেটে পিকআপ চাপায় প্রাণ গেল পুলিশ কর্মকর্তার

১৩

খুলনায় বিএনপির সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

১৪

চবির হলে আসন বরাদ্দে বৈষম্য, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

১৫

মসজিদে তালা দিয়ে দোকানে দুর্বৃত্তের হামলা

১৬

‘নারী অধিকার কমিশন’ গঠনের দাবিতে সংহতি সমাবেশ

১৭

দলীয়করণমুক্ত ক্রীড়াঙ্গন গড়তে চাই : আমিনুল হক

১৮

লেবানন-ফিলিস্তিন নিয়ে অবশেষে হুঁশ ফিরল সৌদির?

১৯

ইসরায়েলে হামলা চালিয়ে নেতানিয়াহুর ফাঁদে পা দিল ইরান!

২০
X