খুলনা ব্যুরো
প্রকাশ : ০৮ জুন ২০২৪, ১০:২১ পিএম
অনলাইন সংস্করণ

খুলনা ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সুমন, সম্পাদক রঞ্জু

বাঁ থেকে- সভাপতি সুমন আহমেদ, সাধারণ সম্পাদক আহমদ মুসা রঞ্জু। ছবি : সংগৃহীত
বাঁ থেকে- সভাপতি সুমন আহমেদ, সাধারণ সম্পাদক আহমদ মুসা রঞ্জু। ছবি : সংগৃহীত

খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ তালুকদার আব্দুল খালেক বলেছেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করাই সাংবাদিকদের মূল দায়িত্ব। আমাদের সমাজে যেসব অন্যায়-অপরাধমূলক ঘটনা ঘটে, সেগুলো যারা তুলে ধরে তারাই ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সদস্য। এই কাজটা করতে গিয়ে সংবাদকর্মীরা নানাভাবে হুমকি-ধমকি ও হয়রানির শিকার হয়।

তিনি আরও বলেন, আমার ব্যক্তিগত রাজনৈতিক জীবনে ন্যায়ের পক্ষ থাকায় নানা ধরনের হয়রানি ও প্রতিকূলতার মধ্য দিয়ে পার করতে হয়েছে। কিন্তু যারা অন্যায়ের সঙ্গে আপস করে না, অসাধু পক্ষ তাদের কোনো ক্ষতি করতে পারে না।

শনিবার (৮ জুন) বেলা ১১টায় বিএমএ ভবনে খুলনা ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের দ্বিবার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম বলেন, সাংবাদিকরা হচ্ছে একটি দেশের চতুর্থ স্তম্ভ। পুলিশের সঙ্গে ক্রাইম রিপোর্টারদের অনানুষ্ঠানিক সম্পর্ক থাকে, যার ভিত্তিতে আমরা গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে তড়িৎ পদক্ষেপ গ্রহণ করে থাকি। আগামী দিনগুলোতে এভাবেই আপনাদের সহযোগিতা নিয়ে আমরা এগিয়ে যাব সেই প্রত্যাশা ব্যক্ত করছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) সর্দার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা, খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, সাবেক সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা, দক্ষিণাঞ্চল প্রতিদিন সম্পাদক এসএম সাহিদ হোসেন, সময়ের খবর সম্পাদক মো. তরিকুল ইসলাম। খুলনা ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সুমন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন সাধারণ সম্পাদক আহমদ মুসা রঞ্জু।

যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম নূর ও দৈনিক খুলনা টাইমস এর বার্তা সম্পাদক নূর হাসান জনির যৌথ সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কেএমপি’র অতি. ডেপুটি পুলিশ কমিশনার (মিডিয়া অ্যান্ড সিপি) মোহা. আহসান হাবীব, পিপিএম, খুলনা সদর থানার ওসি মো. কামাল হোসেন খান, মাছরাঙা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মোস্তফা জামাল পপলু, দৈনিক প্রবাহের বার্তা সম্পাদক মেহেদী মাসুদ খান, উষার আলোর সম্পাদক বিমল সাহা, মাই টিভির খুলনা ব্যুরো শিশির রঞ্জন মল্লিক ও সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক সোহাগ দেওয়ান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ডিএম রেজা সোহাগ ও শিশির রঞ্জন মল্লিক, যুগ্ম-সাধারণ সম্পাদক মামুন খান, কোশাধ্যক্ষ কামরুল হোসেন মনি, দপ্তর সম্পাদক জয়নাল ফরাজী, কার্যনির্বাহী সদস্য সদস্য আবু হেনা মোস্তফা জামাল পপলু, আলমগীর হান্নান, কাজী শামীম আহমেদ, রকিবুল ইসলাম মতি, ইয়াসীন আরাফাত রুমী, আওয়াল শেখ, মারুফ মিনা ও মো. রাজু আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। পরে বিস্তারিত আলোচনা শেষে উপস্থিত সংগঠনের সব সদস্যের সম্মতিক্রমে আগামী দুই বছরের জন্য সুমন আহমেদকে সভাপতি ও আহমদ মুসা রঞ্জুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

এবার সুলতান’স ডাইনকে জরিমানা

অমিকে চ্যালেঞ্জ করলেন রাফী

‘জলবায়ু পরিবর্তনের কারণে সবচেয়ে বেশি ভুগতে হয় মায়েদের’ 

ঠাকুরগাঁওয়ে পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু

খাস্তগীরকে পোল্যান্ডে রাষ্ট্রদূত করার সিদ্ধান্ত বা‌তিল

জবিতে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিনির্মাণ ভাবনা’ শীর্ষক আলোচনা সভা

৯ নির্দেশনা দিয়ে কুবিতে রাজনীতি নিষিদ্ধ ঘোষণা

আজমিরীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার 

গাজায় মসজিদ-স্কুলে ইসরায়েলের বিমান হামলা, নিহত ২৪

রাষ্ট্রীয় মর্যাদায় স্কোয়াড্রন লিডার মো. সাইফুল মনিরের দাফন সম্পন্ন

১০

সাতক্ষীরায় যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক ৩

১১

ধর্মীয় অনুভূতিতে আঘাত : হেলেনা ও রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা

১২

বেকারত্ব কমিয়ে আনা অন্তর্বর্তী সরকারের প্রধান লক্ষ্য : নাহিদ ইসলাম

১৩

টেন হাগের পরিবর্তে ম্যানচেস্টার ইউনাইটেডের নজরে জাভি!

১৪

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম আটক

১৫

তিন পার্বত্য জেলা ভ্রমণে নিষেধাজ্ঞা

১৬

ব্র্যাক এন্টারপ্রাইজে চাকরির সুযোগ

১৭

ঘরে স্বামী-স্ত্রীর মরদেহ, পাশে ছিল শাবল ও চিরকুট

১৮

কাদের-নানক-হারুনের তথ্য পেলেই গ্রেপ্তার : র‍্যাব

১৯

‘ছাত্র রাজনীতির প্রয়োজন আছে তবে প্রচলিত কালচার পরিবর্তন করতে হবে’

২০
X