রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
ঝিনাইদহ ব্যুরো
প্রকাশ : ০৬ জুন ২০২৪, ০৮:২৭ পিএম
অনলাইন সংস্করণ

ঝিনাইদহে ভাইদের জমি দখল করতে জালিয়াতি

সোনাতনপুর মাধ্যমিক বিদ্যালয়। ছবি : কালবেলা
সোনাতনপুর মাধ্যমিক বিদ্যালয়। ছবি : কালবেলা

মানুষ গড়ার কারিগর একজন স্কুল শিক্ষক। সেই শিক্ষক যদি হয় জালিয়াত তবে তার কাছে কী শিখবে কোমলমতি শিক্ষার্থীরা। বলছি ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার সোনাতনপুন মাধ্যমিক বিদ্যালয়ের আইসিটি বিভাগের সহকারী শিক্ষক মো. মোকাদ্দেস হোসেনের কথা। তিনি উপজেলার ফলসী গ্রামের চাঁদ আলীর ২য় স্ত্রীর প্রথম সন্তান। উপজেলার ফলসী গ্রামের মৌজায় ছোট দুই ভাইয়ের ১৮ শতাংশ জমি জালিয়াতির মাধ্যমে আত্মাসাতের অভিযোগে কারাভোগ করেছেন। এমনকি সম্পত্তি দখল করতে এর আগে ভাইদের বিরুদ্ধে নিজের স্ত্রীকে দিয়ে করেছেন শ্লীলতাহানির মামলা।

জানা যায়, হরিণাকুন্ডু উপজেলার ফলসী ইউনিয়নের ফলসী গ্রামের চাঁদ আলীর দুই স্ত্রীর ৫ ছেলে ও ৭ মেয়ে। ছোট স্ত্রীর তিন ছেলের মধ্যে বড় মোকাদ্দেস হোসেন। তিনি উপজেলার সোনাতনপুর মাধ্যমিক বিদ্যালয়ের আইসিটি শিক্ষক হিসাবে যোগদান করেন ২০১২ সালে। তার নিজ মায়ের অন্য দুই ভাই মিরাজ হোসেন ও রাসেদুল ইসলাম। বে মাতা দুই বড় ভাই মোশাররফ হোসেন ও আব্দুল কুদ্দুস।

তাদের বাবা মৃত চাঁদআলী ফলসী ইউনিয়নের ফলসি গ্রামের মৃত জয়নুদ্দিন বিশ্বাসের ছেলে। পিতা চাঁদআলী ২০০০ সালে ৪৬ নং ফলসী মৌজায় ৬৫ শতাংশ জমি ক্রয় করে। পরে দানপত্র করে দেয় তার মেজো ছেলে মিরাজ ও ছোট ছেলে রাসেদুলকে। যার দলিল নং ১৩৫২/২০০০।

এই অবস্থায় মিরাজ ও রাসেদুলের বড় ভাই শিক্ষক মো. মোকাদ্দেস হোসেন জাল দলিলের মাধ্যমে ১৮ শতক জমি নিজের নামে করে নেন। বিষয়টি জানাজানি হলে তার ছোট ভাই মিরাজ হোসেন বাদি হয়ে আদালতে তার নামে জালিয়াতির মামলা করেন। এ ছাড়াও হরিনাকুন্ডু সাবরেজিস্টার অফিসের মোহরার শামছুল আলম বাদী হয়ে আরও একটি মামলা করেন। আদালত জালিয়াতির প্রাথমিক সত্যতা প্রমাণ হওয়ায় আসামি মোকাদ্দেসকে গত ২১ এপ্রিল আদালত জেল হাজতে প্রেরণ করেন। এরপর তিনি এক মাস ৭ দিন পর গত ২৮ মে জামিনে বের হন।

অভিযোগ রয়েছে শিক্ষক মোকাদ্দেস এতটাই লোভী ও ভূমি দস্যু যে তার স্ত্রী মুসলিমাকে বাদী করে নিজ ও বে-মাতা ৪ ভাইয়ের বিরুদ্ধে আদালতে শ্লীলতাহানির মামলা দায়ের করেন। সেই মামলা আদালতে মিথ্যা প্রমাণিত হয়। এ দিকে শিক্ষক মোকাদ্দেসের জালিয়াতির ঘটনা ও হাজতবাসের কথা জেনে স্কুল কতৃপক্ষ তাকে সাময়িক বরখাস্ত করেছেন। কিন্তু জেল থেকে বেরিয়ে তিনি বহিষ্কারাদেশ অমান্য করে পুর্বের মত স্কুলের কার্যক্রম করে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এ ছাড়া তিনি জাল সনদে শিক্ষকতা পেশায় এসেছিলেন বলে অভিযোগ রয়েছে। যেটি তদন্ত করলে বেরিয়ে আসবে বলে এাকাবাসী দাবী করেন।

সোনাতনপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাবুদ্দিন জানান, তার ব্যাপারে আমরা স্কুল ম্যানিজিং কমিটির সভাপতিসহ সকলে আলোচনায় বসবো। কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত হবে।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, তার বিরুদ্ধে চলতি বছরে আদালতে মামলা হয়। জেল হাজতে থাকায় তাকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। সে তার বিরুদ্ধে আনা সাময়িক বরখাস্তর বিষয়টি উঠিয়ে নেওয়ার জন্য দেন দরবার করছে বলেও স্কুল কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান। তিনি বলেন পরিচালনা কমিটি সভা করে তার বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহন করবে।

এদিকে ভুক্তভোগি মিরাজ হোসেন অভিযোগ করে বলেন, তার ভাই মোকাদ্দেস হোসেন তাদের জমি দখলের হীন উদ্দেশ্যে জাল দলিল করে। পরে তারা আদালতের মামলা করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন। এছাড়াও তিনিসহ তার ছোট বড় ভাইদের বিরুদ্ধে তার ভাবির করা মিথ্যা মামলায় হয়রানির শিকার হন। পরবর্তীতে ওই মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় তারা সকলে খালাস পান।

হরিণাকুন্ডু মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল বারী জানান, তাকে আদালত সাজা না দেওয়া পর্যন্ত তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা যাবে না। তবে তিনি আবেদন করলে সাময়িক বরখাস্ত প্রত্যাহার করা হবে।

এ ঘটনায় অভিযুক্ত শিক্ষক মোকাদ্দেস হোসেনের মুঠো ফোনে বার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

খুবিতে তৃতীয় নৈয়ায়িক ন্যাশনাল্সে চ্যাম্পিয়ন চবি

গণহত্যায় জড়িতদের বিচার দাবি সমমনা জোটের

সিলেট কারাগারেই চিকিৎসা চলছে সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের

৬ কমিশনের রিপোর্টের ভিত্তিতে নির্বাচনের সময়সীমা নির্ধারণ : মাহফুজ

রায় দিয়ে ‘বাবার ট্রাস্টে’ টাকা নেন বিচারপতি

‘সাংবাদিকরা সমাজে মেডিয়েটরের ভূমিকা পালন করে থাকেন’

দুর্গাপূজায় সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি : মাহবুবের শামীম

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন জবি

ষড়যন্ত্র বানচালে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : প্রিন্স

কার হাতে কত সোনার মজুত?

১০

পিএসসির চাকরির পরীক্ষা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

১১

যে কোনো সময় ইরানে হামলা চালাবে ইসরায়েল

১২

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকার শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

১৩

লন্ডন থেকে দেশে ফিরছেন টুকু

১৪

কলেজ অধ্যক্ষকে বাঁচাতে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি

১৫

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

১৬

সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ

১৭

আন্দোলনে হামলাকারী হেলমেট বাহিনীর অন্যতম সদস্য মনিরুল গ্রেপ্তার

১৮

বিএনপি সম্প্রীতির রাজনীতি করে : আমিনুল হক

১৯

আ.লীগ শাসনামলেই হিন্দু সম্প্রদায় বেশি অত্যাচারিত হয়েছে : অ্যাডভোকেট সালাম

২০
X