ঝিনাইদহ ব্যুরো
প্রকাশ : ০২ জুন ২০২৪, ১২:৩১ এএম
আপডেট : ০২ জুন ২০২৪, ১২:৩৪ এএম
অনলাইন সংস্করণ

‘এমপি আনার খুন হলে আলামত, নিখোঁজ হলে সন্ধান চাই’

কালীগঞ্জ ভূষণ স্কুল মাঠে আনার হত্যাকাণ্ড নিয়ে সংবাদ সম্মেলন। ছবি : কালবেলা
কালীগঞ্জ ভূষণ স্কুল মাঠে আনার হত্যাকাণ্ড নিয়ে সংবাদ সম্মেলন। ছবি : কালবেলা

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার খুন হলে তার মরদেহ-আলামত অথবা নিখোঁজ হলে তার সন্ধানসহ ৯ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ঝিনাইদহ কালীগঞ্জের স্থানীয় জনপ্রতিনিধিরা।

শনিবার (১ জুন) বেলা ১১টার দিকে কালীগঞ্জ শহরের ভূষণ স্কুল মাঠে আনার হত্যাকাণ্ড নিয়ে এ সংবাদ সম্মেলন করা হয়।

এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এস এম জাহাঙ্গীর সিদ্দিক ঠাণ্ডু। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রশাসনের সকল পর্যায়ে এমপি আনারের নিখোঁজ বা হত্যার বিষয়টি নিয়ে কাজ করছেন। প্রধানমন্ত্রী ও প্রশাসনের প্রতি সম্পূর্ণ আস্থা ও বিশ্বাস আমাদের রয়েছে। প্রশাসন দ্রতই পরিপূর্ণ তদন্তের মধ্য দিয়ে বিষয়টি উদঘাটন করবেন। তারপরও আমরা প্রতিনিয়ত জনগণের নানা প্রশ্নের সম্মুখিন হচ্ছি কিন্তু তার কোন সদউত্তর আমাদের কাছে নেই। এমন পরিস্থিতিতে তদন্তপূর্বক দৃষ্টান্তমূলক বিচারের প্রত্যাশায় কিছু দাবি দেশবাসীর সামনে তুলে ধরতে আপনাদের সহযোগিতা কামনা করছি।

তিনি আরও বলেন, আনার টানা তিনবার নির্বাচিত সংসদ সদস্য। এর আগে পৌর কমিশনার ও উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি একজন জনপ্রিয় নেতা ছিলেন। এমন একজন জননেতা নিখোঁজ বা হত্যাকাণ্ডের শিকার হতে পারেন, তা আমরা মেনে নিতে পারছি না। আমরা এ সংবাদ সম্মেলন থেকে তার ব্যবহৃত পাসপোর্ট, ঘড়ি, আংটি, চশমাসহ অন্য জিনিসপত্র এবং কথিত রক্তমাখা পোশাক উদ্ধারের দাবি জানাচ্ছি। হত্যাকাণ্ড নিয়ে বিভিন্ন সময়ে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হয়েছে, যাতে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। এমতাবস্থায় হত্যাকাণ্ডের তদন্ত করে সঠিক তথ্য প্রকাশের দাবি জানাচ্ছি।

জাহাঙ্গীর সিদ্দিক ঠাণ্ডু বলেন, খুনি জিহাদ মুম্বাইয়ে কখন থেকে কার অধীনে কসাইগিরি করত, তার বিস্তারিত তথ্য প্রকাশের দাবি জানাই। এ ছাড়া খুনিরা হত্যাকাণ্ডে যেসব অস্ত্র ব্যবহার করেছে, তার তথ্য এবং সচিত্র প্রতিবেদন প্রকাশের দাবি জানাচ্ছি। ২০০১-০৬ সাল পর্যন্ত রাজনৈতিক প্রতিহিংসামূলক মিথ্যা মামলা ছাড়া আনার এমপির বিরুদ্ধে আর কোনো মামলা ছিল না। অথচ তার বিরুদ্ধে বিভিন্ন মামলার তথ্য প্রচার করা হচ্ছে, যা আমাদের জন্য অত্যন্ত দুঃখ ও বেদনার। এই হত্যাকাণ্ড সমর্থন করে এবং সম্মানিত সংসদ সদস্যের চরিত্র হননের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি নির্দিষ্ট গোষ্ঠীর অসংখ্য অ্যাকাউন্ট বা আইডি থেকে প্রতিনিয়ত যে অপপ্রচার চালানো হচ্ছে, তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি করছি।

এ সময় উপস্থিত ছিলেন, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান শিবলী নোমানী, ভাইস চেয়ারম্যান শফিকুজ্জামান রাসেল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ পারভীন ছাড়াও আসনটির ১৫টি ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, পৌর কাউন্সিলর প্রমুখ।

এ সময় জনপ্রতিনিধিরা বলেন, সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার নিখোঁজ হয়ে থাকলে তার সন্ধান এবং খুন হয়ে থাকলে পরিকল্পনাকারী ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন। আনারের ব্যবহৃত মোবাইল ফোন থেকে যারা বিভিন্ন জনের কাছে এসএমএস এবং কল করেছে তাদের পরিচয় উদঘাটন করা হোক।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

টাঙ্গাইলে নায়েবের চেয়ারে স্থানীয় যুবক, ঘুষ ছাড়া ফাইল নড়ে না

অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেপ্তার

ড. ইউনূসকে মামলা দিয়েছিল জেলে রাখার জন্য : মির্জা ফখরুল

চট্টগ্রামে চিকিৎসকদের মিলনমেলা

অস্বস্তিকর গরম, সুসংবাদ দিল আবহাওয়া অফিস

লেবানন থেকে ইসরায়েলে ১৭ হামলা

শেখ হাসিনা দেশটাকে ‘ফোকলা’ করে গেছেন : মির্জা ফখরুল

২০ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

১০

ছুটির দিনটি কেমন যাবে, জেনে নিন রাশিফলে

১১

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে লাখ টাকা জরিমানা

১২

ক্রেতা সেজে মাদক কারবারিকে ধরল ডিবি পুলিশ

১৩

যোগদান করলেন বাকৃবির নবনিযুক্ত উপাচার্য

১৪

ডর্‌পের কর্মশালায় ‘স্মোকিং জোন’ বিলুপ্তির প্রস্তাব

১৫

হত্যা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা শাহ আলী গ্রেপ্তার

১৬

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ইবিতে মিছিল

১৭

সিলেটে পাথরবোঝাই ট্রলিচাপায় কিশোর নিহত

১৮

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ববিতে বিক্ষোভ

১৯

ব্রাহ্মণপাড়ায় শিক্ষক-শিক্ষার্থীদের মারধর ও লাঞ্ছিতের অভিযোগ

২০
X