আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশ : ৩১ মে ২০২৪, ১১:২৮ পিএম
অনলাইন সংস্করণ

ভোট নিয়ে অভিযোগ, প্রতিকার চাইলেন আ.লীগ নেতা

সংবাদ সম্মেলন করেন ভাইস চেয়ারম্যান প্রার্থী ও আ.লীগ নেতা আফছার আলী প্রামাণিক। ছবি : কালবেলা
সংবাদ সম্মেলন করেন ভাইস চেয়ারম্যান প্রার্থী ও আ.লীগ নেতা আফছার আলী প্রামাণিক। ছবি : কালবেলা

নওগাঁর আত্রাইয়ে অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ ৩য় ধাপের অনুষ্ঠিত নির্বাচন নিয়ে একাধিক অভিযোগ তুলেছেন আফছার আলী প্রামাণিক নামে এক ভাইস চেয়ারম্যান প্রার্থী। তিনি ওই নির্বাচনে তালা প্রতীকে নির্বাচন করেছেন। তার অভিযোগ ভোট গণনায় অনিয়ম করা হয়েছে।

শুক্রবার (৩১ মে) সকালে এমন অভিযোগে আত্রাই উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ভুক্তভোগী আফছার আলী প্রামাণিক তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানের অফিসে সংবাদ সম্মেলন করেন।

এর আগে প্রতিকার চেয়ে তিনি বৃহস্পতিবার (৩০ মে) আত্রাই উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দিয়েছেন।

সংবাদ সম্মেলনে প্রার্থী আফছার আলী দাবি করে বলেন, গত ২৯ মে আত্রাই উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে উপজেলার জনগণ স্বতঃস্ফূর্তভাবে আমাকে ভোট প্রদান করেছেন। কিন্তু ৬৭টি কেন্দ্রের মধ্যে ছয়টি কেন্দ্রে ভোট গণনায় তার প্রতি চরম অন্যায় এবং অবিচার করা হয়েছে।

তিনি বলেন, ভাইস চেয়ারম্যান পদে প্রদেয় তিন হাজার ৮১০ ভোট বাতিল করা হয়েছে। এ ছাড়া চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রদেয় ভোটের সংখ্যায় এবং শতকরা হারে গরমিল রয়েছে। একজন ভোটার যখন ভোট দিতে যায় তখন তাকে তিনটি পদে তিনটি ব্যালট পেপার দেওয়া হয়। এতে তিনটি পদেই প্রদেয় ভোটের সংখ্যা একই রকম হওয়ার কথা। অথচ উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার ঘোষিত প্রাথমিক বেসরকারি ফল সিটে চেয়ারম্যান পদে প্রদেয় ভোটের সংখ্যা ৭৩ হাজার ২৪৮, ভাইস চেয়ারম্যান পদে ৭৩ হাজার ২৩১ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭৩ হাজার ২৬৮ প্রদেয় ভোট দেখানো হয়েছে। এতে কোনো পদের সঙ্গে কোনো পদের প্রাপ্ত ভোটের সংখ্যার মিল নেই। যা অনিয়মের নজির।

তিনি বলেন, ঘোষিত বেসরকারি ফলে নির্বাচিত ভাইস চেয়ারম্যান হাফিজুল শেখের ভোট দেখানো হয়েছে ৩৩ হাজার ৫১৮ এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে আমাকে তালা প্রতীকে দেখানো হয়েছে ৩২ হাজার ২৭৪ ভোট। এতে ভোটের ব্যবধান দেখানো হয়েছে এক হাজার ২৪৪ ভোট। অথচ বাতিল ভোটের সংখ্যা দেখানো হয়েছে তিন হাজার ৮১০ ভোট।

তিনি দাবি করে বলেন, আমাকে সুকৌশলে অনিয়ম করে হারানো হয়েছে। মোট বাতিলকৃত ভোট বাছাইপূর্বক এবং ৬টি কেন্দ্রের ভোট পুনরায় গণনা করলে আমিই জয়লাভ করব। এ ঘটনায় মোট বাতিলকৃত ভোট বাছাইপূর্বক এবং ছয়টি কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবিতে বৃহস্পতিবার বিকেলে আত্রাই উপজেলা সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেছেন বলে জানিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে আত্রাই উপজেলা আ.লীগের সদস্য স্বপন কুমার সাহা, আত্রাই উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাফিউল ইসলাম, ইউনিয়ন যুবলীগ নেতা রফিকুল ইসলাম, সাবেক ছাত্রনেতা আমানুল্লাহ ফারুক বাচ্চু, পাঁচুপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাকিল হোসেন, সমাজসেবক রতন প্রামাণিকসহ দলীয় নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে আত্রাই উপজেলা সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা বিশ্বাস বলেন, ভোটে বা ভোট গণনায় কোনো অনিয়ম হয়নি। প্রদেয় ভোটের যে ব্যবধান রয়েছে তা অনেক কারণে এমনটি হতে পারে। এ ছাড়া বাতিলকৃত ভোট বাছাইপূর্বক এবং ভোট পুনরায় গণনার দাবি জানিয়ে আফছার আলী প্রামাণিক যে লিখিত আবেদন করেছিলেন তা আমাদের এখতিয়ার ভুক্ত না হওয়ায় তাকে নির্বাচন কমিশন বরাবর আপিল বা আবেদন দিতে বলেছি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ধর্ম বোন বানিয়ে তারই ছেলেকে অপহরণ

এবার কলকাতায় দেখা গেল মোহাম্মদপুরের আলোচিত কাউন্সিলর আসিফকে

‘ছাত্র-জনতার ওপর গুলি ব্যবহার করেনি র‍্যাব’

ব্রাজিল কোচের মাথায় হাত!

সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ঢাকায় যানজটে দৈনিক নষ্ট হচ্ছে ৮২ লাখ কর্মঘণ্টা

যে কারণে সিনেমা হলে টিকিট বিক্রি করলেন সৃজিত-দেব 

তিন দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

নিউজিল্যান্ডে নৌবাহিনীর জাহাজডুবি, ৭৫ নাবিককে উদ্ধার

জুয়ার টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব, যুবককে কুপিয়ে হত্যা

১০

তারেক রহমানের সব মামলা আইনিভাবে মোকাবিলা করা হবে : কায়সার কামাল

১১

পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতির পরিমাণ সাড়ে ১৪ হাজার কোটি টাকা: সিপিডি

১২

সন্ধ্যার মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

১৩

স্প্যানিশ তারকার কান্নায় মাটি জয়ের আনন্দ

১৪

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়েও আসামি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিয়াম

১৫

মধ্যপ্রাচ্যে কত সেনা মোতায়েন রেখেছে যুক্তরাষ্ট্র?

১৬

ইমন হত্যা / আ.লীগের আরও ২ নেতা গ্রেপ্তার

১৭

ঢাকা মেডিকেলে অনেক লাশের মধ্যে পড়ে ছিল শহীদ রনির লাশ 

১৮

এমন বৃষ্টি আর কতদিন?

১৯

ইসরায়েলকে প্রতিশোধের রাস্তা দেখিয়ে দিলেন ট্রাম্প

২০
X