রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশ : ২৮ মে ২০২৪, ১২:৪১ পিএম
অনলাইন সংস্করণ

৩৬ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

৩৬ ঘণ্টা বন্ধের পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু। ছবি : কালবেলা
৩৬ ঘণ্টা বন্ধের পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু। ছবি : কালবেলা

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে টানা ৩৬ ঘণ্টা বন্ধের পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে এবং ৪৯ ঘণ্টা বন্ধের পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল শুরু হয়েছে। টানা ৩৬ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের প্রায় ৪ কিলোমিটার এলাকাজুরে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। এতে ফেরিঘাটে প্রায় ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় আছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন চালকরা।

এদিকে ঘূর্ণিঝড় রিমালের কারণে রোববার থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সব ধরনের নৌ চলাচল বন্ধ থাকায়, যাত্রীবাহী পরিবহন ও প্রাইভেটকার এবং মাক্রোবাসসহ ছোট ছোট যানবাহন ঘুরে পদ্মা সেতু দিয়ে নদী পারাপার হয়।

ফেরি ঘাট সংশ্লিষ্টারা কালবেলাকে জানান, ঘূর্ণিঝড় রিমালের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ঘটনা এড়াতে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। এ কারণেই দুর্ভোগ নেমে আসে চালকদের উপরে। নদী স্বাভাবিক হওয়ায় পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক করা হয়েছে।

সাতক্ষীরা থেকে ছেড়ে আসা জাহিদ নামে এক চালক কালবেলাকে জানান, গত রোববার রাতে ঘাটে এসেছি কিন্তু ফেরি পাইনি। ঝড়ের কারণে ফেরি বন্ধ থাকায় ঘণ্টার পর ঘণ্টা তাকে অপেক্ষা করতে হয়। কিছুক্ষণ আগে ফেরি চালু হয়েছে। এখন উঠতে পারব ফেরিতে।

বরিশাল থেকে ছেড়ে আসা মো. সুজন নামে অন্য এক চালক কালবেলাকে জানান, রোববার ভোর চারটায় ঘাটে এসে পৌঁছেছি। কিন্তু ফেরি পাইনি। খুব কষ্টে দিন ও রাত কাটছে আমাদের। এ কষ্ট বলে বোঝানোর মতো নয়। ঝড়ের কারণে ফেরি বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছিলাম আমরা। এখন ফেরি চালু হওয়ায় ভালো লাগছে।

গোপালগঞ্জ থেকে ছেড়ে আসা সিরাজ উদ্দিন নামে চালক কালবেলাকে বলেন, ফেরির জন্য প্রায় ২০ ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে। প্রতি ঘণ্টা যেন ভয়াবহ কষ্টের। অপেক্ষা করা এর চেয়ে বড় কষ্টের যেনো আর কিছুই নয়। ফেরি বন্ধের কারণে আমাদের এত কষ্ট।

আইয়ুব হোসেন নামে আরেক চালক কালবেলাকে জানান, গতকাল দুপুরে ঘাটে এসে পৌঁছেয়েছি। কিন্তু ফেরি বন্ধ সেটা জানতাম না। জানলে ঘুরে যেতাম। তবে অপেক্ষা করতে করতে কিছুক্ষণ আগে শুনলাম ফেরি চলাচল করছে। এখন আমরা গৌন্তব্যে পৌঁছাতে পারব।

দৌলতদিয়া লঞ্চ ঘাটের ম্যানেজার নুরুল আনোয়ার মিলন কালবেলাকে জানান, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে টানা ৪৯ ঘণ্টা বন্ধের পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল শুরু হয়েছে। বর্তমানে আবহাওয়া স্বাভাবিক আছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১৬টি লঞ্চ চলাচল করছে এবং এ লঞ্চগুলো দিয়েই যাত্রীদের পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখা কার্যালয়ের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন কালবেলাকে জানান, টানা ৩৬ ঘণ্টা বন্ধের পর ফেরি চলাচল শুরু হয়েছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট বড় মিলে মোট ৮টি ফেরি চলাচল করছে এবং এ ফেরিগুলো দিয়েই যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিভিন্ন হামলা-নির্যাতনে জড়িতদের বিরুদ্ধে মামলা করবে ববি ছাত্রদল

বিভিন্ন অঞ্চলে বৃষ্টির আভাস

পাওনা টাকা চাওয়ায় দোকানিকে পিটিয়ে মারল যুবলীগ কর্মী

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব রেজাউল মাকছুদ জাহেদী

সব জাতিগোষ্ঠীর সমঅধিকার নিশ্চিতে কাজ করে বিএনপি : টুকু

লেভানদোভস্কির হ্যাটট্রিকে বার্সার সহজ জয়

সিলেটে যৌথ বাহিনীর অভিযান, আগ্নেয়াস্ত্র উদ্ধার

নওগাঁয় সড়ক দুর্ঘটনায় ঢাকা কলেজের শিক্ষার্থীসহ নিহত ৩

হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে : দুলু

শিল্পাঞ্চলে শান্তি ফেরাতে শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে হবে : সাইফুল হক

১০

মেয়ের সঙ্গে অশালীন আচরণের প্রতিবাদ করায় বাবার ওপর হামলা

১১

পাহাড়ি ঢলে হারিয়ে গেল ১৬ বাড়ি

১২

আবাসিক হল ছাত্রলীগমুক্ত করার দাবিতে বিক্ষোভ

১৩

সিভাসু থেকে উপাচার্য নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের আলটিমেটাম

১৪

ওষুধের মূল্যবৃদ্ধিতে জাতীয় মানবাধিকার কমিশনের উদ্বেগ

১৫

ভারতে পালানোর সময় সাবেক এমপি নারায়ণ চন্দ্র আটক

১৬

চট্টগ্রামের রেলওয়ে শ্রমিক দলের সমাবেশ মঙ্গলবার

১৭

হেসে খেলেই টাইগারদের হারিয়ে দিল ভারত

১৮

শিল্পকলায় নবনিযুক্ত পরিচালকের সঙ্গে মতবিনিময় সভা

১৯

কুড়িগ্রাম জেলা বিএনপির কমিটি বিলুপ্ত

২০
X