দেবীগঞ্জ (পঞ্চগড়) প্রতিনিধি
প্রকাশ : ২৩ মে ২০২৪, ০৯:০০ এএম
আপডেট : ২৩ মে ২০২৪, ১২:১২ পিএম
অনলাইন সংস্করণ

তিনবার ইউপি নির্বাচনে হারা মদন হলেন উপজেলা চেয়ারম্যান

মদন মোহন রায়। ছবি : কালবেলা
মদন মোহন রায়। ছবি : কালবেলা

টানা তিনবার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পরাজিত হওয়া মদন মোহন রায় দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ হাজার ভোটের ব্যবধানে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

গত মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দেবীগঞ্জ উপজেলার ৬৭টি কেন্দ্রে বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। ভোট গণনা শেষে রাত সাড়ে দশটায় উপজেলা পরিষদ হলরুমে সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শরীফুল আলম উপজেলা চেয়ারম্যান পদে মদন মোহন রায়কে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

মদন মোহন রায় দীর্ঘদিন দেবীগঞ্জ উপজেলার অন্তর্ভুক্ত শালডাঙ্গা ইউনিয়ন আ.লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০২২ সালের শালডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় নির্দেশনা উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করায় দল থেকে তাকে বহিষ্কার করা হয়। এর আগে আরও দুইবার শালডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন তিনি।

টানা তিনবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত হয়েও ভেঙে পড়েননি মদন মোহন রায়। ২০২৪ সালের ২১ মে অনুষ্ঠিত হওয়া দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে হেলিকপ্টার প্রতীক নিয়ে অংশগ্রহণ করেন তিনি। নির্বাচনের প্রথম থেকেই ভোটারদের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হন তিনি। যার ফলে পাঁচ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করে প্রথমবারের মতো উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন মদন মোহন রায়।

নির্বাচনে মদন মোহন রায় হেলিকপ্টার প্রতীক নিয়ে ৩৪ হাজার ৭৪২ ভোটে পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ ২৯ হাজার ৭০৩ ভোট পান।

দীর্ঘদিন ধরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ের দেখা না পেলেও প্রথমবারের মতো উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করে বিপুল ভোটের ব্যবধানে জয়ের মুখ দেখলেন মদন মোহন রায়। নির্বাচনে জয় হওয়ার তার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে মুঠোফোনে কালবেলা প্রতিবেদককে তিনি বলেন, আমি প্রথমেই ধন্যবাদ জানাই দেবীগঞ্জের সকল ভোটারদের যারা আমাকে মূল্যবান ভোট দিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করেছেন। এই জয় আমার একার নয়, এই জয় দেবীগঞ্জে মানুষের। ভোটাররা অনেক প্রত্যাশা নিয়ে আমাকে ভোট দিয়েছেন, আমি দায়িত্ব গ্ৰহণ করেই সাধারণ মানুষের প্রত্যাশা পূরণ এবং দেবীগঞ্জ উপজেলার সুপরিকল্পিত উন্নয়নে কাজ করে যাব।

এদিকে দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মঞ্জুরুল ইসলাম মনু তালা প্রতীক নিয়ে ৪৪ হাজার ১০ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান এবং বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ৪২ হাজার ৪৪৯ ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো মহিলা ভাইস চেয়ারম্যান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, দেবীগঞ্জে মোট ভোটার সংখ্যা এক লাখ ৯৮ হাজার ৯৮৮ জন। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে ৫৫.৪৫ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

জুলাই আন্দোলনে নারীদের উপর হামলাকারীদের সন্ধান চাইলেন সমন্বয়করা

‘সমৃদ্ধ বাংলাদেশ গঠিত হলে শহীদদের রক্তের মূল্যায়ন হবে’

ভাষাসৈনিক প্রবীণ সাংবাদিক আবদুল গফুর আর নেই

টাইগার রবির ঘটনায় ভারতীয় পুলিশের বক্তব্য

১৩ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

যুক্তরাষ্ট্রের মধ্যবিত্ত শ্রেণিকে নিয়ে ট্রাম্পের চিন্তা নেই : কমলা হ্যারিস

লোহাগড়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

টেইলর সুইফটে সান্ত্বনা খুঁজলেন বরখাস্ত হওয়া সাবেক চেলসি কোচ

‘কত সরকার আইল গেল, আমারে কেউ দেখল না’

সাকিবের ফেসবুক পোস্ট ঘিরে রহস্য

১০

ছাত্র আন্দোলনে গণহত্যার মামলা নিয়ে ড. ইউনূস-আইসিসির আলোচনা

১১

কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না, বললেন খামেনি

১২

ময়মনসিংহে মোবাইল বিস্ফোরণে চিকিৎসকের মৃত্যু

১৩

ইসরায়েলি হামলার পরও অটুট লেবাননের যোদ্ধারা

১৪

জাপানের পরবর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন শিগেরু ইশিবা

১৫

মাহমুদুর রহমানকে এবি পার্টির ফুলেল শুভেচ্ছা

১৬

শিক্ষার্থীদের ওপর সশস্ত্র হামলাকারী টিপু ভারতে পালাতে গিয়ে আটক 

১৭

রোনালদো ফুটবল খেলতে পারেন না, দাবি রিয়ালের সাবেক ফুটবলারের

১৮

হাসপাতালে নাতিকে সেবা করতে আসা নানির মাথায় খুলে পড়ল ফ্যান

১৯

ছাত্র আন্দোলনে হামলাকারী আ.লীগ নেতা আব্দুল জব্বার গ্রেপ্তার

২০
X