দেবীগঞ্জ (পঞ্চগড়) প্রতিনিধি
প্রকাশ : ২৩ মে ২০২৪, ০৭:৫১ এএম
অনলাইন সংস্করণ

পঞ্চগড়ে ভোট গণনার সময় কেন্দ্রে হামলা, উপসচিবসহ আহত ৬ 

গাড়ি ভাঙচুর। ছবি : কালবেলা
গাড়ি ভাঙচুর। ছবি : কালবেলা

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গণনার সময় নির্বাচনের দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলার অভিযোগ উঠেছে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। এতে আহত হন উপসচিবসহ ৬ জন। ভাঙচুর করা হয় নির্বাচনে ব্যবহৃত প্রশাসনের ৩টি গাড়ি এবং বেশকিছু মোটরসাইকেল।

মঙ্গলবার (২১ মে) সন্ধ্যায় উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের দামানিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনার এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার শালডাঙ্গা ইউনিয়নের দামানীগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফল দিতে বিলম্ব হচ্ছিল। প্রায় ৫টা বেজে গেলেও ফল ঘোষণা না হওয়ায় হেলিকপ্টার প্রতীকের প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে সমর্থকরা ক্ষিপ্ত হয়ে ভোট কক্ষের দিকে ইটপাটকেল ছুড়তে শুরু করে। সেই সঙ্গে কেন্দ্রের ভেতরে থাকা অন্তত ৮-১০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। ফলাফলে যেন কোনো সমস্যা না হয় সে জন্য ২-৩ বার ভোট গণনা হয়েছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর দুই নারী সদস্য ও এক সহকারী প্রিসাইডিং অফিসার বলেন, বিকেল ৫টার দিকেও ভোটকক্ষে ভোট গণনা চলছিল। তখন থেকে বাইরে উত্তেজনা শুরু হতে থাকে। সন্ধ্যা সাতটার দিকে যখন ফল ঘোষণা করা হয় তখন হেলিকপ্টার প্রতীকের কর্মী-সমর্থকরা আরও ক্ষিপ্ত হয়ে ওঠে। তাদের দাবি, হেলিকপ্টার প্রতীক আরও বেশি ভোট পাওয়ার কথা ছিল। যদিও কেন্দ্রটিতে হেলিকপ্টার প্রতীক বিজয়ী হয়েছিল। হঠাৎ কিছু বুঝে উঠার আগে ভোট কক্ষের দিকে ঢিল ছুড়তে থাকেন অনেকে। সেই সঙ্গে বাইরে থাকা সরকারি গাড়ি ও মোটরসাইকেলে ভাঙচুর চালাতে থাকে ক্ষুব্ধ কর্মী সমর্থকরা।

খবর পেয়ে পুলিশের অতিরিক্ত ফোর্স ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ভাঙচুরের সঙ্গে জড়িত থাকার ঘটনায় দুজনকে আটক করে পুলিশ।

আটককৃত দুইজন হলেন, শালডাঙ্গা ইউনিয়নের বন্দীগ্রাম এলাকার রাজকুমার রায়ের ছেলে মিঠুন রায় ও দামিনীগ্রাম এলাকার দীনেশ চন্দ্র দায়ের ছেলে দীনবন্ধু রায়। উভয়ই হেলিকপ্টার প্রতীকের কর্মী বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

হামলায় আহতদের উদ্ধার করে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আহতরা হলেন, নির্বাচনের দায়িত্বে থাকা মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব আবু আউয়াল, ওই কেন্দ্রের সহকারী প্রিসাইডিং অফিসার কাদেরুল ইসলাম, উপসচিবের সহকারী জাহাঙ্গীর আলম, গাড়িচালক আবু বক্কর সিদ্দিক, আটোয়ারী থানার উপপরিদর্শক বুলু মিয়া ও গোয়েন্দা পুলিশের কনস্টেবল আব্দুল বারী আহত হন।

দেবীগঞ্জ ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শরীফুল আলম বলেন, ভোটকেন্দ্রে হামলা এবং ভাঙচুরের ঘটনায় প্রিসাইডিং অফিসার থানায় একটি এজাহার দাখিল করেছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড়ের পুলিশ সুপার, এস এম সিরাজুল হুদা বলেন, ভিডিও ফুটেজ, বিভিন্ন তথ্যপ্রমাণের ভিত্তিতে ঘটনার সঙ্গে সম্পৃক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় নিরপরাধ কাউকে হয়রানি করা হবে না।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা এনএসআইয়ের সাবেক মহাপরিচালকের

ধর্ম বোন বানিয়ে তারই ছেলেকে অপহরণ

এবার কলকাতায় দেখা গেল মোহাম্মদপুরের আলোচিত কাউন্সিলর আসিফকে

‘ছাত্র-জনতার ওপর গুলি ব্যবহার করেনি র‍্যাব’

ব্রাজিল কোচের মাথায় হাত!

সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ঢাকায় যানজটে দৈনিক নষ্ট হচ্ছে ৮২ লাখ কর্মঘণ্টা

যে কারণে সিনেমা হলে টিকিট বিক্রি করলেন সৃজিত-দেব 

তিন দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

নিউজিল্যান্ডে নৌবাহিনীর জাহাজডুবি, ৭৫ নাবিককে উদ্ধার

১০

জুয়ার টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব, যুবককে কুপিয়ে হত্যা

১১

তারেক রহমানের সব মামলা আইনিভাবে মোকাবিলা করা হবে : কায়সার কামাল

১২

পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতির পরিমাণ সাড়ে ১৪ হাজার কোটি টাকা: সিপিডি

১৩

সন্ধ্যার মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

১৪

স্প্যানিশ তারকার কান্নায় মাটি জয়ের আনন্দ

১৫

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়েও আসামি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিয়াম

১৬

মধ্যপ্রাচ্যে কত সেনা মোতায়েন রেখেছে যুক্তরাষ্ট্র?

১৭

ইমন হত্যা / আ.লীগের আরও ২ নেতা গ্রেপ্তার

১৮

ঢাকা মেডিকেলে অনেক লাশের মধ্যে পড়ে ছিল শহীদ রনির লাশ 

১৯

এমন বৃষ্টি আর কতদিন?

২০
X