সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশ : ১৭ মে ২০২৪, ০৫:১৮ পিএম
অনলাইন সংস্করণ

আইনবিরোধী কাজে পদক্ষেপ নিতে অবহেলা দেখালেই ব্যবস্থা : আইজিপি

সুনামগঞ্জ শহর পুলিশ ফাঁড়ির অভ্যন্তরে নবনির্মিত চার তলা স্টুডিও এপার্টমেন্টের উদ্বোধন করেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ছবি : কালবেলা
সুনামগঞ্জ শহর পুলিশ ফাঁড়ির অভ্যন্তরে নবনির্মিত চার তলা স্টুডিও এপার্টমেন্টের উদ্বোধন করেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ছবি : কালবেলা

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, পুলিশকে আইনবিরোধী কাজে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। আইনবিরোধী কাজে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে অবহেলা দেখালেই সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার (১৭ মে) দুপুরে সুনামগঞ্জ শহর পুলিশ ফাঁড়ির অভ্যন্তরে নবনির্মিত চার তলা স্টুডিও এপার্টমেন্টের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের জন্য অনেক সুযোগ সুবিধা বৃদ্ধি করছেন। পুলিশের সকল মেধাশ্রম মানুষের জন্য প্রয়োগ করতে হবে। পুলিশের দরজা মানুষের জন্য খোলার পর আর বন্ধ হয়নি।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বলেন, বঙ্গবন্ধুর আহ্বানে রাজারবাগ পুলিশ লাইনে দেশপ্রেমিক পুলিশ সদস্যরা থ্রি নট থ্রি রাইফেল নিয়ে আধুনিক সমরাস্ত্রের বিরুদ্ধে পাকিস্তানিদের সঙ্গে লড়াইয়ে নেমেছিল। ওদের দমাতে প্রথম বুলেট নিক্ষেপ করেছিল পুলিশ বাহিনী। এ ঐতিহাসিক ঘটনা বাংলাদেশ পুলিশের মর্যাদা বৃদ্ধি করেছিল সেদিন। দেশপ্রেমিক এ বাহিনীকে আধুনিক সুযোগ সুবিধা দিয়ে গড়ে তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বাহিনী মাতৃভূমি থেকে জঙ্গিবাদ বিতারিত করে পৃথিবীব্যাপী সমাদৃত হয়েছে।

পুলিশপ্রধান বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ৯৯৯ উপহার দেওয়া হয়েছে সাধারণ মানুষের জন্য। এখানে ফোন দিলে দ্রুততম সময়ের মধ্যে মানুষকে সেবা দিতে হাজির হয় পুলিশ। পরিবার-পরিজনকে সময় দেবার চিন্তা ঝেড়ে ফেলে সাধারণ মানুষের জন্য কাজ করে, সেবা দিয়ে তৃপ্ত হয় পুলিশ সদস্যরা। নির্বাচনী দায়িত্ব অতীতেও নিষ্ঠার সঙ্গে পালন করেছে পুলিশ। আগামী উপজেলা পরিষদ নির্বাচনেও যে কোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত আছে পুলিশ।

তিনি আরও বলেন, সুনামগঞ্জে এলে মন ভালো হয়ে যায়। এটি আমার নিজের এলাকা। মায়ের কাছে এলে মানুষ যেমন শান্তি পায়, এখানে এলে ঠিক তেমনি অবস্থা হয়। সুনামগঞ্জে চোরাচালান ও নৌ-চাঁদাবাজি বৃদ্ধি পেয়েছে। এ বিষয়ে পুলিশপ্রধানের কোনো নির্দেশনা আছে কিনা- সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যে কোনো আইনবিরোধী কাজের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দ্বিধাগ্রস্ত, কুণ্ঠিত হওয়া বা অবহেলা দেখালে সংশ্লিষ্ট পুলিশের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন অফিসার্স মেস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুনামগঞ্জ পুলিশ হাসপাতালে আধুনিক মানের একটি প্যাথলজি ল্যাব উদ্বোধন করেন। যার মাধ্যমে পুলিশ সদস্যরা স্বল্পমূল্যে প্রাথমিক পর্যায়ে ৫৮টি গুরুত্বপূর্ণ প্যাথলজিক্যাল টেস্ট করাতে পারবেন। এ ছাড়া শহর পুলিশ ফাঁড়ির অভ্যন্তরে নবনির্মিত চারতলা বিশিষ্ট স্টুডিও এপার্টমেন্টের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন আইজিপির সহধর্মিণী পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাহান চৌধুরী, সিলেট রেঞ্জ ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) সৈয়দ হারুন অর রশীদ, সিলেট আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মো. ফরিদুল ইসলাম, সিলেট আরআরএফ কমান্ড্যান্ট মো. হুমায়ুন কবির, পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি মিডিয়া পুলিশ সুপার ইনামুল হক সাগর প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নৌকাডুবে প্রাণ গেল দুই বন্ধুর

১৩০০ বছর আগের ঐতিহাসিক ‘জাদুর’ তলোয়ার উধাও!

সুপার স্পেশালাইজডের বিদ্যমান আইনে নতুন সংযোজন প্রয়োজন : বিএসএমএমইউ উপাচার্য

ছাত্রলীগের বাধা উপেক্ষা করে ঢাবিতে কোটাবিরোধী বিক্ষোভ শুরু

এশিয়া কাপের আম্পায়ারিং প্যানেলে জেসি

যে কারণে ইয়ামালকে পুরো ম্যাচ খেলাচ্ছে না স্পেন?

দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ২

চমেক হাসপাতালে বার্ন ইউনিটের নির্মাণকাজ সেপ্টেম্বরে শুরু : স্বাস্থ্যমন্ত্রী

পুলিশি বাধায় সড়কেই বসে পড়ল জবি শিক্ষার্থীরা

আকর্ষণীয় বেতনে রিসার্চ অ্যাসোসিয়েট নেবে সিপিডি

১০

যমুনায় পানি কমায় ব্রহ্মপুত্রে ভাঙন

১১

আ.লীগ সরকারের কাছে আলেম-ওলামারাও রেহাই পায়নি : টুকু

১২

কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে বেরোবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

১৩

ইউরো ২০২৪ / স্টুটগার্টে ইতিহাসের পুনরাবৃত্তি, পিতা-পুত্রের স্মরণীয় উদযাপন

১৪

বেসরকারি সংস্থায় চাকরির সুযোগ, বেতন ৬০ হাজার

১৫

তীব্র বৃষ্টি উপেক্ষা করে কোটা সংস্কার আন্দোলনে ইবি শিক্ষার্থীরা

১৬

দেশবাসীর কাছে দোয়া চাইলেন ডিপজল

১৭

বিপৎসীমার ওপরে টাঙ্গাইলের সব নদীর পানি

১৮

পিজিআরকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির

১৯

পেট্রোম্যাক্স এলপিজিতে নিয়োগ, পদসংখ্যা অনির্ধারিত

২০
X