ধামরাই (ঢাকা) প্রতিনিধি
প্রকাশ : ১১ মে ২০২৪, ০৭:২১ পিএম
আপডেট : ১১ মে ২০২৪, ০৭:৩০ পিএম
অনলাইন সংস্করণ

সাংবাদিকের হাত-পা ভেঙে ফেলার হুমকি দিলেন আ.লীগ নেতা

সাংবাদিকের পায়ের নলি কেটে ফেলার হুমকি দেওয়ায় মানববন্ধন করেছে উপজেলার সাংবাদিকরা। ছবি ; কালবেলা
সাংবাদিকের পায়ের নলি কেটে ফেলার হুমকি দেওয়ায় মানববন্ধন করেছে উপজেলার সাংবাদিকরা। ছবি ; কালবেলা

ঢাকার ধামরাইয়ে সংবাদ প্রকাশের জেরে চ্যানেল এস টেলিভিশনের সাংবাদিক সিরাজুল ইসলামের হাত-পা ভেঙে ফেলার হুমকি দিয়েছেন উপজেলার নান্নার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন মোল্লা।

এ হুমকি দেওয়ায় ইউপি চেয়ারম্যানের শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ধামরাই উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকরা।

শনিবার (১১ মে) সকাল ১১টায় ধামরাই উপজেলা প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সিরাজুল ইসলাম ধামরাই উপজেলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও চ্যানেল এস টেলিভিশনের ধামরাই প্রতিনিধি।

চেয়ারম্যান আলতাফ হোসেন মোল্লা নান্নার ইউনিয়নের আওয়ামী লীগের সদস্য।

মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় উপপ্রচার সম্পাদক ও তৃতীয় মাত্রার স্টাফ রিপোর্টার সোহেল রানার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ধামরাই উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ও যুগান্তর প্রতিবেদক শামীম খান, সাবেক সভাপতি ও আমাদের সময়ের প্রতিনিধি বাবুল হোসেন, রিপোটার্স ক্লাবের সভাপতি ও আমাদের নতুন সময়ের প্রতিনিধি আদনান হোসেন।

এ ছাড়া বক্তব্য রাখেন উপজেলার মডেল প্রেস ক্লাবের সভাপতি ও চ্যানেল বায়ান্নর প্রতিনিধি এম শাহীন আলম, প্রেস ক্লাবের সহসভাপতি ও তৃতীয় মাত্রার প্রতিনিধি রণজিৎ কুমার পাল, দৈনিক কালবেলা পত্রিকার সাংবাদিক ইমরান খান, বাংলাদেশ বুলেটিন ডটকমের স্টাফ রিপোর্টার সাকিব আসলাম ও সাংবাদিক সায়েম সরকার প্রমুখ।

মানববন্ধনে ধামরাই প্রেস ক্লাবের সভাপতি শামীম খান বলেন, সাংবাদিক সিরাজুল ইসলাম পেশাগত দায়িত্ব পালন করেছেন। তিনি কোনো অন্যায় করেননি। অথচ ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেন মোল্লা এ সাংবাদিককে হুমকি দিয়ে ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন। ন্যক্কারজনক এ ঘটনায় চেয়ারম্যান আলতাফের কঠোর শাস্তি দাবি করছি।

তৃতীয় মাত্রার স্টাফ রিপোর্টার সোহেল রানা বলেন, বুধবার (৮ মে) সকালে নান্নার ইউনিয়ন পরিষদে যান সাংবাদিক সিরাজুল ইসলাম। এ সময় হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির অভিযোগ তুলে কয়েকজন স্থানীয় লোকজন তার কাছে বক্তব্য দেন। সেই বক্তব্য ধারণ করে প্রচার করায় চেয়ারম্যান আলতাফ তাকে মুঠোফোনে কল দিয়ে হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দিয়ে অকথ্য ভাষায় গালাগাল করেন।

ধামরাই প্রেস ক্লাবের সাবেক সভাপতি বাবুল হোসেন বলেন, অনিয়মের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক সিরাজুল ইসলামকে হাত-পা ভেঙে ফেলার হুমকি দিয়েছেন উপজেলার নান্নার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন মোল্লা। মুঠোফোনে হুমকির এ অডিও রেকর্ডটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। একজন ইউপি চেয়ারম্যান এ দুঃসাহস দেখানোর ঘটনায় ধামরাই থানা পুলিশ ও উপজেলা প্রশাসনকে অবিলম্বে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় আরও কঠোর কর্মসূচি পালন করা হবে।

সাংবাদিককে হুমকির ঘটনায় ধামরাই থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে উল্লেখ করে উপযুক্ত বিচার না হওয়া পর্যন্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে অভিযুক্ত নান্নার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন মোল্লাকে বয়কটের ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ধামরাই প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান স্বপন, ইত্তেফাকের প্রতিনিধি মিজানুর রহমান, ধামরাই প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক শওকত হোসেন সৈকত, দেশ রূপান্তরের প্রতিনিধি ওমর ফারুক, দীপ্ত টেলিভিশনের রিপোর্টার এম এ হালিম, চ্যানেল এস টেলিভিশনের রিপোর্টার রাজীব হোসেন।

আরও উপস্থিত ছিলেন বাংলা টিভির রিপোর্টার হুমায়ূন কবির, জনকণ্ঠের প্রতিনিধি সোহেল রানা, খোলা কাগজের প্রতিনিধি রাজিবুল ইসলাম পলাশ, জনবাণীর প্রতিনিধি পলাশ খান, স্বাধীন বাংলার প্রতিনিধি সোহাগ হাওলাদার, জুম বাংলার প্রতিনিধি হাসান ভুঁইয়া, সাংবাদিক ইউসুফ আলী খান, বাংলাদেশের আলোর প্রতিনিধি সৈয়দ আতিকুর রহমানসহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার ধামরাইয়ে কর্মরত স্থানীয় সাংবাদিকরা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নোয়াখালীতে দখলমুক্ত ফুটপাত, ব্যবসায়ীদের জরিমানা

একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই

ছিলেন জন্মগত বয়রা, গ্রেনেড হামলার ভুক্তভোগী সেজে ‘আওয়ামী গডফাদার’

গাজার যোদ্ধাদের প্রধান নিহত, যা বলছে পশ্চিমা বিশ্ব

ত্রাণের টাকা আত্মসাতের অভিযোগ যুবদলকর্মীর বিরুদ্ধে

মন খারাপ হলেই বিল্লাল দখলে নিতেন অন্যের সম্পদ

কে এই ইয়াহিয়া সিনওয়ার

খাতা না দেখেই মনগড়া রেজাল্ট দিয়েছে, অভিযোগ শিক্ষার্থীদের

দেশের ৬ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

চিলমারীতে নদীতে ৫০০ হেক্টর জমি, নিঃস্ব ৩০০ পরিবার

১০

বায়তুল মোকাররম মসজিদে নতুন খতিব নিযুক্ত 

১১

১৮ অক্টোবর : ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

১২

১৮ অক্টোবর : নামাজের সময়সূচি

১৩

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৪

বেরোবিতে ছিনতাইকারী গ্রেপ্তার

১৫

ধর্মপাশায় কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

১৬

‘পারকি সৈকতকে আকর্ষণীয় করতে মাস্টারপ্লান নেওয়া হবে’

১৭

বগুড়ায় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকসহ গ্রেপ্তার ৩  

১৮

দেবিদ্বারে কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন

১৯

কুলাউড়া ছাত্রলীগ সভাপতি তায়েফ কারাগারে

২০
X