নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৪, ০৩:১৩ পিএম
অনলাইন সংস্করণ

দর্শনার্থীর ভিড়ে মুখরিত ঘুঘুডাঙ্গা তালসড়ক

দর্শনার্থীদের উপচেপড়া ভিড়ে মুখরিত ঘুঘুডাঙ্গা তালসড়ক। ছবি : কালবেলা
দর্শনার্থীদের উপচেপড়া ভিড়ে মুখরিত ঘুঘুডাঙ্গা তালসড়ক। ছবি : কালবেলা

ঈদুল ফিতরের টানা ছুটিতে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়ে মুখরিত হয়ে উঠেছে নওগাঁর নিয়ামতপুরের ঘুঘুডাঙ্গা তালসড়ক। তালসড়কের এই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে হাজার হাজার বিনোদনপ্রেমী ও দর্শনার্থীরা ভিড় করছেন সেখানে।

পরিবার-পরিজন নিয়ে তারা সেখানকার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন। দেশের বিভিন্ন স্থান থেকে আসা পর্যটকদের ঈদ আনন্দের মাত্রাকে বাড়িয়ে তুলেছে ঘুঘুডাঙ্গার এ তালসড়ক।

ঈদের দ্বিতীয় দিন শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে ঘুঘুডাঙ্গা তালসড়কে আগত দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দর্শনার্থীদের ভিড়ে মুখরিত হয়ে উঠে তালসড়ক। সবাই ব্যস্ত নিজের হাতে থাকা মোবাইলে প্রিয়জনদের সঙ্গে নিয়ে তালসড়কের ছবি তুলে স্মৃতি হিসেবে জমা রাখতে। ঈদে পরিবার নিয়ে খোলা জায়গায় প্রাকৃতিক পরিবেশে ঘুরাঘুরির জন্য এর চেয়ে সুন্দর জায়গা আর নেই, এমনটাই বলেছে তালসড়কে ঘুরতে আসা দর্শনার্থীরা।

জানা গেছে, ১৯৮৩ সালে নিয়ামতপুর উপজেলার হাজিনগর মজুমদার মোড় থেকে ঘুঘুডাঙ্গা গ্রাম পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তার দুই ধারে প্রায় ৭০০টি তাল বীজ রোপণ করা হয়। কালের বিবর্তনে বেশ কিছু তালগাছ বিভিন্নভাবে মারা গেলেও এখনও প্রায় ৬০০টি তালগাছ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। সেই তালগাছগুলো ৫০- ৬০ ফিট লম্বা হয়ে কালের সাক্ষী হয়ে রাস্তার শোভাবর্ধন করে আসছে। অনেক পর্যটক ও বৃক্ষপ্রেমীরা দেখতে আসেন ঘুঘুডাঙ্গা তালসড়ক।

তালসড়কে ঘুরতে আসা মুনমুন আক্তার বলেন, অনেকদিন থেকে ভাবছি সময় পেলে একবার তালসড়কে ঘুরতে আসব। ঘুঘুডাঙ্গা তালসড়কের অনেক ছবি ও ভিডিও দেখেছি। কিন্তু একবারও আসা হয়নি। এবার ঈদের টানা ছুটি পাওয়ায় ঘুরতে আসছি। এখানে এসে অনেক ভালো লাগছে।

দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া তিথী আক্তার বলেন, বাবা-মায়ের সঙ্গে ঘুরতে এসেছি। এখানে এসে অনেক মজা করলাম। আমি ঘোড়ার পিঠে উঠেছিলাম। মা তখন মোবাইলে আমার ছবি তুলছিলেন।

আরেক দর্শনার্থী আরিফুল ইসলাম বলেন, মোবাইলে অনেকবার দেখেছি তালসড়ক। এবার বন্ধুদের সঙ্গে ঘুরতে আসলাম তালসড়কে। সারি সারি তালগাছ, দোকানপাট, রাস্তার দুধারে বসার স্থান সবমিলিয়ে জায়গাটা আমার অনেক ভালো লেগেছে।

স্থানীয় বাসিন্দা নাজমুল হক বলেন, প্রতিদিন বৃক্ষপ্রেমীরা তালসড়কে ঘুরতে আসে। তবে ঈদকে কেন্দ্র করে সপ্তাহব্যাপী সকাল ও বিকেলে দর্শনার্থীদের ভিড় থাকে অনেক। এ তালসড়কের জন্য আমাদের ঘুঘুডাঙ্গা গ্রাম দেশের মানুষের কাছে পরিচিত পেয়েছে।

নিয়ামতপুর থানার ওসি মাইদুল ইসলাম কালবেলাকে বলেন, ঈদে সপ্তাহব্যাপী সকাল ও বিকেলে ঘুঘুডাঙ্গা তালসড়কে বৃক্ষপ্রেমীদের আনাগোনা থাকে প্রচুর। বৃক্ষপ্রেমীরা যেন নির্বিঘ্নে ঘুরতে পারে সে জন্য তাদের নিরাপত্তার জন্য থানা পুলিশের একটি দল কাজ করছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সংলাপে যোগ দিতে যমুনায় জামায়াতের নেতারা

রাজধানীতে সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক

সাবেক ডিবিপ্রধান হারুনকে নিয়ে কথা বললেন নতুন ডিবিপ্রধান

বিশ্ব শিক্ষক দিবস / বিশ্বায়ন ও এসডিজিসের আলোকে দেশের শিক্ষা ও শিক্ষক সমাজ

বৈষম্যবিরোধী ঐক্য কর্মচারীদের কর্মসূচি সাময়িক স্থগিত দাবিতে অনঢ় থাকার ঘোষণা

গয়না নিয়ে পালাল প্রেমিক, বিয়ের দাবিতে অনশনে প্রেমিকা

‘আমরা এখনো শ্রদ্ধার স্বর্ণ শিখরে রেখেছি শিক্ষকদের’

সিরাত মাহফিল শুরু

আশুলিয়ায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ 

টি-টোয়েন্টিতে না থেকেও ‘আছেন’ সাকিব

১০

একের পর এক ধর্ষণ, যুবকের ৪২ বার যাবজ্জীবন

১১

অন্তর্বর্তী সরকারের প্রধান কাজ দ্রুত নির্বাচন করা : নাজমুল হাসান 

১২

ইচ্ছা থাকলেও সামর্থ্যের অভাব রয়েছে : শিক্ষা উপদেষ্টা

১৩

যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ গ্রেপ্তার ৩

১৪

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে কোন দলে কারা রয়েছেন

১৫

আ.লীগ ছাড়ার ঘোষণা দিলেন অধ্যক্ষ মোশাররফ হোসেন

১৬

দেশের সর্বকনিষ্ঠ আন্তর্জাতিক মাস্টার মনন

১৭

প্রশাসনে এখনো স্বৈরাচারের ভূত বসে আছে : মির্জা ফখরুল

১৮

অনেক বিতর্ক হয়েছে, এবার কাজে ফেরার ইঙ্গিত দিলেন কঙ্গনা

১৯

প্রধান উপদেষ্টার সঙ্গে বিএনপির বৈঠক চলছে

২০
X